scorecardresearch

বড় খবর

হিটম্য়ানকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক কিং কোহলি

ফের রেকর্ডবুকে বিরাট কোহলি। রোহিত শর্মাকে ছাপিয়ে এখন টি-২০ ক্রিকেটের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন ভারত অধিনায়ক।

Virat Kohli could be rested from T20I series against Bangladesh
বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে 'নন-স্টপ' বিরাটকে বিশ্রামের ভাবনা

ফের রেকর্ডবুকে বিরাট কোহলি। রোহিত শর্মাকে ছাপিয়ে এখন টি-২০ ক্রিকেটের সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন ভারত অধিনায়ক। গত বুধবার মোহালিতে দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়ে দুরন্ত জয় ছিনিয়ে এনেছে ভারত। আর এই ম্য়াচে কোহলির ব্যাট থেকে এসেছে ৫২ বলে ৭২ রানের ম্য়াচ জেতানো ইনিংস।

https://platform.twitter.com/widgets.js
গত রবিবার চলতি তিন ম্য়াচের টি-২০ সিরিজের প্রথম ম্য়াচটা বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। ধরমশালায় একটা বলও করা যায়নি। ফলে দেখতে গেলে মোহালিতেই সিরিজের শুভারম্ভ হল। এদিন টস জিতে ভারত ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল।ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৪৯ রান তুলতে সমর্থ হয় কুইন্টন ডি কক অ্যান্ড কোং। জবাবে ভারত ১৯ ওভারেই ম্য়াচ জিতে নেয়। কোহলি ছাড়াও ব্য়াট হাতে ছাপ রেখেছেন শিখর ধাওয়ান। ৩১ বলে ৪০ রান করেন তিনি।

আরও পড়ুন: Ind vs SA: ক্যাপ্টেন কোহলির ব্যাটে ভারতের সহজ জয়, অলরাউন্ড খেলায় বাজিমাত

https://platform.twitter.com/widgets.js

কোহলি এদিন দুরন্ত ছন্দে ছিলেন। চারটি চার ও তিনটি ছয় আসে তাঁর ব্য়াট থেকে। এই ম্য়াচের আগে রোহিতই ছিলেন  আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক। ৯৬ ম্য়াচে তাঁর ব্য়াট থেকে এসেছিল ২৪২২ রান। ৩২.৭২-এর গড়ে। কোহলির রান ছিল ৭০ ম্য়াচে ২৩৬৯। তাঁর গড় ছিল ৪৯.৩৫। এই ম্য়াচের পর কোহলির ঝুলিতে এখন ২৪৪১ রান। আর গড় ৫০। কোহলিই পৃথিবীর একমাত্র ব্য়াটসম্য়ান যাঁর ক্রিকেটের তিন ফর্ম্য়াটেই ৫০-এর ওপর গড়। যা এককথায় অভাবনীয়। মোহালিতে রোহিত ওপেন করতে নেমে মাত্র ১২ রানে আউট হয়ে যান। তাঁর এখন রানসংখ্য়া ৯৭ ম্য়াচে ২৪৩৪। ৩২.৪৫-এর গড়ে হিটম্য়ানের রয়েছে তিনটি সেঞ্চুরিও।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli surpasses rohit sharma to become leading run scorer in t20is