বড় খবর

অধিনায়ক হিসেবে অনেক পিছিয়ে, কোহলির সমালোচনায় এবার লক্ষ্মণও

হালকা বিঁধে তারকা ক্রিকেটারকে ভেরি ভেরি স্পেশ্যাল লক্ষ্মণ জানান, দলে বারবার পরিবর্তন করলে স্থিতবস্থা নষ্ট হওয়ার সম্ভবনা থাকে।

সতীর্থদের কাছে রোলমডেল। তবে অধিনায়ক হিসেবে আরো উন্নতি করতে হবে বিরাট কোহলিকে। এমনটাই মনে করছেন ভিভিএস লক্ষ্মণ। হালকা বিঁধে তারকা ক্রিকেটারকে ভেরি ভেরি স্পেশ্যাল লক্ষ্মণ জানান, দলে বারবার পরিবর্তন করলে স্থিতবস্থা নষ্ট হওয়ার সম্ভবনা থাকে। সেই সঙ্গে তিনি আরো বলেছেন, দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেও কোহলি ফিল্ডিং সাজান রক্ষণাত্মক ভঙ্গিতে।

স্টার স্পোর্টসের শো ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে লক্ষ্মণ বলে দিয়েছেন, “এর আগে বহুবার বলেছি কোহলি মাঠে ব্যাটিং বা ফিল্ডিং যাই করুক না কেন, ওর আগ্রাসী ভাবভঙ্গি চোখে পড়বেই। দলের ক্রিকেটারদের মধ্যেও এই ভঙ্গি সংক্রামিত হয়। এই কারণেই কোহলি দলের সতীর্থদের কাছে পারফেক্ট রোল মডেল। তবে অধিনায়ক হিসেবে সেই প্রচেষ্টা ও জারি রেখেছে। বেশ কিছু জায়গায় ওঁকে উন্নতি করতে হবে।”

আরো পড়ুন: গর্ভস্থ সন্তানের লিঙ্গ জানালেন নারিন, প্রকাশ্যে আনলেন গর্ভবতী স্ত্রীকেও

কোন কোন জায়গা, তা নিজেই ব্যাখ্যা করেছেন টিম ইন্ডিয়ার একসময়ের স্থপতি। বলেছেন, “বেশ কিছু সময় আমার মনে হয়েছে ও বেশ কিছু রক্ষণাত্মক হয়ে পড়ছে, বিশেষ করে ফিল্ড প্লেস করার ক্ষেত্রে। দ্বিতীয় বিষয় হল, প্রথম একাদশে বারবার পরিবর্তন। নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, অভিজ্ঞ হোক না নিউকামার প্রত্যেকেই একটি বিষয় খোঁজে, তা হল, স্থিতিশীলতা এবং নিরাপত্তা। তাই দলের প্রত্যেকের কাছ থেকে কীভাবে সেরাটা বের করে আনা যায়, সেদিকে নজর দিতে হবে ওঁকে। এই বিষয়ে বিরাট কোহলিকে অনেক উন্নতি করতে হবে।”

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা প্রথম টেস্টে ভারতের টিম কম্বিনেশন বাছাই করা চাবিকাঠি হতে পারে। এমনটা মনে করছেন তিনি। বলছেন, “প্রস্তুতি ম্যাচে কেএল রাহুলকে খেলানো হয়নি দেখে অবাক হয়েছিলাম।এর অর্থ পৃথ্বী শ এবং শুভমান গিলের মধ্যে একজনকে খেলানো হবে। পৃথ্বী শ-র আত্মবিশ্বাসের অভাব রয়েছে। আবার শুভমান গিল একটাও টেস্ট ম্যাচ খেলেনি। তাই মায়াঙ্ক আগারওয়ালের পার্টনার কে হবে, তা ঠিক করতে হবে কোহলিকেই।এখন টিম বাছাই বিশেষ করে ওপেনিং জুটি ঠিক করা গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের কাছে।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Virat kohli needs to improve as captain despite being perfect role model vvs laxman

Next Story
গর্ভস্থ সন্তানের লিঙ্গ জানালেন নারিন, প্রকাশ্যে আনলেন গর্ভবতী স্ত্রীকেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com