বড় খবর

রাজ্যের ক্রীড়ায় বড় ঘোষণা মমতা সরকারের, ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর

কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের ক্রীড়া এবং যুবকল্যাণ মন্ত্রক দর্শকদের জন্য স্টেডিয়াম খোলার অনুমতি দিয়েছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডও জানিয়ে দেয়, চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে।

পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। কোভিড অতিমারীর আতঙ্ক কাটিয়ে রাজ্যের ক্রীড়ামহলেও এবার বড় ঘোষণা করল মমতা প্রশাসন। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হল, রাজ্যের সমস্ত স্টেডিয়াম, স্পোর্টস কমপ্লেক্স খুলে দেওয়া হচ্ছে। কন্টেন্টমেন্ট জোনের বাইরের সমস্ত স্টেডিয়ামেই এবার দর্শক প্রবেশাধিকার থাকবে। তবে এখনো কোভিড সংক্রমণ পুরোপুরি শেষ না হওয়ায় সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে সবাইকে। সেইসঙ্গে স্টেডিয়ামের যত সংখ্যক আসনসংখ্যা রয়েছে, ততজনকেই প্রবেশের অনুমতি দেওয়া হবে।

সুইমিং পুল কমপ্লেক্সের ক্ষেত্রে বলা হয়েছে পরিচ্ছন্ন স্বাস্থ্যবিধি মানতে হবে। নিয়মিত জল পরিষ্কার করতে হবে ক্লোরিন দিয়ে।

আরো পড়ুন: ধোনির সবথেকে বড় ভক্ত কোহলিই, অনুশীলনে নেমেই তা প্রমাণ করলেন, দেখুন ভিডিও

কেন্দ্রীয় সরকারের তরফে আগেই স্টেডিয়ামে দর্শক প্রবেশে অনুমতি দেওয়া হয়েছিল। তারপরেই বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয় চিপকে দ্বিতীয় টেস্টে সীমিত সংখ্যক দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন। চেন্নাইয়ের চলতি দুই টেস্টের পরেই আহমেদাবাদে শেষ দুই টেস্ট হওয়ার পাশাপাশি টি২০ সিরিজও হবে। দর্শকরা বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচ থেকেই খেলা দেখতে পারবেন।

বুধবার রাজ্য সরকারের প্রকাশ করা বিবৃতিতে আরো বলে দেওয়া হয়েছে, কোনো ইভেন্টের আগে সংশ্লিস্ট এলাকা পুরো স্যানিটাইজ করতে হবে। সামাজিক দূরত্ববিধির সঙ্গে মাস্ক ব্যবহার অবিশ্যিক। সমস্ত ক্রীড়াবিদ এবং কোচেদেরও মাস্ক ব্যবহার করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal government decides to open stadium sports complex

Next Story
ধোনির সবথেকে বড় ভক্ত কোহলিই, অনুশীলনে নেমেই তা প্রমাণ করলেন, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com