বড় খবর

টেস্টে না খেলেই দেশে ফিরছেন কোহলির দুই সতীর্থ! সিরিজ শুরুর আগেই ভয়াবহ দুঃসংবাদ

অগাস্টের ৪ তারিখে নটিংহ্যামে ভারতের প্রথম টেস্ট। তারপর লর্ডস, লিডস, লন্ডন এবং ম্যাঞ্চেস্টার টেস্ট খেলা যথাক্রমে অগাস্টের ১২, ২৫ এবং সেপ্টেম্বরের ২ এবং ১০।

শুভমান গিল আগেই চোট পেয়ে ছিটকে গিয়েছেন। এবার ইনজুরির তালিকায় নাম লেখালেন ওয়াশিংটন সুন্দর এবং আবেশ খান দুজনেই। যাঁরা প্রস্তুতি ম্যাচে কাউন্টি একাদশের হয়ে ভারতের বিপক্ষে নেমেছিলেন।

তিনদিনের প্রস্তুতি ম্যাচে কয়েক ওভার বল করার পরেই চোট পান মধ্যপ্রদেশের পেসার আবেশ খান। এবার জানা গিয়েছে চোটের কবলে পড়েছেন ওয়াশিংটন সুন্দরই। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আঙুলে চোট খতিয়ে দেখা হচ্ছে।

আরো পড়ুন: দেশকে এতটা ভালবাসেন! ইংল্যান্ডের মাঠে চোখে জল আনা কীর্তি রাহুলের, দেখুন ভিডিও

এই নিয়ে দুবার জাতীয় দলের হয়ে ইংল্যান্ড সফরে গিয়েও চোটের কারণে একটাও ম্যাচ না খেলে ফিরতে হচ্ছে তারকাকে। ২০১৮-য় তারকা অলরাউন্ডার গোড়ালিতে চোট পেয়ে আয়ারল্যান্ড থেকেই দেশে ফিরে এসেছিলেন। সেই সফরে ইংল্যান্ডে পাড়ি দেওয়ার আগে আয়ারল্যান্ডে দুটো টি২০ খেলে টিম ইন্ডিয়া। তখনই চোটের কবলে পড়েন সুন্দর। এই নিয়ে আসন্ন ইংল্যান্ড সিরিজে নামার আগে তৃতীয় তারকা হিসাবে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর। এর আগে শুভমান গিল চোট পেয়ে দেশে ফিরে এসেছেন। কাউন্টি একাদশের হয়ে খেলার সময় আবেশ খানের আঙুলে চিড় ধরেছিল। তারপরেই সিরিজ থেকে ছিটকে যান তিনি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শুভমান গিল ভারতীয় প্রথম একাদশে ছিলেন। তবে গিলের পরিবর্ত হিসাবে তিনজন ব্যাক আপ রয়েইছে। ওয়াশিংটন সুন্দরের জায়গা নিতে পারেন অক্ষর প্যাটেল। তবে আর অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার থাকায় প্ৰথম একাদশে আপাতত জায়গা মিলবে না তাঁর। কেউ চোট পেলে তখনই একমাত্র অক্ষরের নাম ভাবা হবে।

আরো পড়ুন: ইংরেজদের হয়ে ভারতের বিপক্ষে খেলছেন আবেশ খান, সুন্দর! বিলেতের মাঠে বেনজির ঘটনা

অগাস্টের ৪ তারিখে নটিংহ্যামে ভারতের প্রথম টেস্ট। তারপর লর্ডস, লিডস, লন্ডন এবং ম্যাঞ্চেস্টার টেস্ট খেলা যথাক্রমে অগাস্টের ১২, ২৫ এবং সেপ্টেম্বরের ২ এবং ১০। চলতি প্রস্তুতি ম্যাচের পর ভারত নিজেদের মধ্যে আরো একটি অনুশীলন ম্যাচ খেলবে প্রথম টেস্টে নামার আগে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Washington sundar and avesh khan reportedly ruled out of upcoming 5 test series against england

Next Story
চাহারই হয়ত বাইরে! শেষ ম্যাচে একাধিক পরিবর্তনের পথে দ্রাবিড়ের ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com