বড় খবর

পারফরম্যান্স নয়, অদ্ভুত কারণে জাতীয় দলে বাদ পন্থ, ফাঁস কারণ

পন্থকে রাখা হয়েছে কেবলমাত্র টেস্টে। তা-ও দ্বিতীয় উইকেটকিপার হিসাবে। প্রথম উইকেটকিপার হিসাবে খেলবেন বাংলার ঋদ্ধিমান সাহা।

মহেন্দ্র সিং ধোনি কেরিয়ারের সায়াহ্নে চলে যাওয়ার পর থেকেই ঋষভ পন্থকে উত্তরসূরি বেছে নেওয়া হয়েছিল। বারেবারে তিন ফরম্যাটেই পন্থকে নির্বাচন করে এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক মন্ডলী বার্তা দিয়েছিল, পন্থকেই ধোনির উত্তরসূরি হিসাবে দেখছেন তাঁরা।

তবে আচমকাই ছন্দপতন সোমবার। তিন ফরম্যাটের ক্রিকেটে যে দল বেছে নেওয়া হয়েছে সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। তাতে সীমিত ওভারের ক্রিকেটে জায়গা মেলেনি পন্থের। টি২০-তে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে। ওডিআইয়ে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাবেন সহ অধিনায়ক লোকেশ রাহুল।

আরো পড়ুন: জাতীয় দল থেকে বাদ পন্থ, পুরস্কার সঞ্জুকেই! দল নির্বাচনে পর পর চমক

পন্থকে রাখা হয়েছে কেবলমাত্র টেস্টে। তা-ও দ্বিতীয় উইকেটকিপার হিসাবে। প্রথম উইকেটকিপার হিসাবে খেলবেন বাংলার ঋদ্ধিমান সাহা।

কেন পন্থে আস্থা রাখতে পারলেন না নির্বাচকরা? জানা গিয়েছে, ইদানীং ওজন বেড়ে গিয়েছে পন্থের। বাড়তি ওজন নিয়েই তিনি খেলছেন দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। এর আগে এনসিএ-র পক্ষ থেকে বোর্ডকে পন্থের এই ওজন বৃদ্ধি নিয়ে রিপোর্ট পাঠানো হয়। এই ওজন বাড়া নিয়ে মোটেই সন্তুষ্ট নন নির্বাচকরা। ভাবা হয়েছিল অস্ট্রেলিয়ায় তিন ফরম্যাটের ক্রিকেটেই হয়ত বাদ পড়তে পড়েছেন তিনি। তবে সান্ত্বনা পুরস্কারের মত পন্থকে কেবল রাখা হয়েছে টেস্টে। এই নির্বাচনের মাধ্যমে ২৪ বছরের তারকাকে সতর্কবার্তা পাঠানো হল। এমনটাই মনে করছে ক্রিকেট মহল।

ওডিআইয়ে আপাতত লোকেশ রাহুলকে ধরেই এগোতে চাইছে টিম ম্যানেজমেন্ট। চলতি বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পন্থকে রিজার্ভ বেঞ্চে রেখে আটটা সীমিত ওভারের ম্যাচেই উইকেটকিপারের ভূমিকা পালন করেছিলেন লোকেশ রাহুল। চলতি আইপিএলে দুরন্ত খেলার সুবাদে টেস্টেও রাহুলকে ডেকে নিয়েছেন নির্বাচকরা। রোহিত শর্মার অনুপস্থিতিতে সহ অধিনায়কের গুরু দায়িত্বও পালন করতে হবে তাঁকে।

এর মধ্যেই কার্যত জাতীয় দল থেকে ব্রাত্য হয়ে গিয়েছেন ঋষভ পন্থ। তবে অস্ট্রেলিয়ায় পন্থের সীমিত ওভারে খেলার আশা এখনো শেষ হয়ে যায়নি। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সেরকম পরিস্থিতি তৈরি হলে পন্থকে সীমিত ওভারের স্কোয়াডে অন্তর্ভুক্ত করে নেওয়া হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why rishabh pant has been ommited from australia tour reason revealed

Next Story
এই বছরেই কি ধোনির আইপিএল-অবসর! বড়সড় আপডেট দিল সিএসকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com