কোহলি না খেললে ভারতেরই ভাল! গাভাসকারের বিস্ফোরক মন্তব্যে ফের বিতর্ক

শেষবার অজি সফরে টিম ইন্ডিয়া প্রথমবারের মত অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ জিতে এসেছিল। বিরাট কোহলি ব্যাট হাতে ২৮২ রান করেছিলেন।

By: Mumbai  November 21, 2020, 1:06:37 PM

অস্ট্রেলিয়া সফরে কোহলি না থাকায় ভারতেরই ভালো হবে। এমনটাই এবার জানিয়ে দিলেন সুনীল গাভাস্কার। সীমিত ওভারের সিরিজ খেলার পর মাত্র একটি টেস্টেই খেলবেন কিং কোহলি। বাকি তিন টেস্টে দায়িত্ব সামলাবেন অজিঙ্কা রাহানে।

সদ্যজাত সন্তানের জন্য দেশে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। এমন অবস্থায় অস্ট্রেলিয়াই টেস্ট সিরিজে এডভান্টেজ। এমনটা জানিয়েছেন অজি রথী মহারথীরা। যদিও এমন যুক্তিতে সে নেয় গাভাস্কারের।

আরো পড়ুন: কোহলির সন্তান হবে অস্ট্রেলিয়ান, চমকে দেওয়ার মত ইচ্ছাপ্রকাশ অজি কিংবদন্তির

টাইমস অফ ইন্ডিয়াকে গাভাস্কার জানিয়েছেন, “যদি সত্যি দেখা যায়, কোহলি না থাকায় এর আগে প্রত্যেকবারই জিতেছে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ধর্মশালা টেস্ট, আফগানিস্তান টেস্ট হোক, বা শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি- প্রতিবারই জিতেছে ভারত। কোহলির অনুপস্থিতিতে বাকিরা নিজেদের খেলার মান আরো বাড়িয়ে দেয়। ওরা জানে, কোহলির অভাব পূরণ করতে হবে।”

নেতৃত্বের দায়িত্ব নেওয়া অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা- দুজনকেই নিজেদের সেরাটা মেলে ধরতে হবে। বলছেন লিটল মাস্টার, “নির্বাচকরা আগেই ভেবে রেখেছেন কোহলির অনুপস্থিতিতে কে দলের নেতৃত্ব দেবে। সেটা ভালোই। রাহানে টেস্টে বেশ কার্যকরী। আর নেতৃত্বের দায়িত্ব রাহানেকে ভালো খেলতে সাহায্য করবে। ও অনেক বেশি নিরাপদ অনুভব করবে নেতৃত্বের দায়িত্ব নিলে।”

চেতেশ্বর পূজারার জন্য সানির ছোট পরামর্শ, “ও যেভাবে খেলতে পারে, সেভাবেই খেলতে হবে। ওর সহজাত প্রবৃত্তি অনুযায়ী ব্যাট করে যেতে হবে। যতদিন ও সেঞ্চুরি হাঁকাবে, ততদিন কেউ যেন পূজারাকে রান করার বিষয়ে কোনো পরামর্শ না দেয়। ও যদি চাপমুক্ত মনে খেলতে পারে, সেটা দলের জন্যই ভালো।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virat kohlis absence wil help india opines sunil gavaskar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X