ছয় আঙুলের ‘বিশেষ’ জুতোর নমুনা পেলেন স্বপ্না বর্মন

এশিয়ান গেমসে প্রথম ভারতীয় হিসেবে হেপ্টাথলনে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন স্বপ্না বর্মণ। পদক জিতেই এক জোড়া জুতোর আবদার করেছিলেন জলপাইগুড়ির বছর বাইশের কন্যা।

By: Kolkata  Updated: November 5, 2018, 08:50:33 PM

এশিয়ান গেমসে প্রথম ভারতীয় হিসেবে হেপ্টাথলনে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন স্বপ্না বর্মণ। আর পদক জিতেই জলপাইগুড়ির এই বছর বাইশের সোনার মেয়ে এক জোড়া জুতোর আবদার করেছিলেন। আসলে বাকি পাঁচ জনের থেকে স্বপ্নার পা’একটু হলেও আলাদা। কারণ, পাঁচের বদলে তাঁর পায়ে ছ’টি করে আঙুল রয়েছে। ফলে ডজন আঙুলের স্বাচ্ছন্দ্য দেওয়া কোনও জুতো হলেই তাঁর পক্ষে ভাল হয়। তবে, সাধারণ স্পোর্টস শ্যুতেই সোনালী ইতিহাসে নিজের নাম লিখিয়েছিলেন তিনি।

স্বপ্নার এই সমস্যার কথা শোনার পর একাধিক স্পোর্টসওয়্যার কোম্পানিই এগিয়ে এসেছিল তাঁর সাহায্যে। এরমধ্যে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠোরের তদারকিতে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) ‘অ্যাডিডাস’-এর সঙ্গে কথা বলেছিল স্বপ্নার জন্য ‘উপযুক্ত’ জুতোর ব্যাপারে।অবশেষে স্বপ্নাকে বিশেষ জুতো দিতে চলেছে বিখ্যাত এই স্পোর্টসওয়্যার কোম্পানি। সোমবার সংবাদ সংস্থা পিটিআই এমনই রিপোর্ট প্রকাশ করেছে।

আরও পড়ুন: অবশেষে স্বপ্নার জুতো সমস্যা মিটতে চলেছে

জানা গিয়েছে অ্যাডিডাস শেষ দু’মাস এই জুতোর জন্য রীতিমতো পায়ের ঘাম মাথায় ফেলেছে। কোম্পানির সদরদফতর জার্মানিতে অবস্থিত অ্যাথলিট সার্ভিসেস ল্যাবেও এই জুতো নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলেছে। এখন স্বপ্নাকে এক জোড়া নয়, সাতটি আলাদা রকমের জুতোই দিতে চলেছে অ্যাডিডাস। হেপ্টাথলনের সাতটি আলাদা আলাদা ইভেন্টের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা কোম্পানির। অ্যাডিডাস ইন্ডিয়ার সিনিয়র মার্কেটিং ডিরেক্টর সিন ভ্যান উইক জানান, “আমরা বিশ্বাস করি যে, খেলার মাধ্যমে জীবন বদলানোর ক্ষমতা আছে আমাদের। স্বপ্না তাঁর যথার্থ উদাহরণ। স্বপ্নাকে অ্যাডিডাস পরিবারে স্বাগত জানাতে পেরে আমরা অত্যন্ত খুশি।”

নতুন জুতোর বিষয়ে স্বপ্নার কোচ সুভাষ সরকারের কাছে জানতে চাওয়া হয়েছিল। তিনি বলেন, “নতুন জুতোর ব্যাপারে শুনেছি।” স্বপ্নার ঘনিষ্ট মহলের খবর, স্বপ্না নমুনা জুতো পেয়েছেন। কিন্তু যেটা পাওয়ার কথা ছিল সেটা পাননি তিনি। নতুন জুতো স্বপ্নার ফিট করেনি বলেও খবর। এখন দেখার আদৌ স্বপ্নার দীর্ঘদিনের জুতোর সমস্যা মেটে কি না! 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

What subhash sarkarv says on swapna burmans new shoe

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X