বড় খবর

লক্ষ্মণের উপর চেঁচিয়ে বাড়িতে বকা খেয়েছিলেন শচীন

ভিভিএস লক্ষ্মণের উপর চেঁচিয়ে বাড়িতে বকা খেয়েছিলেন শচীন তেনডুলকর। নিজের ৪৫ তম জন্মদিনে এই মজার ঘটনা শোনালেন মাস্টার ব্লাস্টার।

When Sachin Tendulkar Shouted At VVS Laxman And Got Scolded Back Home
লক্ষ্মণের উপর চেঁচিয়ে বাড়িতে বকা খেয়েছিলেন শচীন

ভিভিএস লক্ষ্মণের উপর চেঁচিয়ে বাড়িতে বকা খেয়েছিলেন শচীন তেনডুলকর। নিজের ৪৫ তম জন্মদিনে এই মজার ঘটনা শোনালেন মাস্টার ব্লাস্টার। মঙ্গলবার জন্মদিন গেল  লিটল মাস্টারের। মুম্বই ইন্ডিয়ান্সের  আইকন ও মেন্টরের জন্মদিন সেলিব্রেট করল আইপিএল।

মুম্বই বনাম হায়দরাবাদ ম্যাচে  আইপিএল-এর পক্ষ থেকে শচীনের সাক্ষাৎকার নিলেন লক্ষ্মণ। শচীনের কেরিয়ারে দুর্দান্ত সব ইনিংস রয়েছে। তার মধ্যে অন্যতম কোকা-কোলা কাপে শচীনের ১৩১ বলে ১৪৩ রানের ইনিংস। শারজায় অনুষ্ঠিত ওই ম্যাচে অস্ট্রেলিয়ান বোলারদের রীতিমতো তুলোধোনা করে ছেড়েছিলেন মাস্টার ব্লাস্টার। ক্রিকেট ইতিহাসে শচীনের ওই ইনিংস ডেজার্ট স্টর্ম বা স্যান্ড স্টর্ম নামেই পরিচিত। ঘটনাচক্রে গত ২২ এপ্রিল ওই বিশেষ ইনিংসের ২০ বছর পূর্তি হল। ১৯৯৮ সালে শচীনের তোলা সে মরুঝড় নিয়ে আলোচনা হচ্ছে ২০১৮ তে।

আরও পড়ুন, আইপিএল ২০১৮: ওয়াংখেড়েতে ফের শচীন…শচীন গর্জন, যদিও কারণটা আলাদা

মরু ঝড়ের ইনিংসে লক্ষ্মণ ছিলেন নন-স্ট্রাইক এন্ডে, যখন শচীনের ব্যাটে ঝড় উঠেছিল। স্মৃতিচারণায় ফিরে গিয়ে লক্ষ্মণ বলছেন, “সেদিন শচীন নিজের মধ্যে এতটাই মত্ত ছিল যে, ও খেয়ালই করেনি অপর প্রান্তে আমি দাঁড়িয়ে আছি।” শচীন সঙ্গে সঙ্গে লক্ষ্মণকে থামিয়ে দিয়ে বলেন, “আসলে তখন কয়েকটা রান নেওয়ার সময় কিছু ভুল বোঝাবুঝি হয়ে যায়। আমি লক্ষ্মণের উপর চেঁচাই। এই ঘটনার জন্য বাড়িতে আমাকে বকা খেতে হয়েছিল। আমার দাদা বলেছিল, আরে তোমার টিমমেট তোমাকে সাহায্য় করছিল, আর তুমি তার উপরেই চেঁচাচ্ছিলে! আমি তখনই সরি বলেছিলাম, বলেছিলাম যে আর কখনও এমনটা হবে না।” লক্ষ্মণ জানান যে তাঁর দেখা শচীনের অন্যতম সেরা ইনিংস ছিল ওটা।

আরও পড়ুন, হ্যাপি বার্থডে শচীন: মাস্টার ব্লাস্টারের ৪৫তম জন্মদিনের কিছু ছবি

ওদিনের ম্যাচের কথা ক্রীড়াপ্রেমীদের মনে আজও ভাস্বর হয়ে রয়েছে। মাইকেল বিভানের সেঞ্চুরিতে ভর করেই অস্ট্রেলিয়া সাত উইকেট হারিয়ে ২৮৪ তুলেছিল। জবাবে শচীনের ব্যাট থেকে এসেছিল ন টি চার ও পাঁচটি ছয়ে সাজানো ১৩১ রানের ইনিংস। ওদিন শেন ওয়ার্ন, ড্যানিয়েল ফ্লেমিং ও মাইকেল কাসপোরভিচের মত বোলারদেরও মাথা তুলতে দেননি শচীন। সেদি শারজায় মরু ঝড় ওঠায় খেলা ২৫ মিনিটের জন্য বন্ধ হয়ে যায়। এরপর ভারতের জেতার  টার্গেট দাঁড়ায় ৪৬ ওভারে ২৭৭ রানের। শচীন আউট হয়ে যাওয়ার পর সে ম্যাচ হাতছাড়া হয় ভারতের। হারতে হয় ২৬ রানে। কিন্তু ম্যাচ হারলেও ক্রিকেটপ্রেমীরা সে ইনিংস ভোলেননি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: When sachin tendulkar shouted at vvs laxman and got scolded back home

Next Story
আইপিএল ২০১৮: ওয়াংখেড়েতে ফের শচীন… শচীন গর্জন, যদিও কারণটা আলাদাIPL 2018, MI vs SRH: Sachin Cuts Cake At Wankhede, Crowd Sing Birthday Song In Unison
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com