বড় খবর

মারের নাম ধনঞ্জয়! ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে মস্তানির রেকর্ড পোলার্ডের, দেখুন ভিডিও

দুর্ভাগা বোলার ধনঞ্জয়ের লাঞ্ছনা অবশ্য পোলার্ডের ব্যাটেই শেষ হয়ে যায়নি। তারপরের ওভারের প্রথম বলেও জেসন হোল্ডার তাঁকে ছক্কা হাঁকান।

যুবরাজ সিং কীর্তি গড়েছিলেন। সেই কীর্তিকে ছুঁয়ে এবার এন্টিগার মাঠে মস্তানি কায়রণ পোলার্ডের। শ্রীলংকার বিরুদ্ধে প্রথম টি২০-তে আকিলা ধনঞ্জয়ের এক ওভারে ছয় ছক্কা হাঁকালেন তিনি। প্রহারণ ধনঞ্জয় বোধহয় একেই বলে। পোলার্ডের দাপটেই ওয়েস্ট ইন্ডিজ ৪১ বল এবং ৬ উইকেট হাতে নিয়ে শ্রীলঙ্কার দেওয়া টার্গেট পেরিয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজ দেশের মাটিতে প্রথম টি২০তেই জয় পেল

আকিলা ধনঞ্জয় বেধড়ক মার খাওয়ার দিনেও রেকর্ড গড়ে গেলেন ১৫তম এবং চতুর্থ শ্রীলঙ্কান বোলার হিসাবে টি২০-তে হ্যাটট্রিক গড়ে। চতুর্থ ওভারেই তিনি পরপর ফেরান এভিন লুইস (২৮), গেইল (০) এবং নিকোলাস পুরানকে (০)।

আরো পড়ুন: ১ ওভারেই ২৮ রান! দর্শকাসন ভেঙে চুরমার করলেন ম্যাক্সওয়েল, দেখুন বিধ্বংসী ভিডিও

তবে সেই রেকর্ড গড়ার পরের ওভারেই পোলার্ডের ব্যাটে লাঞ্ছিত হলেন তিনি। মাঠের চারদিকে যথেচ্ছভাবে তাঁকে ফেললেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা অলরাউন্ডার। টি২০-তে যুবরাজ সিংয়ের পরের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। সব ফরম্যাট মিলিয়ে এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডে তিনি তৃতীয়।

যুবরাজ সিং ২০০৭ সালে টি২০ বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে পিটিয়ে এই রেকর্ড গড়েন প্রথমবার। তারপর ১৪ বছর পর আবার এই নজির ক্যারিবিয়ান তারকার ব্যাটে।

পোলার্ড ম্যাচের পরে বলে গেলেন তৃতীয় ছক্কার পরেই নাকি তিনি এই রেকর্ডের বিষয়ে বুঝতে পারেন। “ওই মুহূর্তে দলের এই ইনিংস প্রয়োজন ছিল। আমি শুধু নিজেকে ব্যাক করে গিয়েছি। আমি হ্যাটট্রিকটাও দেখিনি। তবে মাঠে নেমে দলের যা প্রয়োজন ছিল সেটাই করেছি।”

দুর্ভাগা বোলার ধনঞ্জয়ের লাঞ্ছনা অবশ্য পোলার্ডের ব্যাটেই শেষ হয়ে যায়নি। তারপরের ওভারের প্রথম বলেও জেসন হোল্ডার তাঁকে ছক্কা হাঁকান। সেই হিসাবে টানা সাত বলে ছক্কা হজম করার বিরল লজ্জার রেকর্ডের মালিক হলেন।

প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৩১ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ একসময় ৯২-৪ হয়ে গিয়েছিল। তারপরেই পোলার্ডের ঝটকা। শেষদিকে শ্রীলংকার ডি সিলভাও পরপর পোলার্ড এবং ফ্যাবিয়েন এলেনকে ফিরিয়ে আরো একটা হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন। তবে তাঁকে শেষপর্যন্ত হতাশ করেন ব্রাভো। ব্রাভো এবং জেসন হোল্ডার সপ্তম উইকেটে ২৯ রান যোগ করে দলকে জিতিয়ে দেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West indies vs sri lanka kieron pollard hit six sixes in an over to touch the feat of yuvraj singh

Next Story
বাদ পড়লেন উমেশ যাদব, টসে হেরে বেকায়দায় টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com