বড় খবর

পিচ নিয়ে ভয়ঙ্কর হুমকি কোহলির! ইংল্যান্ডের গিয়েই অভিযোগ তারকা ব্যাটসম্যানের

চেন্নাইয়ে প্রথম টেস্টে ব্যাট করতে নেমে অধিনায়ক জো রুটের ২২৮ রানে ভর করে ইংল্যান্ড প্রথম ইনিংসে তোলে ৫৭৮ রান। গত আগস্টে কাঁধের হাড় সরে যাওয়ার পরে পোপ সেই টেস্টেই প্রথমবারের মত ব্যাট করতে নামেন।

এবারই শেষবার পাটা পিচে খেলে নাও!
এমনই ভাষায় নাকি কোহলি হুমকি দিয়েছিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অলি পোপকে। চাঞ্চল্যকর অভিযোগে সফর শেষের পরেই কোহলিকে একহাত নিলেন তিনি।

ফেব্রুয়ারিতে চেন্নাইয়ে প্রথম টেস্ট জিতে সফরের শুরুটা দারুণ করেছিল ইংল্যান্ড। তারপর বাকি তিন টেস্টে রবিচন্দ্রন অশ্বিন এবং অভিষেককারী অক্ষর প্যাটেলের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করে বসে ইংরেজরা।

ইএসপিএন ক্রিকইনফো-র এক প্রতিবেদনে বলা হয়েছে সারে-তে প্রাক মরশুম সাংবাদিক সম্মেলনে অলি পোপ জানিয়ে দেন, “দ্বিতীয় ইনিংসে হঠাৎ করেই বল দারুণভাবে ঘুরতে শুরু করে। সেই সময় আমার স্পষ্ট মনে রয়েছে, কোহলি নন স্ট্রাইকিং এন্ডে আমার কাছে এসে বলল, এবারই শেষবারের মত পাটা পিচে ব্যাট করে নাও। তারপরেই বুঝতে পারি বাকি সিরিজে ব্যাটসম্যানদের জন্য কী অপেক্ষা করছে।”

আরো পড়ুন: ট্র্যাজেডি! বিশ্বকাপজয়ী সেই টিম ইন্ডিয়া আর কখনো একসঙ্গে খেলেনি! জানুন কেন

চেন্নাইয়ে প্রথম টেস্টে ব্যাট করতে নেমে অধিনায়ক জো রুটের ২২৮ রানে ভর করে ইংল্যান্ড প্রথম ইনিংসে তোলে ৫৭৮ রান। গত আগস্টে কাঁধের হাড় সরে যাওয়ার পরে পোপ সেই টেস্টেই প্রথমবারের মত ব্যাট করতে নামেন। ৮৯ বলে ৩৪ রান করে যান তিনি। সেই ম্যাচে ইংল্যান্ড ২২৮ রানে জয় ছিনিয়ে নেয়। তখন বোঝাই যায়নি, বাকি সিরিজে ভারতের কাছে কার্যত কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারবেন না ইংরেজরা।

পোপ নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে বলছিলেন, “জো রুট, বেন স্টোকসদের মত দলের সিনিয়র ক্রিকেটারদের সঙ্গেও এই নিয়ে কথা হয়েছে। ওরাও বলছিল, এটাই কঠিনতম পরিস্থিতি। ওঁরা যদি এমনটা বলে তাহলে বোঝাই যায়, কন্ডিশন কেমন ছিল।”

আরো পড়ুন: ধোনির বিশ্বকাপ জয়ের ছক্কা নিয়ে মাতামাতি বন্ধ হোক! সপাটে বিস্ফোরণ গম্ভীরের

এখানেই না থেমে পোপ আরো বলেছেন, “ভারতে সাধারণত তৃতীয় দিন থেকে বল টার্ন করে। সেই প্রথা থেকে এই সিরিজের জন্য যে ওঁরা সরে এসেছিল, সেটা বলছি না। তবে ওঁরা নিশ্চয় আমাদের শক্তি অনুধাবন করে আরো টার্নিং ট্র্যাক বানিয়েছিল। এটা ভেবেও ভালো লাগছে।”

বায়ো বাবলের সময় হোটেল নিয়েও অভিযোগ ওঠে এসেছে অলি পোপের গলায়, “ভারতের বাবল বেশ কঠিন। কারণ হোটেলগুলো অনেকটাই ব্যবসায়িক। রুমের বাইরে মোটেই হাত ওয়া ছড়ানোর জন্য বেশি জায়গা পাওয়া যাবে না। যেখানে একটু দৌড়াদৌড়ি, অথবা বল নিয়ে এদিক ওদিক করা যাবে। সেই বাবল থেকে বেরিয়ে মনের ইচ্ছে মত কফি পান করা হোক বা ঘোরাঘুরি করা- স্বাভাবিক জীবনে ফিরতে পেরে ভালো লাগছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohli warned england batsman ollie pope about spinning track during 1st test

Next Story
বাংলাদেশকে বিশ্বকাপ জিতিয়ে তবেই অবসর! চরম প্রতিজ্ঞা কেকেআরের সাকিবের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com