বড় খবর

বন্ধুরা ট্রোলিং আমার জন্য নয়, বললেন বিরাট কোহলি

জাতীয় কর্তব্য থেকে আপাতত সাময়িক বিরতি নিয়েছেন বিরাট কোহলি। কিন্তু বিশ্রামের মাঝেই টিম ইন্ডিয়ার অধিনায়ককে ধাওয়া করছে বিতর্ক। আর সেই বিতর্কের জন্ম দিয়েছেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান নিজেই।

virat-kohli
বিরাট কোহলি (ফাইল চিত্র)

জাতীয় কর্তব্য থেকে আপাতত সাময়িক বিরতি নিয়েছেন বিরাট কোহলি। কিন্তু বিশ্রামের মাঝেই টিম ইন্ডিয়ার অধিনায়ককে ধাওয়া করছে বিতর্ক। আর সেই বিতর্কের জন্ম দিয়েছেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান নিজেই।

গত বুধবার সোশ্যাল মিডিয়া কোহলিকে ধুয়ে দিয়েছিল। ট্রোল আর মিমের বন্যা বয়ে গিয়েছে তাঁর মন্তব্য়ের জেরে। বিরাট কোহলি নিজের অফিসিয়াল অ্যাপের জন্য় একটি প্রমোশনল ভিডিও বাজারে নিয়ে এসেছেন। সেখানে তাঁকে একজন ফ্যান ওভাররেটেড ব্যাটসম্যান বলে আখ্যা দিয়েই জানিয়েছিলেন যে, তিনি কোহলির ব্যাটিং দেখতে পছন্দ করেন না। পাশাপাশি সেই ভারতীয়র সংযোজন ছিল যে, ইন্ডিয়ার খেলা দেখার থেকে সে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের খেলা দেখতেই বেশি পছন্দ করেন। আর এর উত্তরে কোহলি বলেছিলেন, যে সেই ফ্যানের এই দেশে থাকার কোনও অধিকারই নেই। ভারতে থেকে অন্য দেশকে ভালবাসার কোনও মানেই হয় না। আর এরপরেই দেশ জুড়ে কোহলির নিন্দায় মুখ খুলেছেন নেটিজেনরা। বিষয়টা এখানেই শেষ নয়, সংবাদসংস্থা এএনআই জানাচ্ছে যে, কোহলির এই ভিডিও এবার খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স।

আরও পড়ুন: আপনি ওভাররেটেড, বললেন ফ্যান; দেশ ছাড়ুন, বললেন বিরাট

কোহলিও কিন্তু চুপ করে থাকার পাত্র নন, এবার আগুনে ঘি ঢাললেন বাইশ গজের কিং। যা চলছে তা দেখে তিনি আর নিজেকে সংযত রাখতে পারলেন না। ক্ষোভ উগরে দিলেন এবার টুইটারে। লিখলেন, “বন্ধুরা ট্রোলিং আমার জন্য নয়। আমি ট্রোলড হতেই পছন্দ করব। আমি ‘সেরকম ভারতীয়দের’ নিয়ে কথা বলেছি যারা এরকম মন্তব্য করে থাকে। ব্যাস এইটুকুই। পুরোটাই ব্যক্তিগত পছন্দের বিষয়। বিষয়টাকে হাল্কা ভাবে নিয়ে এই ফেস্টিভ মরসুম উপভোগ করুন। সবার জন্য ভালবাসা আর শান্তি কামনা করি।”

অন্যদিকে কোহলি সমালোচকরা সাফ বলছেন যে, কোহলি নিজেই একাধিক বিদেশী ব্র্যান্ড এনডোর্স করেন। পাশাপাশি প্রচুর বিদেশি স্পোর্টসপার্সনরাই তাঁর অনুপ্রেরণা। তাহলে কোহলিরও এই দেশে থাকার অধিকার নেই বলে প্রশ্ন তুলেছেন তাঁরা। এই মুহূর্তে কোহলি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। ফোর্বস ম্যাগাজিন চলতি বছর বিশ্বের ১০০ জন সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী অ্যাথলিটদের যে তালিকা দিয়েছে, সেখানে একমাত্র ভারতীয় হিসেবে রয়েছেন কোহলি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli trolling isnt for me guys all for freedom of choice

Next Story
দাবা অন্তর্ভুক্ত হোক অলিম্পিকে, ফের দাবি বিশ্বনাথন আনন্দেরViswanathan Anand
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com