বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

সিঙ্গাপুরের প্রথম তারকা হিসাবে আইপিএলে! আরসিবির নতুন তারকার প্রোফাইল চোখ ধাঁধাবে

বছর ২৫ এর তরুণ এই অলরাউন্ডার এবারের আরসিবির সেরা আকর্ষণ। এটিই তার প্রথম আইপিএলে অভিষেক মরশুম হতে চলেছে।

জল্পনা ছিলই, এবার তা সত্যি করে আইপিএলের সংযুক্ত আরব আমিরশাহী পর্বে দেখা মিলতে চলেছে শ্রীলঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। ভারতের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্সের সুবাদেই অ্যাডাম জাম্পার পরিবর্তে তাঁকে দলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

করোনা, ব্যক্তিগত কারণে আইপিএলের দ্বিতীয় অংশে অনেক ক্রিকেটারই অংশগ্রহণ করবেন না। অ্যাডাম জাম্পা এর আগে করোনার আবহে ভারত থেকেই দেশে ফিরে গিয়েছিলেন। তাই তিনি যে আইপিএলের দ্বিতীয় ভাগে খেলবেন না, তা একপ্রকার নিশ্চিতই ছিল। মরুশহরে দ্বিতীয় ভাগে পরিবর্ত খোঁজার কাজ ইতিমধ্যেই জোরকদমে শুরু করে দিয়েছে আইপিএল ফ্রাঞ্চাইজিগুলো। তারপরেই আরসিবি দলে যোগ হাসারাঙ্গার।

আরও পড়ুন: আইপিএলে নেই দলের সেরা তারকা, টুর্নামেন্ট শুরুর আগেই বজ্রপাত রাজস্থান সংসারে

সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিরুদ্ধে ৫.৫৮ রান প্রতি ওভার গড়ে তিন ম্যাচে সাত উইকেট নিয়েছিলেন হাসারাঙ্গা। দুরন্ত পারফরম্যান্সের জেরে নজর কেড়েছিলেন ক্রিকেট বিশ্বের। ভারত সিরিজের পরেই শ্রীলঙ্কান অলরাউন্ডার জানিয়ে ছিলেন একাধিক আইপিএল ফ্রাঞ্চাইজির অফার রয়েছে তাঁর কাছে। অবশেষে কোহলির দলেই যোগ দিলেন আইসিসির টি-টোয়েন্টি বোলারদের তালিকায় দুই নম্বরে থাকা ২৪ বছর বয়সী লঙ্কান তারকা।

তবে চমক এখানেই শেষ নয়। নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের পরিবর্তে প্রথম সিঙ্গাপুরিয়ান ক্রিকেটার হিসাবে আইপিএলে দেখা মিলবে টিম ডেভিডের। এর আগে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, পিএসএলসহ কাউন্টি ক্রিকেটে সারের হয়েও খেলেছেন এই ২৫ বছর বয়সী অলরাউন্ডার। কিউয়ি টপ অর্ডার ব্যাটসম্যানের পরিবর্তে তাঁকে দলে নিয়েছে আরসিবি।

আরও পড়ুন: আচমকা পদত্যাগ কোহলির দলের হেড কোচের! বড় খবরে তোলপাড় ক্রিকেট দুনিয়া

আইপিএলের দ্বিতীয় পর্বে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর শনিবারই আনুষ্ঠানিক ভাবে টিম ডেভিডের নাম ঘোষণা করেছে। আরসিবি দলে হাসারাঙ্গা এবং চামিরার সঙ্গেই নতুন রিক্রুট ডেভিড। টিম ডেভিডের নাম ক্রিকেট বিশ্বে অখ্যাত হলেও তাঁর পারফরম্যান্স চমকে দেওয়ার মতই।

২৫ বছর বয়সী এই তারকা অল রাউন্ডার একটু দেরিতে হলেও অবশেষে লাইমলাইটে এসেছেন। তাঁকে নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের পরিবর্তে দলে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: আন্তর্জাতিক অভিষেকে প্রথম হ্যাটট্রিককারী! সেই তারকাকে সই করিয়ে বিরাট চমক প্রীতির পাঞ্জাবের

১৬ মার্চ, ১৯৯৬ সিঙ্গাপুরে টিম ডেভিডের জন্ম। তার বাবা রডারিক ডেভিডও ছিলেন একজন দক্ষ ক্রিকেটার। তিনি সিঙ্গাপুর দলের হয়ে প্রতিনিধিত্বও করেছিলেন। টিম ডেভিড সিঙ্গাপুরের হয়ে ১৪টি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের বছর খানেক আগে ডেভিড বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সের হয়েও খেলেছেন তিনি। বর্তমানে ইংল্যান্ডে সারে দলের হয়ে ২২ গজ কাঁপাচ্ছেন টিম ডেভিড।

সম্প্রতি শেষ হওয়া রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে ডেভিডের দুরন্ত ফর্ম নজর কাড়ে ক্রিকেট দুনিয়ার। এই অনবদ্য পারফরম্যান্স তাঁর লাইম-লাইটে আসার পথ মসৃণ করে দেয়। তিনি সারের হয়ে তিনটি ইনিংসে দুটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। লিস্ট এ টুর্নামেন্টে সাউদার্ন ব্রেভের হয়ে খেলতে নেমেও শতরানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। শনিবারের ফাইনালেও তিনি তার এই ফর্ম ধরে রাখবেন বলেই আশা।

১৪ টি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে ডেভিডের ঝুলিতে রয়েছে চারটি অর্ধশত রান সহ মোট ৫৫৮ রান। ব্যাটিং গড় ৪৬.৫০। ১৫ টি লিস্ট এ ম্যাচ খেলে ডেভিডের মোট সংগ্রহ ৭০৯ রান। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে সারেতে তিনি সর্বোচ্চ অপরাজিত ১৪০ রান করেন। বিশ্বের বিভিন্ন লিগে অংশ নিয়েছেন তরুন এই অলরাউন্ডার।

বিবিএলে হোবার্ট হারিকেনস এবং পার্থ স্কর্চার্স, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট লুসিয়া কিংস এবং পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের হয়ে খেলেছেন তরুন এই অলরাউন্ডার। এই প্রথম ডেভিড আইপিএলে আরসিবির হয়ে মাঠে নামছেন। আইপিএল নিলামের জন্য টিম ডেভিড ইতিমধ্যেই তালিকাভুক্ত হয়েছেন। তাঁর বেস প্রাইস ২০ লক্ষ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Who is tim david singapore cricketer rcb royal challengers bangalores new signee for ipl 2021

Next Story
আইপিএলে নেই দলের সেরা তারকা, টুর্নামেন্ট শুরুর আগেই বজ্রপাত রাজস্থান সংসারে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com