scorecardresearch

বড় খবর

“কুম্বলের পরে সৌরভের সঙ্গেও সমস্যা কোহলির! দ্রাবিড়ের সঙ্গে সম্পর্কও টিকবে না”

কোহলির সঙ্গে প্রাক্তন ক্রিকেটারদের সম্পর্ক একে একে খারাপ হচ্ছে। দ্রাবিড়-কোহলি সম্পর্ক নিয়ে এবার মুখ খুললেন কানেরিয়া।

মাঠ হোক বা মাঠের বাইরে হোক- বিরাট কোহলিকে শিরোনাম ওঠা থেকে বিরত রাখা মুশকিল। সম্প্রতি ওয়ানডে নেতৃত্ব হারিয়ে কোহলি বিষ্ফোরক মন্তব্যের পরিপ্রেক্ষিতে ফের একবার শিরোনামে উঠে এসেছেন। বোর্ডের সঙ্গে কোহলির ঠান্ডা যুদ্ধ প্রকাশ্যে আসার পরই প্রাক্তন ক্রিকেটাররা একে একে মুখ খুলেছেন। সেই তালিকায় এবার নাম লেখালেন পাকিস্তানের প্রাক্তন অফস্পিনার দানিশ কানেরিয়া।

বলে দিলেন, অতীতে, কুম্বলের সঙ্গে ঝামেলা হয়েছে। সৌরভের সঙ্গেও সদ্য বিতর্ক দানা বেঁধেছে কোহলির। এবার রাহুল দ্রাবিড়ের সঙ্গেও সম্পর্ক বেশিদিন টিকবে না কোহলির। সংবাদসংস্থা-কে দেওয়া সাক্ষাৎকারে কানেরিয়া জানিয়ে দিয়েছেন, “গত দু বছর ধরে বিরাটের ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। তাই এই মুহূর্তে ওঁর নিজের খেলায় ফোকাস করা উচিত। সৌরভের মত কিংবদন্তির বিরুদ্ধে মুখ খুলে ওঁর আদতে কোনও উপকার হচ্ছে না।”

আরও পড়ুন: KKR রিলিজ করেছিল! IPL নিলামের আগেই ক্রিকেটকে বিদায় দুবার বিশ্বকাপজয়ী কিংবদন্তির

“অনিল কুম্বলের সঙ্গে বিরাটের সমস্যা ছিল। এখন সৌরভের সঙ্গেও ওঁর সমস্যা শুরু হয়েছে। কুম্বলে এবং সৌরভ দুজনে নিজেদের প্রমাণ করেছেন। ক্রিকেটের স্বার্থক প্রতিনিধি ওঁরা। ভারতীয় ক্রিকেটকে দাদা বদলে দেওয়ার পরে ধোনির হাত ধরে টিম ইন্ডিয়া অনেকদূর এগিয়ে গিয়েছে। সেই সৌরভের বিরুদ্ধেই কিনা কথা বলছে কোহলি! এখন বিরাটের ওই ৯০ মিনিটের বিতর্ক না হলেই পারত!”

“টেস্ট, টি২০ দুটোতেই রান করতে নাজেহাল হয়ে যাচ্ছে বিরাট। অধিনায়ক হিসাবেও ও কোনও আইসিসি খেতাব জেতেনি। তাই কোনওকিছুই ওঁর পক্ষে নেই। তারপরে শুরু হয়েছে এই দোষারোপের পালা। এতে বিরাট তো বটেই ভারতীয় ক্রিকেটেরই ক্ষতি।”

বিরাটকে চাচাছোলা ভাষায় আক্রমণ করার সঙ্গে রোহিত শর্মার ওয়ানডে অধিনায়কত্ব প্রাপ্তিকে স্বাগত জানিয়েছেন পাক তারকা। বলে দিয়েছেন, রোহিত ক্রিকেটের একজন দারুণ দূত। আইপিএলের সাফল্য এবং রাহুল দ্রাবিড়ের সঙ্গে সম্পর্কের রসায়নের বিচারে রোহিতই সেরা বাছাই, বলে দিয়েছেন কানেরিয়া।

“রোহিত শর্মা ক্রিকেটের দারুণ প্রতিনিধি। পাঁচবার আইপিএল জিতেছে। রাহুল দ্রাবিড়ের সঙ্গেও সম্পর্ক ভাল। দীর্ঘমেয়াদি স্তরে রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিরাট কোহলির সম্পর্ক মোটেই টিকবে না। বিরাটের সঙ্গে অতীতে অনিল কুম্বলের সমস্যা হয়েছিল। দ্রাবিড়, কুম্বলে দুজনেই দক্ষিণ ভারত থেকে উঠে এসেছেন। ওঁদের দুজনের বিরুদ্ধেই খেলেছি। জানি, কতটা বড়মাপের ক্রিকেটার ছিলেন ওঁরা দুজন।” বলে দিয়েছেন কানেরিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli relationship with rahul dravid sourav ganguly anil kumble danish kaneria