scorecardresearch

বড় খবর

বিশ্রামের অজুহাতে কী কোহলিকে ছাঁটাই ক্যারিবীয় সিরিজে! বোর্ডের পরিকল্পনা সামনে চলে এল

ওয়েস্ট ইন্ডিজ সফরে টি২০ দল থেকে বাইরে রাখা হয়েছে কোহলিকে। তারপরই তারকার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। তবে কোহলিকে বাদ দিলেও টি২০ বিশ্বকাপের পরিকল্পনায় ভালমতোই রয়েছেন কোহলি। ভারত আপাতত ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত, যেখানে টিম ইন্ডিয়া সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। কুঁচকিতে চোটের কারণে কোহলি প্ৰথম ওয়ানডে খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও সম্ভবত বাইরে বসতে হবে কোহলিকে।

প্রায় তিন বছরের কাছাকাছি রান নেই ব্যাটে। শেষমেশ জাতীয় দল থেকে কোহলিকে বাদ দেওয়ার দাবি জোরালো হয়েছে সাম্প্রতিক সময়ে। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ শতরান এসেছিল বাংলাদেশের বিরুদ্ধে ইডেন টেস্টে, সেই ২০১৯-এ। কোনও ফরম্যাটেই রান করতে পারছেন না মহাতারকা। ইংল্যান্ডে এজবাস্টন টেস্টের দুই ইনিংসে কোহলির রান যথাক্রমে ১১ এবং ২০। টি২০ সিরিজে দুই ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েছেন। করেছেন মাত্র ১২ রান।

আরও পড়ুন: কলার বিল ৩৪ লক্ষ, ডিনারে খরচ ১.২৭ কোটি! ভারতীয় ক্রিকেটে ভয়ঙ্কর দুর্নীতি ফাঁস হয়ে গেল

বিরাট কোহলির তীব্র অফ ফর্মে বিরক্ত প্রাক্তনরাও। কপিল দেব ও সরাসরি জাতীয় দল থেকে কোহলিকে বাদ দেওয়ার সওয়াল করেছেন। সেই সুরে সুরে মিলিয়েছেন ভেঙ্কটেশ প্রসাদও। কপিল দেব জানিয়েছেন, রিফ্লেক্সে ঘাটতি হওয়াতেই যত সমস্যা। দ্রুত হ্যান্ড-আই কোঅর্ডিনেশন এবং রিফ্লেক্সে উন্নতি করতে হবে কোহলিকে।

https://platform.twitter.com/widgets.js

জানা যাচ্ছে, কোহলির চোট নিয়েও তাড়াহুড়ো করতে চাইছেন না নির্বাচকরা। কুঁচকির চোট ছোটখাটো সমস্যা হলেও দ্রুত মাঠে নেমে পড়লে পেশি ছিঁড়ে গিয়ে আরও বিপত্তি হতে পারে।

যাইহোক, কোহলির সঙ্গেই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রামে পাঠানো হল জসপ্রীত বুমরাকে। টানা ক্রিকেট খেলে চলেছেন তারকা। টি২০ ওয়ার্ল্ড কাপের আগে বেশ কিছু সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সেই সমস্ত সিরিজে চনমনে বুমরাকে চাইছে টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: কোহলিকে কি সত্যি বাদ দেওয়া হবে টিম ইন্ডিয়া থেকে! মুখ খুলে নিজের মত জানালেন সৌরভও

২৯ জুলাই থেকে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ চালু হবে। শেষ হবে ৭ অগাস্ট। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে খেলা হবে প্ৰথম ম্যাচ। তারপরের দুটো ম্যাচ হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে। সিরিজের শেষ দুই ম্যাচ হবে ফ্লোরিডায়।

টি২০-র দল ঘোষণার আগেই ভারত ১৬ সদস্যের ওয়ানডে সিরিজের স্কোয়াড জানিয়ে দিয়েছিল। ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। সহ অধিনায়ক বাছা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। ওয়ানডে সিরিজ থেকে বিশ্রামে পাঠানো হয়েছে বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, ঋষভ পন্থ, রোহিত শর্মা, মহম্মদ শামি, হার্দিক পান্ডিয়ার মত তারকাদের।

গত টি২০ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে হারের পর ভারত ১৬টি টি২০ ম্যাচে ২৭ জন পৃথক ক্রিকেটারদের জাতীয় দলে পরখ করে দেখেছে। টি২০ বিশ্বকাপে সেটলড দল নামানোই এখন চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার কাছে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli is in bccis plan in t20 world cup though rested from west indies series