scorecardresearch

বড় খবর

সৌরভের বক্তব্য সরাসরি খন্ডন! ভারতীয় ক্রিকেটে দাবানল জ্বালিয়ে পাল্টা কোহলির

টি২০ ফরম্যাটের পরে ওয়ানডের নেতৃত্বেও দেখা যাবে না কোহলিকে। এরপরেই সাংবাদিক সম্মেলনে গোটা ঘটনা জানালেন কোহলি।

কিছুদিন আগেই সৌরভ জানিয়েছিলেন, বোর্ডের তরফে টি২০ নেতৃত্ব ছাড়তে নিষেধ করা হয়েছিল কোহলিকে। তবে কোহলি এবার দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাফ জানালেন, বোর্ডের তরফে এরকম কোনও বার্তাই পাননি তিনি।

সৌরভের বক্তব্য খন্ডন করে কোহলি বিস্ফোরক ভঙ্গিতে জানিয়ে দেন, “আমি বিসিসিআইকে টি২০ নেতৃত্ব ছাড়ার কথা জানিয়েছিলাম। বোর্ডও আমার সিদ্ধান্ত ভালোভাবে মেনে নেয়। কোনও সমস্যাই হয়নি। আমি তখন বোর্ডকে সাফ জানাই, ওয়ানডে এবং টেস্টে অধিনায়কত্ব চালিয়ে যেতে চাই।”

“সেই সময় আমি এমনও বলেছিলাম, নির্বাচকরা যদি আমাকে বাকি দুই ফরম্যাটের একটিতে অধিনায়কত্ব না রাখতে চায়, সমস্যা নেই। আমার টি২০ অধিনায়কত্ব নিয়ে এভাবেই বোর্ডের সঙ্গে আমার কথা হয়।”

আরও পড়ুন: টি২০ ওয়ার্ল্ড কাপে অশ্বিনকে কি চেয়েছিলেন কোহলি! সাফ জানালেন সৌরভ

সেই সঙ্গে কোহলির আরও সংযোজন, “বোর্ডের সঙ্গে এরপরে আর যোগাযোগ হয়নি আমার। আমি বিশ্রামও চেয়েছিলাম। আমার সঙ্গে মিটিংয়ের ঠিক দেড় ঘন্টা আগে যোগাযোগ করা হয়। সত্যি কথা বলতে আর কোনও কমিউনিকেশন হয়নি দুই পক্ষের। তারপরে পাঁচ জনের নির্বাচক আমাকে জানায় আমি আর ওয়ানডে ক্যাপ্টেন থাকছি না। যেটায় কোনও সমস্যা নেই।”

এর আগে সংবাদসংস্থাকে সৌরভ জানান, বোর্ড চেয়েছিল কোহলি টি২০-র নেতা থাকুক। তবে কোহলি তা মানায়, বোর্ড সীমিত ওভারের দুই ফরম্যাটে আলাদা আলাদা নেতা চায়নি। “এই সিদ্ধান্ত বোর্ড এবং নির্বাচকরা একসঙ্গে নিয়েছেন। বোর্ড চেয়েছিল বিরাট টি২০-তে নেতা হিসেবে চালিয়ে যাক। ও রাজি হয়নি। এরপরে নির্বাচকরাও চাননি ওয়ানডে, টি২০-তে পৃথক পৃথক নেতা থাকুক।” এমনটা জানিয়ে সৌরভ বলেন, তিনি এবং নির্বাচক চেয়ারম্যান দুজনে কোহলির সঙ্গে আলাদা করে কথাও বলেছিলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli speaks about relinquishing odi captaincy bcci announcement