বড় খবর

মন জিতলেন কোহলি, ১০ হাজার শিশুর জন্য কোটি কোটি দান সুপারস্টারের

আইপিএল খেলার পর বর্তমানে অস্ট্রেলিয়ায় সফরে জাতীয় দলের সঙ্গে গিয়েছেন ভিকে। একটা টেস্ট খেলেই ফিরে আসবেন সন্তান সম্ভবা অনুষ্কার পাশে থাকার জন্য।

মাঠের মধ্যে রনংদেহী মূর্তিতে ধরা দিলে কি হবে, বিরাট কোহলি মাঠের বাইরে মানবিক। একাধিকবার এর আগে প্রমাণ করেছেন। এবার আর একবার মহৎ উদ্যোগ নিলেন। একটি হেলথকেয়ার ব্রান্ডের ব্র্যান্ড আম্বাসাডর হয়েছিলেন তিনি। সেই সংস্থা থেকে উপার্জিত সমস্ত অর্থ তিনি দান করবেন একটি স্বেচ্ছাসেবী সংস্থায়। এমন খবর প্রকাশ্যে আসার পরই কুর্নিশ করছেন মহাতারকাকে।

হেলথকেয়ার সংস্থা ‘ভাইজ’ এর সঙ্গে কয়েকদিন আগেই চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সম্প্রতি তিনি সিদ্ধান্ত নিয়েছেন সেই সংস্থা থেকে প্রাপ্ত অর্থ দান করে দেবেন মহারাষ্ট্রের স্বেচ্ছাসেবী সংস্থা রাহ ফাউন্ডেশনে। এই অর্থে ১০ হাজার অপুষ্টিতে ভোগা শিশুদের প্রয়োজনে কাজে লাগবে।

আরো পড়ুন: অর্থ-গ্ল্যামারে আইপিএলের সামনেই নেই পিএসএল! কোন লিগে পুরস্কার কত কোটি, জানুন

কোহলি নিজেও এমন মানবিক উদ্যোগে সাহায্য করতে পেরে খুশি। ৩২ বছরের মহাতারকা জানিয়েছেন, সহ নাগরিকদের প্রতি কর্তব্যবোধ থেকেই এমন কাজ করেছেন তিনি। প্রতিটি ভাইজ- প্রোডাক্ট কিনলেই সেই অর্থ পৌঁছে যাবে সংশ্লিষ্ট ফাউন্ডেশনে। যার মাধ্যমে ১০ হাজার শিশুর মুখে দৈনিক খাবার তুলে দেওয়া সম্ভব হবে।

প্রেস বিবৃতিতে কোহলি জানিয়েছেন, “ভাইজ-এর উপার্জিত অর্থ অপুষ্টির বিরুদ্ধে লড়াইয়ে কাজে লাগবে। এমন উদ্যোগে সামিল হতে পেরে ভাল লাগছে। আমাদের মত ক্রীড়াবিদদের হিরোর মর্যাদা দেওয়া হয়। তবে কোভিড সময়ে এমন কঠিন পরিস্থিতিতে যারা সামনে নিজের জীবন বিপন্ন করছেন তারাই আসল হিরো। ভাইজ-এর সঙ্গে গাঁটছড়া বাঁধতে পেরে ভালো লাগছে। এভাবেই সহমর্মিতা দেখাতে চাই।”

আইপিএল খেলার পর বর্তমানে অস্ট্রেলিয়ায় সফরে জাতীয় দলের সঙ্গে গিয়েছেন ভিকে। একটা টেস্ট খেলেই ফিরে আসবেন সন্তান সম্ভবা অনুষ্কার পাশে থাকার জন্য। ইন্দো-অজি সিরিজে তিনটে করে ওডিআই এবং টি২০ ম্যাচ খেলার পরে চারটে টেস্ট খেলা হবে। মার্চে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যাওয়ার পরে এটাই ভারতের প্রথম আন্তর্জাতিক সফর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli to donate his profit to feed malnourshed children

Next Story
টি২০ ক্রিকেট এবার কমনওয়েলথ গেমসে, চমকে দেওয়ার মত ঘোষণা আইসিসির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com