বড় খবর

কোহলিকে ক্রিকেটের রোনাল্ডো বললেন ব্রায়ান লারা

বিরাট কোহলিকে ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বললেন ব্রায়ান লারা। ভারত অধিনায়কের খেলার প্রতি দায়বদ্ধতা দেখে মোহিত ক্য়ারিবিয়ান কিংবদন্তি।

Virat Kohli is Christiano Ronaldo of cricket says Lara
বিরাট কোহলিকে ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বললেন ব্রায়ান লারা

বিরাট কোহলিকে ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বললেন ব্রায়ান লারা। ভারত অধিনায়কের খেলার প্রতি দায়বদ্ধতা দেখে মোহিত ক্য়ারিবিয়ান কিংবদন্তি। সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এমনটাই ওয়েস্ট ইন্ডিজের ব্য়াটিং আইকন।

বাইশ গজকে আলোকিত করা সর্বকালের সেরা বাঁ-হাতিদের মধ্য়ে লারার নামটা লেখা থাকবে। স্য়ার গ্য়ারফিল্ড সোবার্সের মতো কিংবদন্তি ব্য়াটসম্য়ানের সঙ্গেই লারার নাম উচ্চারিত হয়। কোহলির স্কিল এককথায় লারার কাছে “অবিশ্বাস্য়”।

আরও পড়ুন-লারার মতে দু’জনই পারবেন তাঁর রেকর্ড ভাঙতে, একজন রোহিত, অপরজন কে?

লারা বলছেন, “বিরাটের নিজের প্রস্তুতির সঙ্গেও রয়েছে খেলার প্রতি অনবদ্য় দায়বদ্ধতা। আমার মনে হয় না ও কেএল রাহুল বা রোহিত শর্মার থেকে বেশি প্রতিভাবান। কিন্তু কোহলিকে বাকি সকলের থেকে আলাদা করেছে দায়বদ্ধতাই। সেটা পুরোপুরি অন্য় পর্যায়ের। ও ক্রিকেটের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ওর ফিটনেস ও মানসিক শক্তি অবিশ্বাস্য়।”

৫০ বছরের লারা মনে করছেন কোহলি যে কোনও যুগের সেরা দলে খেলতে পারেন। সে সাতের দশকের ক্লাইভ লয়েডের ‘আনবিটেবলস’ হোক বা ১৯৪৮-এর স্য়ার ডন ব্র্য়াডম্য়ানের ‘ইনভিনসিবলস’। লারারা সংযোজন, “ওর ব্য়াটিং স্কিলই আলাদা। ও এমন একজন ক্রিকেটার যাকে যে কোনও যুগে খেলানো যায়। ক্রিকেটের সব সংস্করণে ওর পঞ্চাশের ওপর গড়। এরকম কখনও শোনা যায় না।”

লারা বললেই আজও প্রথমে মাথায় আসে তাঁর অপরাজিত ৪০০ রানের ইনিংস। ১৫টা বছর পেরিয়ে গেলেও তাঁর এই রেকর্ড অক্ষত। ইংল্য়ান্ডের বিরুদ্ধে তাঁর অবিস্মরণীয় ইনিংস আজও একক টেস্ট ইনিংসে সর্বোচ্চ ব্য়ক্তিগত রানের নজির। লারা কিছুদিন আগেই জানিয়েছিলেন যে, তাঁর এই রেকর্ড ভাঙতে পারেন  রোহিত শর্মা ও পৃথ্বী শ।

Read full story in English

 

Virat Kohli is Christiano Ronaldo of cricket says Lara

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli is christiano ronaldo of cricket says lara

Next Story
গ্রিনিজ-রিচার্ডসের পর অনন্য় রেকর্ড হেটমায়ার-হোপের ব্য়াটেShimron Hetymer, Shai Hope become 2nd Windies pair to attain special feat vs India since 1983
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com