ভিডিও দেখুন: কিউয়িদের হাস্যকর ফিল্ডিং, এক বলে পাঁচ রান তুলল পাকিস্তান

রবিবার দুবাইতে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমেছিল পাকিস্তান। তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজের শেষ ম্যাচ যদিও বৃষ্টির জন্য ভেস্তে যায়। কিন্তু এই ম্যাচে এমন এক ঘটনা ঘটল যা সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়াল।

By: Dubai  Updated: November 13, 2018, 10:47:13 AM

রবিবার দুবাইতে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমেছিল পাকিস্তান। তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজের শেষ ম্যাচ যদিও বৃষ্টির জন্য ভেস্তে যায়। কিন্তু এই ম্যাচে এমন এক ঘটনা ঘটল যা সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়াল।

দুই পাকিস্তানি ব্যাটসম্যান ফাহিম আশরফ ও আসিফ আলি নিলেন এক বলে পাঁচ রান। সৌজন্যে নিউ জিল্যান্ডের ফিল্ডারদের হাস্যকর ফিল্ডিং। ট্রেন্ট বোল্টের বল ডিপ স্কোয়ার লেগে ফ্লিক করে তিন রান নিয়েছিলেন আশরফ। উইকেটকিপার টম ল্যাথামের কাছে বল আসতেই তিনিও উইকেটের অনেকটা বাইরে বল ছুঁড়ে পাঠান। যেটা লং-অফে চলে যেতেই  ফাহিম ও আসিফ আরও দু’রান তুলে নেন দৌড়ে।

আরও পড়ুন: পিচে হাঁটল পাকিস্তান, ভারতের খাতায় ১০ রান

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ জিতে নিয়েছিল পাকিস্তান। প্রত্যাশা ছিল তাঁদের বিরুদ্ধে দীর্ঘদিন পর ওডিআই সিরিজ জেতারও। কিন্তু বৃষ্টির জন্য সেই ইচ্ছা অপূর্ণই থেকে গেল। সিরিজ ১-১ টাই হয়ে গেল। সেই ২০১১ থেকে কিউয়িদের বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজে জয়ের মুখ দেখেনি পাকিস্তান। ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে ২-৩ হেরেছিল তারা। এর পরের বছর নিউ জিল্যান্ড ২-০ জিতে নেয় সিরিজ। ২০১৬-তে একই ফল হয়। চলতি বছর জানুয়ারিতে নিউ জিল্যান্ড পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল। সদ্যসমাপ্ত সিরিজের প্রথম ম্যাচ নিউ জিল্যান্ড ৪৭ রানে জিতেছিল। দ্বিতীয় ম্যাচ ছ’উইকেটে জিতে দুরন্ত প্রত্যাবর্তন করেছিল পাকিস্তান।

টি-২০ ও ওয়ান-ডে সিরিজের পর এবার দুই দল মুখোমুখি হবে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে। তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল। আগামী ১৬ নভেম্বর দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম টেস্ট। ২৪ নভেম্বর দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট। ৩ ডিসেম্বর ফের শেখ জায়েদ স্টেডিয়ামে খেলা। অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টেস্ট। পাকিস্তান এবার চাইবে সাদা জার্সিতে ব্ল্যাক ক্যাপসদের বিপাকে ফেলতে। এই টেস্ট সিরিজও জমে যাবে বলেই মত ক্রিকেট ফ্যানেদের। এই পাকিস্তানই অস্ট্রেলিয়াকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হারিয়েছে সম্প্রতি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Watch pakistan take 5 runs off 1 ball after comedy of errors from new zealand fielders

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X