চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন কোহলি, কী বললেন ম্যাচের পর!

এই মুহূর্তে বাইশ গজ আর বিরাট কোহলি সমার্থক হয়ে গিয়েছে। ক্রিকেট বিশ্বে বুক চিতিয়ে শাসন করছেন তিনি। বিরাট ব্যাটে প্রতিদিনই তৈরি হচ্ছে রেকর্ড। রবিবার গুয়াহাটি দেখল কেন তিনি এক নম্বর ব্যাটসম্যান।

By: October 22, 2018, 1:38:29 PM

এই মুহূর্তে বাইশ গজ আর বিরাট কোহলি সমার্থক হয়ে গিয়েছে। ক্রিকেট বিশ্বে বুক চিতিয়ে শাসন করছেন তিনি। বিরাট ব্যাটে প্রতিদিনই তৈরি হচ্ছে রেকর্ড। রবিবার গুয়াহাটি দেখল কেন তিনি এক নম্বর ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের ৩২৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২.১ ওভারে ম্যাচ বার করে এনেছে কোহলি-রোহিত শর্মার জুটি। দ্বিতীয় উইকেট পার্টনারশিপে তাঁরা ২৪৬ রান তুললেন স্কোরবোর্ডে। কোহলি করলেন ১০৭ বলে ১৪০। কেরিয়ারের ৩৬ তম সেঞ্চুরি চলে আসল তাঁর। আরও একটি অসাধারণ ইনিংসের পর কোহলি জানিয়ে দিলেন যে, তিনি ইতিমধ্যেই অবসরের ভাবনাচিন্তা সেরে ফেলেছেন। আর কয়েক বছরই ক্রিকেট খেলবেন তিনি।

কেরিয়ারের মধ্যগগনে দাঁড়িয়ে ইতি টানার ভাবনা কোহলির। ম্যাচের পর সাংবাদিক বৈঠকে তিনি জানালেন, “ এই খেলাটা উপভোগ করার জন্য আমার হাতে আরে কয়েক’টা বছর আছে। দেশের হয়ে খেলাটা অত্যন্ত গর্বের আর সম্মানের। কোনও ম্যাচই হাল্কা ভাবে নেওয়া যায় না। এই খেলার প্রতি সৎ থাকলে খেলাই প্রতিদান দিয়ে দেয়। আমি সেটা করারই চেষ্টা করি। এটাই আমার ভাবনা। সবাই ভারতের হয়ে খেলার সুযোগ পায় না। আমি পাচ্ছি।”

আরও পড়ুন: শচীনের আরও একটি রেকর্ড ভাঙতে পারেন কোহলি


চলতি বছর কোহলির পরিসংখ্যান বলছে তিনি কী অসাধারণ ফর্মেই না রয়েছেন! ওয়ান-ডে ক্রিকেটে ১০০০০ রানের দোরগোড়ায় তিনি। মাত্র ১০ ম্যাচ খেলে ৮৮৯ রান করা হয়ে গিয়েছে তাঁর। ২০১৮-তে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন। ইংল্যান্ডের ত্রয়ী জনি বেয়ারস্টো, জো রুট ও জেসন রয় প্রত্যেকের রানই কোহলির থেকে বেশি। কিন্তু কোহলির ব্যাটিং গড় বাকিদের মাথা ঘুরিয়ে দেবে। ১২৭-এর গড় কোহলির। তালিকায় সবার ওপরে বেয়ারস্টো। ২২টি ম্যাচে ১০২৫ রান করেছেন তিনি। কিন্তু গড় ৪৬.৫৯। তালিকায় দু’নম্বরে রুট। ২৩টি ম্যাচে ৬২.৪০-এর গড়ে রুট করেছেন ৯৩৬ রান। জেসন রয় করেছেন ৮৯০ রান করেছেন ২১টি ওয়ান-ডে ম্যাচে। তাঁর গড় ৪২.৩৮।  দেখা যাচ্ছে কোহলির গড় রুটের দ্বিগুন। বেয়ারস্টো-রয়ের তিনগুন। কোহলি ইতি মধ্যে চারটি সেঞ্চুরি ও তিনটি হাফ-সেঞ্চুরি করেছেন। কোহলির সামনে এখনও আরও চারটি ওয়ান-ডে রয়েছে। সুযোগ পাবেন ইংল্যান্ডের বাকি তিনজনকে টপকে যাওয়ার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli hints about his retirement

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X