scorecardresearch

বড় খবর

IPL শেষ হলেই কোহলির সঙ্গে বসবে বোর্ড! মহাতারকার ভবিষ্যৎ নিয়ে বড় সিদ্ধান্ত শীঘ্রই

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলিকে জাতীয় দলে রেখেই স্কোয়াড গড়া হবে। এমনটাই সূত্রের খবর।

জঘন্য ফর্মে রয়েছেন কোহলি। অফ ফর্ম কাটিয়ে ওঠার দাওয়াই হিসাবে কোহলিকে আইপিএল ছেড়ে বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী। ব্যাটে রান নেই টানা একবছর। আড়াই বছরে তিন ফরম্যাটে একশো-র বেশি ম্যাচ খেলার পরেও কোহলির ব্যাটে রানের দেখা নেই। এমন অবস্থায় কোহলি শাস্ত্রীর পরামর্শ মেনে।চলতি আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন কিনা, তা নিয়ে সকলের আগ্রহ রয়েছে।

আইপিএলের পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে ভারত। সেই সিরিজেও কোহলির জায়গা হয় কিনা, তা নিয়ে সকলের নজর রয়েছে। সূত্রের খবর, আইপিএলের পরে ওয়ার্কলোড কমাতে বেশ কয়েকজন সিনিয়র তারকাকে বিশ্রাম দিয়ে নতুনভাবে পরখ করার পথে হাঁটতে পারেন নির্বাচকরা।

আরও পড়ুন: জঘন্য ফর্মে কোহলি কি বাদ পড়বেন জাতীয় দলে! নীরবতা ভাঙলেন সৌরভ

বোর্ডের নির্বাচক কমিটির এক সদস্য ইনসাইড স্পোর্টস-কে জানিয়েছেন, “এমন নয় যে এই প্ৰথমবার কোনও ক্রিকেটারের রাফ প্যাচ শুরু হয়েছে। এটা ভীষণই স্বাভাবিক ব্যাপার। তবে আমরা কয়েকজন সিনিয়রকে বিশ্রাম দিয়ে নতুনদের সুযোগ দিতে চাইছি। বিরাটকে বিশ্রামে পাঠানো হবে। তবে ও যদি খেলতে চায়, তাহলে দেখা যাক কী হয়! দল নির্বাচনের আগে ওঁর সঙ্গে কথা বলা হবে।”

তবে সূত্রের খবর, স্রেফ দক্ষিণ আফ্রিকা সিরিজই নয়, বিরাটের খারাপ ফর্ম নিয়েই নির্বাচকরা মহাতারকার সঙ্গে আলোচনা সারবেন। ভবিষ্যতের কথা ভেবে। এমনকি বোর্ডের বাকি বেশ কয়েকজন চাইছেন, কোহলি এক ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর নিক।

আরও পড়ুন: KKR ম্যাচে কুলদীপকে পুরো ৪ ওভার-ও বোলিং নয়! আজব ব্যাখ্যা দিলেন পন্থ

“বিরাটের বিষয়ে আমাদের মধ্যে এখনও কোনও আলোচনা হয়নি। সেটা বড্ড তাড়াতাড়ি হয়ে যাবে। খারাপ ফর্ম কাটিয়ে নেওয়ার জন্য ওঁকে সময় এবং সুযোগ দেওয়া দরকার। আইপিএল শেষ হোক। যদি ও চায়, ওঁকে আমরা ব্রেক নেওয়ার কথা বলব। সবকিছু ঠিকঠাক থাকলে ও ইংল্যান্ড সিরিজ খেলছেই। তবে পুরোটাই নির্ভর করছে ওঁর ওপর। ওঁকে অন্তত এটুকু সম্মান দিতেই হবে।” বলেছেন বোর্ডের সেই সোর্স।

চলতি বছরেই অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ। এর মধ্যেই কোহলির এই তীব্র খারাপ ফর্ম জাতীয় ক্রিকেট মহলের উদ্বেগ আরও বাড়িয়েছে। এখনও যদিও ফর্মে ফেরার জন্য পর্যাপ্ত সময় রয়েছে, তবে তার মধ্যেও ফর্মে না ফিরলে কোহলির নির্বাচন নিয়ে মাথাব্যথা বাড়তে পারে নির্বাচকদের।

বোর্ডের এক আধিকারিক ইনসাইড স্পোর্টসকে জানাচ্ছেন, “ভারতীয় ক্রিকেটের মহান সেবক কোহলি। তবে ওঁর ফর্ম জাতীয় নির্বাচক এবং বিসিসিআইয়ের কাছে বড় চিন্তার বিষয়। আমরা নির্বাচন নিয়ে নাক গলাবো না। বিরাট সহ বাকিদের বিষয়ে নির্বাচকদেরই সিদ্ধান্ত নিতে হবে। ওঁদের নিয়ে আমাদের মতামত চাপিয়ে দেওয়া উচিত হবে না। তবে কোহলিকে নিয়ে ওঁদেরও উদ্বেগের জায়গা রয়েছে।”

সূত্রের খবর, উমরান মালিক এবং প্রসিদ্ধ কৃষ্ণের মত তারকাদের ডেকে নেওয়া হতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Virat kohli will not be rested for sa home series prasidh krishna umran malik dinesh karthik to vye for team india spot