বড় খবর

কোহলির জন্যই হার ভারতের! টিম ইন্ডিয়ার কোচের আঙুল সরাসরি ক্যাপ্টেনের দিকে

বিশ্বকাপের সেমিফাইনালে প্রথম দিনে ভারত ব্ল্যাক ক্যাপ বাহিনীকে ২৩৯ রানে আটকে রাখলেও রিজার্ভ ডে তে পুনরায় খেলা শুরু হওয়ার পরে বিপর্যয়ের মুখে পড়ে ভারত। সেই সময় ধোনির ব্যাটিং অর্ডার অনেকটাই পিছিয়ে দেওয়া হয়।

virat kohli with ravi shastri
শাস্ত্রী-কোহলিদের দিকে আঙুল তুললেন বাঙ্গার (টুইটার)

বিশ্বকাপ বিপর্যয়ের ভূত এখনও তাড়া করছে ভারতীয় দলকে। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও রেহাই নেই। কপিল দেবের নেতৃত্বাধীন অ্যাডভাইসারি কমিটি বেছে নেবে ভারতের নতুন কোচ এবং সাপোর্ট স্টাফকে। ইঙ্গিত মিলেছে, রবি শাস্ত্রী, ভরত অরুণদের দায়িত্বে পুনর্বহাল করা হলেও সম্ভবত চাকরি যাচ্ছে সঞ্জয় বাঙ্গারের। এমন অবস্থাতেই মুখ খুলে সঞ্জয় বাঙ্গার বিতর্ক বাড়ালেন। তিনি জানিয়ে দিলেন, ধোনির ব্যাটিং অর্ডার ঠিক করা পুরো দলের সিদ্ধান্ত ছিল। মোটেই তাঁর একার সিদ্ধান্ত ছিল না। সরাসরি না হলেও তিনি যে কোহলি এবং রবি শাস্ত্রীকে হারের জন্য দায়ী করছেন, তা স্পষ্ট।

বিশ্বকাপের সেমিফাইনালে প্রথম দিনে ভারত ব্ল্য়াক ক্যাপ বাহিনীকে ২৩৯ রানে আটকে রাখলেও রিজার্ভ ডে তে পুনরায় খেলা শুরু হওয়ার পরে বিপর্যয়ের মুখে পড়ে ভারত। সেই সময় ধোনির ব্যাটিং অর্ডার অনেকটাই পিছিয়ে দেওয়া হয়। ৭ নম্বরে নামানো হয় তাঁকে। হারের পরে চূড়ান্ত সমালোচনার মুখোমুখি হতে হয় টিম ম্যানেজমেন্টকে। খলনায়ক হিসেবে বেছে নেওয়া হয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারকে। তবে বাঙ্গার মুখ খুলে জানিয়ে দিয়েছেন, “লোকে যেভাবে আমাকে ভিলেন বেছে নিচ্ছে, তাতে আমি বেশ অবাক। কারণ আমি মোটেই একা সিদ্ধান্ত গ্রহণ করি না। আমরা ঠিক করেছিলাম, মিডল অর্ডারে ৫, ৬ এবং ৭ নম্বর পজিশন পর্যন্ত আমাদের অনেক নমনীয় হতে হবে। প্রত্য়েকে নিজেদের ভূমিকা সম্পর্কে বেশ সচেতন ছিল।”

আরও পড়ুন দুমূর্ল্য সম্পত্তির মালিক শচীন, ধোনিকে দেখিয়ে দিলেন বাদশা কে! দেখুন ভিডিও

রোহিতকে সরাসরি বাদ দিলেন কোহলি! ড্রেসিংরুমে জ্বলল বড়সড় আগুন

এখানেই না থেমে কোহলিই যে ধোনির ব্যাটিং অর্ডারের নেপথ্য ছিলেন, তা-ও খোলসা করে দিয়েছেন। সাফ জানিয়ে দিয়েছিলেন, “আফগানিস্তান ম্যাচের পরে কোহলিই প্রেস কনফারেন্সে বলেছিল, ধোনিকে আরও নিচের দিকে নামানো হতে পারে। যাতে ৩৫ ওভারের পরে ধোনি মাঠে থাকতে পারে। দলের তরুণদের গাইড করার পাশাপাশি ধোনি রানের গতি বাড়াবে, এমনটাই ঠিক ছিল। সেমিফাইনালে ৬ নম্বরে ব্যাট করার কথা ছিল ধোনির।”

বাঙ্গার সর্বভারতীয় প্রচারমাধ্যমের সাক্ষাৎকারে থামতেই চান না। ফাঁস করে দিয়েছেন ড্রেসিংরুমের একাধিক গোপন তথ্য। জানিয়েছেন, “ড্রেসিংরুমে অনেক আলোচনার পরে দীনেশ কার্তিককে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠানো হয়েছিল, যাতে দলের সবথেকে অভিজ্ঞ ক্রিকেটার ধোনি ফিনিশারের ভূমিকা পালন করতে পারে। রবি শাস্ত্রীও জানিয়েছিল, এটা দলগত সিদ্ধান্ত। তাই আমি কোনওভাবেই বুঝতে পারছি না, ধোনিকে ৭ নম্বরে পাঠানোর জন্য কেন আমাকেই দায়ী করা হচ্ছে।”

টিম ইন্ডিয়া বর্তমানে বিতর্কে জর্জরিত। এর মধ্যেই বাঙ্গারের বক্তব্য আগুনে নতুন করে যে ঘি দিল, তাতে সন্দেহ নেই।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why am i to blame for dhonis batting order in semi final sanjay bangar

Next Story
দুমূর্ল্য সম্পত্তির মালিক শচীন, ধোনিকে দেখিয়ে দিলেন বাদশা কে! দেখুন ভিডিওSACHIN AND DHONI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com