বড় খবর

আলোচনা ছাড়াই আমাকে বাদ দিয়েছিল ধোনি, বিস্ফোরক শেওয়াগের তোপে মাহি

ভয়ঙ্কর ঘটনা জানানোর পরে নজফগড়ের নবাব প্রতিপক্ষ বোলারকে উড়িয়ে দেওয়ার ভঙ্গিতে জানিয়েছেন, আমাদের টিম মিটিংয়ে আলোচনা হত, রোহিত শর্মাকে নিয়ে।

MS Dhoni and Virender Sehwag
ধোনি ও বীরু (টুইটার)

কোহলির পন্থ-নীতি নিয়ে আগেই তোপ দেগেছেন। এবার শেওয়াগের বাক্য-বাণের সামনে পড়লেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনিও। অধিনায়কত্ব নিয়ে কড়া সমালোচনা করলেন তিনি। ক্রিকবাজের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে বীরেন্দ্র শেওয়াগ জানিয়ে দিলেন, রোটেশন পলিসির অজুহাতে সিনিয়র ক্রিকেটারদের বাদ দেওয়ার আগে কোনও রকম আলোচনা করতেন না ধোনি।

বিস্ফোরক ঘটনা প্রকাশ করে দেওয়ার ভঙ্গিতে শেওয়াগ বলে দিয়েছেন, “ধোনি অস্ট্রেলিয়ায় গিয়ে বলেছিল, ব্যাটিং অর্ডারের প্রথম তিনজন মন্থর গতির ফিল্ডার। যদিও এই বিষয়ে আমাদের সঙ্গে কোনওরকম কথাবার্তা বলা হয়নি। আমরা মিডিয়া থেকেই আমাদের অবস্থা জানতে পারি। ধোনি সাংবাদিক সম্মলনে বলেছিল আমরা স্লো ফিল্ডার, যদিও টিম মিটিংয়ে কোনওদিন ধোনিকে এমন কথা বলতে শুনিনি।”

আরও পড়ুন বিরাটকে সপাটে আক্রমণ শেওয়াগের, বলে দিলেন রোহিতই ভাল ক্যাপ্টেন

ভয়ঙ্কর ঘটনা জানানোর পরে নজফগড়ের নবাব প্রতিপক্ষ বোলারকে উড়িয়ে দেওয়ার ভঙ্গিতে জানিয়েছেন, “আমাদের টিম মিটিংয়ে আলোচনা হত, রোহিত শর্মাকে নিয়ে। নতুন ক্রিকেটার রোহিত শর্মাকে খেলানোর প্রয়োজনীয়তা বলা হত। সেই কারণেই রোটেশন নীতি প্রয়োগ করার কথা বলা হয়েছিল। যদিও এখন এটা পন্থের ক্ষেত্রেও হয়ে থাকে, সেটা ভুল।”

পন্থকে বসিয়ে দেওয়ার কারণেই বিরাটের সমালোচনা করে শেওয়াগ বলেছিলেন, “ঋষভ পন্থকে বাদ দেওয়া হচ্ছে। তাহলে কীভাবে ও রান করবে? যদি শচীন তেন্ডুকরকেও বাদ দেওয়া হয়, তাহলে শচীনও রান করতে পারতেন না। যদি ওকে ম্যাচ উইনার হিসেবে ভাবাই হয়, তাহলে খেলানো হচ্ছে না কেন? কারণ ও ধারাবাহিক নয় বলে?”

আরও পড়ুন বারবার সাতবার! সুপার ওভার এলেই কেন পা হড়কাচ্ছে কিউয়িরা, জানুন কারণ

সরাসরি কোহলির ম্যান ম্যানেজমেন্ট স্কিল নিয়েও প্রশ্ন তুলে তোপ দেগেছেন তিনি। বলে দিয়েছেন, “আমাদের সময়ে ক্যাপ্টেন প্রত্যেক ক্রিকেটারের সঙ্গে কথা বলতেন। আমি জানি না বিরাট এসব করে কিনা! আমি দলের পরিকল্পনায় ছিলাম না। তবে অনেকেই বলেন, রোহিত শর্মা যখন এশিয়া কাপে গিয়েছিল অধিনায়ক হিসেবে, তখন কিন্তু ও সকলের সঙ্গে কথা বলত।” সরাসরি রোহিতকেই অধিনায়কের দাড়িপাল্লায় এগিয়ে রাখছেন শেওয়াগ।

দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ থেকে প্রথম একাদশে জায়গা হারিয়েছেন পন্থ। প্রথম ম্যাচ কনকাশনের শিকার হয়েছিলেন পন্থ। তারপরে দ্বিতীয় ম্যাচ থেকে বিশ্রামে পাঠানোব হয়েছিল তাঁকে। পন্থের পরিবর্তে নেমে লোকেশ রাহুল পার্টটাইম উইকেটকিপারের ভূমিকায় মানিয়ে নিয়েছিলেন। ব্যাটে রান করার পাশাপাশি উইকেটের পিছনেও ভরসা জোগাচ্ছেন কেএল রাহুল।

এরপরেই পন্থকে প্রথম একাদশের বাইরে রেখে মণীশ পাণ্ডের মতো বাড়তি এক ব্যাটসম্যানকে খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই স্ট্র্যাটেজিতেই অস্ট্রেলিয়াকে হারিয়েছেন কোহলিরা। নিউজিল্যান্ডেও সিরিজ জিতেছে ভারত। তাই পন্থের জায়গা হয়েছে রিজার্ভে।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Virender sehwag slams ms dhoni for his way of captaincy

Next Story
জাতীয় দলে ফেরা আরও কঠিন হার্দিকের, সরাসরি বাদ দু-টেস্ট থেকেHardik Pandya
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com