IND vs WI 3rd ODI: কোহলি কি পারবেন কটক কাঁটা পেরিয়ে বর্ডার-কালিসকে টপকাতে?

IND vs WI 3rd ODI: কটক কিন্তু কোহলির কেরিয়ারে কাঁটা। এখনও পর্যন্ত এই মাঠে চারটি ম্য়াচ খেলেছেন ভারত অধিনায়ক। তিনি তিনটি ওয়ানডে ও একটি টি-২০ মিলিয়ে করেছেন মাত্র ৩৪ রান (৩, ২২, ১, ৮)।

By:
Edited By: Subhapam Saha Cuttack  December 22, 2019, 12:51:24 PM

IND vs WI 3rd ODI:  আর কয়েক ঘণ্টা পর কটকের বারাবটি স্টেডিয়ামে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের তৃতীয় ও নির্ণায়ক ম্য়াচ। এদিন বিরাট কোহলির ব্য়াটের দিকে থাকবে নজর। শেষ দু’টি ম্য়াচে কোহিলর ব্যাট থেকে এসেছে মাত্র ৪ রান (৪ ও ০)।কোহলির থেকে যা একেবারেই প্রত্যাশিত নয়। কারণ তিনি রানমেশিন, বাইশ গজের রাজা।

আর এই কটক কিন্তু কোহলির কেরিয়ারে কাঁটা। এখনও পর্যন্ত এই মাঠে চারটি ম্য়াচ খেলেছেন ভারত অধিনায়ক। তিনি তিনটি ওয়ানডে ও একটি টি-২০ মিলিয়ে করেছেন মাত্র ৩৪ রান (৩, ২২, ১, ৮)। দেখতে গেলে ভারতের বাকি অনান্য় ভেন্যুগুলিতে যেখানে কোহলি ন্যূনতম তিনটি ম্য়াচ খেলেছেন, তার মধ্য়ে সবচেয়ে কম। আর এই স্টেডিয়ামেই কোহলির সামনে রয়েছে কয়েকটি রেকর্ডের হাতছানি।

আরও পড়ুন-স্যান্টা সেজে কলকাতার শিশুদের অনাবিল আনন্দ দিলেন কোহলি

# বিরাটের প্রয়োজন মাত্র ৫৬ রান। তাহলেই তিনি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক জ্য়াক কালিসকে পেরিয়ে যাবেন।ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সপ্তম সর্বোচ্চ রান সংগ্রাহককারী হিসাবে নিজের নাম লেখাবেন। ৩১ বছরের বিরাট ২৪১টি ম্য়াচে ১১৫৪২ রান করেছেন। তাঁর গড় ৫৯.৭০। কালিস ৩২৮ ম্য়াচে ১১৫৭৯ রান করেছেন ৪৪.৩৬-এর গড়ে।

কোহলি এদিন ছাপিয়ে যেতে পারেন অজি কিংবদন্তি অ্যালান বর্ডারকেও। তিনি ক্রিকেটের সব ফর্ম্য়াট মিলিয়ে ১১০৬২ রান করেছেন অধিনায়ক হিসাবে। কোহলি এদিন যদি ১৭৮ রান করতে পারেন তাহলে ভারতের দ্বিতীয় অধিনায়ক হিসাবে ১১০০০ রানের গণ্ডী টপকে যাবেন। একমাত্র এম এস ধোনিই ক্য়াপ্টেন হিসাবে ক্রিকেটের সব ফর্ম্য়াট মিলিয়ে ১১ হাজাররে বেশি রান করেছেন। ১১২০৭ রান রয়েছে তাঁর ঝুলিতে।

আরও পড়ুন-India vs West Indies 3rd ODI Live Streaming: কখন আর কোথায় দেখবেন ম্য়াচ?

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli looks to surpass jacques kallis border to achieve massive odi milestone

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X