অনলাইনে বিরাটকেই বেশিবার খোঁজা হয়েছে, বলছে রিপোর্ট

প্রথম স্থান দখল করে রাখাই শুধু নয়, গত বছরের তুলনায় এই বছর বিরাটের জনপ্রিয়তা বরং বৃদ্ধি পেয়েছে দেড়গুণ। এমনটাই জানিয়েছে সেই সংস্থা। ২০১৮ সালের সঙ্গে ২০১৯-এর রিপোর্ট তুলনামূলক কেস স্টাডি করেই উঠে এসেছে এই তথ্য।

By: New Delhi  Updated: November 4, 2019, 07:39:27 PM

সরকারিভাবে মঙ্গলবারেই ৩১ বছরে পা দিলেন বিরাট। আর জন্মদিনেই খুশির খবর তার জন্য। সোশ্যাল মিডিয়ায় বিরাট কোহলিকেই গত একবছরে সবথেকে বেশিবার খোঁজা হয়েছে। কেরিয়ারের তুঙ্গে রয়েছেন। ভারতের রান মেশিন বিরাটের জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে প্রতিদিনই। এর মধ্যেই কোহলিকে নিয়ে নতুন তথ্য দিল এসইএমরাশ নামের একটি অনলাইন সমীক্ষক সংস্থা।

সেই সংস্থার সমীক্ষায় দেখা গিয়েছে, বিশ্বের সবথেকে সার্চড ক্রিকেটারের তালিকার প্রথম তিন স্থানে রয়েছেন একই ক্রিকেটার, বিরাট কোহলি। ২০১৮ সালেও এমন নজির গড়েছিলেন তিনি। ২০১৯-এও কোনও ব্যতিক্রম নেই। কোহলিই শীর্ষস্থান ধরে রেখেছেন।

আরও পড়ুন নিরামিশাষী হওয়ার সুফল কী? জানালেন বিরাট কোহলি

প্রথম স্থান দখল করে রাখাই শুধু নয়, গত বছরের তুলনায় এই বছর বিরাটের জনপ্রিয়তা বরং বৃদ্ধি পেয়েছে দেড়গুণ। এমনটাই জানিয়েছে সেই সংস্থা। ২০১৮ সালের সঙ্গে ২০১৯-এর রিপোর্ট তুলনামূলক কেস স্টাডি করেই উঠে এসেছে এই তথ্য।

রিসার্চের ফলাফল বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, ২০১৯ সালে কোহলিকে নিয়ে অনলাইনে সার্চ করা হয়েছে ২০ লক্ষবার। জানুয়ারি থেকে সেপ্টেম্বরের প্রতি মাসের গড় রিপোর্টে জানা গিয়েছে কোহলিকে নিয়ে সমর্থকদের আগ্রহ বেড়েছে। লাখ লাখ বার সার্চ করা হয়েছে বিরাট কোহলি শব্দবন্ধনী।

আরও পড়ুন দুরন্ত ক্যাচ মিলারের, বাকরুদ্ধ কোহলিও! দেখুন ভিডিও

অনলাইনে শুধু বিরাট কোহলিরই রাজত্ব্য নেই, আগ্রহ রয়েছে রোহিত শর্মা, ধোনিকে নিয়েও। প্রতি মাসে গড়ে দশ লাখের বেশিবার সার্চ করা হয়েছে ধোনি, রোহিতকে নিয়ে।

পাশাপাশি দলগত পরিসংখ্যানে দেখা যাচ্ছে, ২০১৯ সালে ভারতীয় দল নিয়েই বেশিবার অনলাইনে সার্চ করা হয়েছে। ২০১৮ সালে ইংল্যান্ড এই তালিকার শীর্ষে ছিল। তবে দু-বছরেই এই তালিকার তৃতীয় স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli is most searched cricketers around the world says report

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement