scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়ার কোচ হচ্ছেন লক্ষ্মণ! শীঘ্রই বিশাল আপডেট ঘোষণা করতে চলেছে বোর্ড

বর্তমানে এনসিএ-র প্রধান ভিভিএস লক্ষ্মণ। তিনি দ্রাবিড়ের অনুপস্থিতিতে জাতীয় দলের দায়িত্ব সামলাবেন।

একইসঙ্গে টিম ইন্ডিয়ার দুই জায়গায় আন্তর্জাতিক ম্যাচ খেলবে। সীমিত ওভারের ক্রিকেটে ভারত যখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে, সেই সময়ে জুন-জুলাইয়ে আবার জাতীয় দল ইংল্যান্ড-আয়ারল্যান্ড সফরে ব্যস্ত থাকবে। একইসঙ্গে জোড়া জাতীয় দল দুটো আলাদা আলাদা ক্যাপ্টেন নিয়ে খেলবে। সেই জন্যই দুটো পৃথক পৃথক কোচিং স্টাফ জাতীয় দলের দায়িত্ব নেবে।

পরের মাসেই ভারত ইংল্যান্ডে সফরে যাবে। আর কোচ রাহুল দ্রাবিড় টেস্ট দলের সঙ্গে থাকায় সীমিত ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে দায়িত্ব সামলাবেন ভিভিএস লক্ষ্মণ।

ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, বোর্ডের তরফে দ্রাবিড়ের অনুপস্থিতিতে হেড কোচের ভূমিকা পালন করার জন্য অনুরোধ করা হবে লক্ষ্মণকে। ভিভিএস বর্তমানে এনসিএ-র প্রধান কোচ। চলতি বছরের শুরুর দিকে ভিভিএস লক্ষ্মণ ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপজয়ী জাতীয় দলকে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন: প্রিয় বলিউড তারকা কে, প্রশ্নে শাহরুখের নাম মুখেই আনলেন না রাসেল! দেখুন চাঞ্চল্যকর ভিডিও

ইনসাইড স্পোর্টস-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “বার্মিংহ্যাম টেস্টের আগে জুনের ২৪-এ লেসেস্টারশায়ারের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে। রাহুল দ্রাবিড় জাতীয় দলের সঙ্গে জুনের ১৫-১৬ তারিখ নাগাদ ইংল্যান্ডে রওনা দেবেন। দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ড টি২০ সিরিজে উনি লক্ষ্মণকে দায়িত্ব নেওয়ার অনুরোধ জানাবেন।”

ঘটনাচক্রে গত বছর ভারতের শ্রীলঙ্কা সফরের সময় স্বল্পমেয়াদি স্তরে শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় দলের হেড কোচ হয়েছিলেন দ্রাবিড়। সেই সময় তিনিও এনসিএ হেড ছিলেন। রবি শাস্ত্রী টেস্ট দলের সঙ্গে ছিলেন ইংল্যান্ড সফরে। এই প্ৰথমবার লক্ষ্মণ জাতীয় দলের কোচিং স্টাফে যুক্ত হবেন।

আরও পড়ুন: শোয়েব জেনে শুনেই বল ছুঁড়ত! পাক স্পিডস্টারের বোলিং অ্যাকশন নিয়ে বিষ্ফোরক শেওয়াগ

জুনের ৯ থেকে ১৯ তারিখ পর্যন্ত জাতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি টি২০ খেলবে। জুনের ২৬ এবং ২৮ তারিখে আয়ারল্যান্ডের বিপক্ষে দুটো টি২০ খেলবে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষেই টিম ইন্ডিয়া পাড়ি দেবে আয়ারল্যান্ডে। পরের মাসে সিনিয়র দল আবার ইংল্যান্ড সফরে তিনটে করে ওয়ানডে, টেস্ট এবং একটি টেস্ট খেলবে। পুরো সফর শুরু হওয়ার আগে ভারত লেসেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ নামবে। আগামী সপ্তাহেই বোর্ডের তরফে দল ঘোষণা করে হতে পারে।

জাতীয় দল থেকে অবসরের পরে লক্ষ্মণ ২০১৩-য় সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর পদে যুক্ত হন। ৯ বছর মেন্টর হিসাবে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজিতে যুক্ত থাকার পরে গত বছর ইস্তফা দিয়ে এনসিএ-র প্রধান হয়েছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Vvs laxman likely to be head coach of team india in rahul dravids absence