শচীনের এই রেকর্ড ভাঙতে পারবেন না বিরাট, সাফ জানিয়ে দিলেন শেহওয়াগ

একটা সময় মনে করা হতো যে 'ক্রিকেট ঈশ্বর' শচীন তেন্ডুলকরের সেঞ্চুরির রেকর্ড হয়তো অক্ষত থেকে যাবে। কিন্তু এখন মনে হচ্ছে এই রেকর্ডে থাবা বসাতে পারেন বিরাট কোহলি।

By: Mumbai  Published: August 22, 2019, 6:23:59 PM

রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য়। বাইশ গজে অন্তত কথাটা ভীষণ ভাবে প্রযোজ্য়। ভাঙাগড়ার খেলা চলতেই থাকে। একটা সময় মনে করা হতো যে ‘ক্রিকেট ঈশ্বর’ শচীন তেন্ডুলকরের সেঞ্চুরির রেকর্ড হয়তো অক্ষত থেকে যাবে। কিন্তু এখন মনে হচ্ছে এই রেকর্ডে থাবা বসাতে পারেন বিরাট কোহলি।

বাইশ গজের কিং যেভাবে ক্রিকেটের সব রেকর্ড ভেঙে চুরমার করে দিচ্ছেন, তাতে করে মনে করা হচ্ছে সেদিন আর বাকি নেই যেদিন তিনি একশ-র বেশি সেঞ্চুরিই হয়তো করে ফেলবেন। ইতিমধ্য়েই শচীনের একাধিক রেকর্ড ভেঙেছেন বিরাট। তাও অনেক কম সময়ের মধ্য়েই।

আরও পড়ুন; বিদেশে পৃথ্বীর সাফল্য নিয়ে নিশ্চিত সৌরভ, শেহওয়াগের সঙ্গে তুলনায় নারাজ


কোহলির প্রাক্তন সতীর্থ ও ভারতের সর্বকালের অন্য়তম সেরা ব্য়াটসম্য়ান বীরেন্দ্র শেহওয়াগ ইন্ডিয়া টুডে-কে দেওয়া একা সাক্ষাৎকারে সাফ বলে দিলেন যে, শচীনের কোন রেকর্ড বিরাট ভাঙবেন আর কোন রেকর্ড থেকে যাবে অক্ষত। বীরু বললেন, “যেভাবে বিরাট সেঞ্চুরি করছে, আমার মনে হয় না ওর বেশিদিন লাগবে না, শচীনের সেঞ্চুরির রেকর্ড ভাঙতে। রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য়। শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড বিরাট ভেঙে দেবে। কিন্তু আমার মনে হয়, শচীনের ২০০টি টেস্ট খেলার রেকর্ড বিরাট ভাঙতে পারবে না। একটা সময় মনে হয়েছিল অ্যালেস্টার কুক এই ম্য়াজিক ফিগার স্পর্শ করে ফেলতে পারে। কিন্তু ও পারেনি।”

আরও পড়ুন: বিশ্বকাপের সেমিতে ধোনির আরও আগে ব্যাটিং করা উচিত ছিল: শেওয়াগ

এই মুহূর্তে কোহলির ঝুলিতে রয়েছে ৬৮টি আন্তর্জাতিক সেঞ্চুরি। এর মধ্য়ে ২৫টি টেস্ট সেঞ্চুরি রয়েছে তাঁর। এখনও শচীনকে টপকাতে তাঁর বেশ কয়েকটা বছর লেগে যাবে। এখন দেখার বিরাট কি শচীনকে টপকাতে পারেন কি না! ক্রিকেট বিশ্বে একমাত্র শচীনের ব্য়াট থেকেই এসেছে ১০০টি শতরান।।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Virender sehwag reveals the one sachin tendulkar record that no one can break133948

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement