বড় খবর

নিরামিষাশী হয়েও ডিম খাচ্ছেন কোহলি, নিজের ডায়েট ফাঁস করে বিপাকে মহাতারকা

বিরাট কোহলি নিজের ডায়েট প্ল্যান জানানোর পরেই জল্পনা তুঙ্গে। জানিয়ে দিলেন ডিম খাচ্ছেন। নিরামিষাশী হয়েও কীভাবে ডিম খাচ্ছেন, প্রশ্ন ওঠে গিয়েছে।

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে মুম্বইয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন বিরাট কোহলি। নিভৃতাবাসের একঘেঁয়েমি কাটাতে সম্প্রতি কোহলিকে দেখা গিয়েছে, ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব সারতে। যাঁর পোশাকি নাম তিনি দিয়েছেন, ‘আস্ক মি এনিথিং’। ইনস্টাগ্রামে এই সেশনেই কোহলি নিজের জীবন সম্পর্কে একাধিক তথ্য শেয়ার করেছেন। তাঁর জীবন দর্শন থেকে কন্যার নাম ভামিকা রাখার কারণ, সব-ই খোলামেলা জানিয়েছেন কিং কোহলি।

সেই সেশনেই একজন ফ্যান তাঁকে জিজ্ঞাসা করেন, তাঁর তুখোড় ফিটনেসের পিছনে বতর্মান ডায়েটের বিষয়ে। কোহলি সঙ্গেসঙ্গেই নিজের ডায়েট প্ল্যান জানিয়ে দেন, “অনেক শাকসবজি-পালংশাক, বেশ কয়েকটা ডিম, দু-কাপ কফি, কুইনোয়া, ধোসা খেতেও ভালোবাসি।”

আরো পড়ুন: বউকে কি দাবিয়ে রাখেন পাঠান, এবার আসল সত্যি জানালেন সাফা বেগ

৩২ বছরের তারকা ক্রিকেটারের ডায়েট উৎসাহীরা নোট করে নিলেও, অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। আসলে কোহলি আগেই জানিয়েছিলেন, প্রাণীজ প্রোটিন ছুঁয়ে দেখেন না তিনি। নিরামিশাসি ডায়েট ফলো করার কথা জানিয়েছিলেন বছর কয়েক আগেই। কোহলির নতুন ডায়েটে তাহলে কীভাবে ডিম, তা নিয়েই দোলাচলে ক্রিকেট সমর্থকরা। অনেকেই কোহলির জবাবের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে মজাদার পোস্ট করেছেন।

গত বছরই কেভিন পিটারসেনের সঙ্গে লকডাউনে কোয়ারেন্টাইনে থাকার সময় ইনস্টাগ্রাম চ্যাট করতে দেখা গিয়েছিল কোহলিকে। সেই সময় কোহলি জানিয়েছিলেন, “কার্ভিক্যাল স্পাইনের জন্য আঙুলে মাঝেমধ্যেই একটা ব্যথার অনুভূতি হত। সেই কারণে ব্যাট করার সময়ে সমস্যায় পড়তাম। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরিয়ন টেস্টের সময় এমন সমস্যার মুখোমুখি হয়েছিলাম। এসিডিটির জন্য পাকস্থলী হাড় থেকে ক্যালসিয়াম নিষ্কাশন করে দিচ্ছিল। ইউরিক এসিডের মাত্রাও বেড়ে গিয়েছিল। সেই কারণেই শিরদাঁড়ায় সমস্যা বেড়ে যায়। তারপরেই মাংস এবং প্রাণীজ প্রোটিন ডায়েটে কমিয়ে দিই। এখন আগের থেকে ভালো রয়েছি।”

কোহলির আগের ডায়েট প্ল্যান কি তাহলে পরিবর্তন হয়ে গিয়েছে, ফের কি তারকা ব্যাটসম্যান আমিষ খাবার গ্রহণ করছেন, তা নিয়েই আপাতত জল্পনায় সরগরম নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virat kohlis diet includes eggs leaves the netizens amused as he was self proclaimed vegetarian

Next Story
টেস্টের ফাইনালে না উঠেও কোহলিদের বিরুদ্ধে প্রতিশোধ নেবে ইংল্যান্ড! ভবিষ্যৎবাণী সানির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com