বড় খবর

এশিয়ান কাপে স্মার্ট হতে হবে আমাদের: গুরপ্রীত

আজ ভারতীয় দলের অভিজ্ঞ ও স্টার প্লেয়ারদের একজন গুরপ্রীত সিং সান্ধু। তে-কাঠির নিচে তাঁর বিশ্বস্ত দস্তানা দেশের ‘লাস্ট লাইন অফ ডিফেন্স’। সমগ্র টুর্নামেন্ট নয়, ম্যাচ ধরে ধরে ভাবতে চাইছেন ছ ফুট চার ইঞ্চির এই গোলকিপার।

Team India
টিম ইন্ডিয়া (ছবি-টুইটার)

হাতে আর দু’দিন। তারপরেই সংযুক্ত আরব আমিরশাহিতে অগ্নিপরীক্ষা স্টিফেন কনস্ট্যানটাইনের শিষ্য়দের। এএফসি এশিয়ান কাপে থাইল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করছে সুনীল ছেত্রী অ্যান্ড কোং। আজ থেকে সাত বছর আগে এই টুর্নামেন্টে ভারতীয় দলের সবচেয়ে কনিষ্ট ফুটবলার হিসেবে খেলেছিলেন তিনি। আজ ভারতীয় দলের অভিজ্ঞ ও স্টার প্লেয়ারদের একজন গুরপ্রীত সিং সান্ধু। তে-কাঠির নিচে তাঁর বিশ্বস্ত দস্তানা দেশের ‘লাস্ট লাইন অফ ডিফেন্স’। টুর্নামেন্ট শুরুর আগে সান্ধুর সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে এআইএফএফ-এর অফিসিয়াল ওয়েবসাইট।

সান্ধু বলছেন যে, ২০১১-র থেকেও এবারের দল এগিয়ে থাকবে। সমগ্র টুর্নামেন্ট নয়, প্রতি ম্যাচ নিয়েই ভাবতে চাইছেন তিনি ছ ফুট চার ইঞ্চির গোলকিপার। এবারের দলে সান্ধু আর সুনীল ছেত্রীই একমাত্র এশিয়ান কাপ খেলার অভিজ্ঞতা সম্পন্ন ফুটবলার। বাকিদের কাছে এটাই প্রথমবার। সান্ধু বলছেন, “এশিয়ান কাপে কোনও দলই হোমওয়ার্ক না-করে আসেনি। আমি নিশ্চিত আমাদের গ্রুপের বাকি তিন দলও আমাদের রীতিমতো সমীহের চোখেই দেখবে। আমাদের প্রতিপক্ষরা আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। কিন্তু আমাদের স্মার্ট ফুটবল খেলতে হবে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্য়াচ নিয়ে ভাবতে হবে। ম্যাচ ধরে ধরে এগোতে হবে।” সান্ধু আরও জানিয়েছেন যে, ডিফেন্ডার ও গোলকিপারদের মধ্যে প্রকৃত সম্বন্বয় সাধনই একটা শক্তিশালী দলের চালিকাশক্তি। তাঁর মতে খেলতে খেলতে সেই বোঝাপড়াটা তৈরি হয়ে যায়।

আরও পড়ুন: ভারতকে হারানো সহজ হবে না, জানিয়ে দিলেন সুনীল

২০১১-র সঙ্গে ২০১৯-এর দলের তুলনা করে সান্ধু বলছেন, “সেবারের দলে একাধিক কিংবদন্তি ছিল। সকলেই অসম্ভব ট্যালেন্টেড। আমরা অসাধারণ কোচও পেয়েছিলাম।  যারা একই সিস্টেমে দীর্ঘ সময় ধরে নিজেদের উন্নতি করেছিল। কিন্তু আমি ২০১৯-এর ব্যাচটা এগিয়ে রাখব। এই দলের ইচ্ছা আর আগুনটাই ফারাক গড়ে দেবে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: We have to be smart in our approach says gurpreet sandhu

Next Story
ভিডিও: ছয় বলে পাঁচটা ছয়, নিশামের নিশানায় কুপোকাত পেরেরাJames Neesham
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com