বিরাট মাইলস্টোনের সামনে কোহলি, সিংহাসনচ্যূত হতে পারেন শচীন-লারা

বিরাট কোহলি আর রেকর্ড এখন সমার্থক। ভারতীয় দলের ক্যাপ্টেন মাঠে নামার আগেই বাইশ গজ নতুন রেকর্ডের গন্ধ পায়। রেকর্ড ভাঙা-গড়ার খেলায় প্রতিনিয়তই তাঁর নাম ভেসে ওঠে।

By: London  Published: June 21, 2019, 6:08:07 PM

বিরাট কোহলি আর রেকর্ড এখন সমার্থক। ভারতীয় দলের ক্যাপ্টেন মাঠে নামার আগেই বাইশ গজ নতুন রেকর্ডের গন্ধ পায়। রেকর্ড ভাঙা-গড়ার খেলায় প্রতিনিয়তই তাঁর নাম ভেসে ওঠে। আর কয়েক ঘণ্টা পরেই সাউথ্যাম্পটনে বিরাট বাহিনী আফগানিস্তানের বিরুদ্ধে নামবে। এই ম্যাচে কিং কোহলির সামনে এক অনন্য মাইলস্টোন অপেক্ষা করে রয়েছে।

বিরাটের প্রয়োজন আর ১০৪ রান। তাহলেই তিনি বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০০০০ রান পূর্ণ করে ফেলবেন। শচীন তেন্ডুলকর ও ব্রায়ান লারা ৪৫৩টি ইনিংস নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে ২০ হাজার রান করতে। অজি কিংবদন্তি রিকি পন্টিংয়ের লেগেছিল ৪৬৮টি ইনিংস। কোহলি যদি আগামিকাল সেঞ্চুরির থেকে আরও চারটি রান বেশি করতে পারেন, তাহলে তিনি মাত্র ৪১৬টি ইনিংস খেলে ২০০০০ রান করে ফেলবেন।

আরও পড়ুন: বিরাট রেকর্ড করলেন কোহলি, লাইমলাইট কেড়ে নিল সৌরভের মহানুভবতা

কোহলি এখনও পর্যন্ত ১৩১টি টেস্ট, ২২২টি ওয়ান-ডে এবং ৬২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। মোট ৪১৫টি ইনিংসে তাঁর রান সংখ্যা ১৮,৮৯৬। চলতি বিশ্বকাপে কোহলি বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ওয়ান-ডে ফর্ম্যাটে ১১০০০ রান পূর্ণ করেছেন। এবার আরও একটা মুকুট তাঁর মাথায় ওঠার অপেক্ষায়।

এই মুহূর্তে কোহলি বিশ্বের এক নম্বর ওয়ান-ডে ব্য়াটসম্যান। কিন্তু চলতি টুর্নামেন্টে কিং কোহলির শুরুটা ভাল হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ১৮টি রান করেছিলেন তিনি। কিন্তু এরপরের দুটি ম্যাচে কোহলি টেম্পো ধরে নেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮২ রান করেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে শেষ ম্য়াচেও ঝকঝকে ৭৭ রান এসেছে তাঁর ব্য়াট থেকে। আফগানিস্তানের বিরুদ্ধেও তাঁর ব্য়াট জ্বলে ওঠার অপেক্ষায় ফ্য়ানেরা

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohli puts sachin tendulkar brian laras record under threat114319

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement