এবার এনসিএ-র হাল ফেরাক সৌরভ, দেশের ভবিষ্য়তের কথা ভেবে বললেন লক্ষ্মণ

ভিভিএস লক্ষ্মণ চাইছেন সৌরভ ন্য়াশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) দিকে একবার তাকাক। প্রতিষ্ঠানকে পুনর্জীবিত করে তুলুক বিসিসিআই প্রেসিডেন্ট।

By: Kolkata  October 26, 2019, 9:44:00 AM

শুক্রবার সিএবি-র পক্ষ থেকে সৌরভ গঙ্গোপাধ্য়ায়কে সংবর্ধনা দেওয়া হল ইডেন গার্ডেন্সে। বিসিসিআই সভাপতি হওয়ার জন্য় তাঁকে সম্মানিত করে বঙ্গজ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

অনুষ্ঠানে হাজির ছিলেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। ছিলেন দেশের আরেক প্রাক্তন স্টার ব্য়াটসম্য়ান ভিভিএস লক্ষ্মণও।

সিএবি প্রেসিডেন্ট হওয়ার পরেই বাংলার ক্রিকেটের মানোন্নয়নের জন্য় সৌরভ ‘ভিশন ২০২০’ প্রজেক্ট শুরু করেন। বাংলার ক্রিকেটারদের অন্য়তম পরামর্শদাতা তিনি। লক্ষ্মণ চাইছেন সৌরভ ন্য়াশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) দিকে একবার তাকাক। প্রতিষ্ঠানকে পুনর্জীবিত করে তুলুক বিসিসিআই প্রেসিডেন্ট।

আরও পড়ুন: সৌরভ-কোহলির ভাবনায় দিন-রাতের টেস্ট, সায় মহম্মদ আজহারউদ্দিনের

এই মুহূর্তে এনসিএ রিহ্য়াব সেন্টারে পরিণত হয়েছে। কিন্তু লক্ষ্মণ চাইছেন এই প্রতিষ্ঠানই হোক দেশের আগামী প্রজন্ম তৈরির কারখানা। লক্ষ্মণ বলছেন, “আমি সৌরভের থেকে একটা জিনিসই দেখতে পারব, ও কীভাবে এনসিএ-এ পুনর্জীবিত করে তুলতে পারে।”

দক্ষিণ আফ্রিকার সাম্প্রতিক ক্রিকেটের চিত্রটা তুলে ধরেই ভিভিএস বললেন,  “এই মুহূর্তে যে দক্ষিণ আফ্রিকা দলটা খেলছে, যারা ভারতের কাছে টেস্ট সিরিজে এভাবে পর্যুদস্ত হল, তাদের উদাহরণ দিয়েই বলব, এরকম শূন্য় দক্ষিণ আফ্রিকা আগে দেখিনি। এই দলের এই অবস্থার কারণ একটাই। ওদের ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামোটাই অত্য়ন্ত নড়বড়ে। ভারতীয় টিম এত ভাল ফল করছে শুধু মাত্র আমাদের ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামো ভাল। এনসিএ-র মাধ্য়মে আমরা ভবিষ্য়তের জন্য় চ্যাম্পিয়ন তুলে আনতে পারি। যা দীর্ঘমেয়াদি হবে।”

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Vvs laxman wants sourav ganguly to revive national cricket academy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X