বড় খবর

কোহলির বিরুদ্ধে এখনও কেন ব্যবস্থা নিলেন না সৌরভরা, জানা গেল আসল কারণ

প্রকাশ্যে সৌরভ মন্তব্য করতে চাননি কোহলির বিষয়ে। কেন এমন করলেন মহারাজ।

বিরাট কোহলি কাণ্ডে উত্তাল ভারতীয় ক্রিকেট মহল। এমন অবস্থায় বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কী প্রতিক্রিয়া দেন, তা জানতে উদগ্রীব ছিল ক্রিকেট মহল। তবে বৃহস্পতিবারই মহারাজ জানিয়ে দিয়েছেন, বোর্ড নিজের মত ব্যবস্থা নেবে।

অনেকেই ভেবেছিলেন, কোহলির বিস্ফোরণের পরে বোর্ডের তরফে প্রেস রিলিজ বের করা হবে। সাংবাদিক সম্মেলন করে মুখের মত জবাব দেবেন বোর্ডের শীর্ষকর্তারা। তবে যা পরিস্থিতি তাতে বোর্ড দুটোর একটাও করছে না। জনসমক্ষে কোনও বিবৃতিও দেবেন না সৌরভরা। কারণ সামনেই দক্ষিণ আফ্রিকা সফর। এমন অবস্থায় বোর্ডের কড়া পদক্ষেপ দলের ফোকাস নাড়িয়ে দিতে পারে।

আরও পড়ুন: জুম কলে মিটিং সৌরভ-শাহের! কোহলিকে নিয়ে ক্ষোভে ফুঁসছে বোর্ড

সংবাদসংস্থা পিটিআই-য়ের খবর অনুযায়ী, সচিব জয় শাহ এবং প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সহ বোর্ডের শীর্ষকর্তারা বুধবার জুম মিটিং করেন। কোহলির বিষোদগারে পূর্ণ প্রেস কনফারেন্স নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। শেষমেশ সিদ্ধান্ত নেওয়া হয় কোনওরকম সাংবাদিক সম্মেলন যেমন করা হবে না, তেমন কোনও প্রেস রিলিজও বের করা হবে না।

অভ্যন্তরীনভাবে বিষয়টির মোকাবিলা করতে চাইছে বোর্ড, যাতে দক্ষিণ আফ্রিকা সিরিজ ক্ষতিগ্রস্ত না হয়। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট দলকে ঘিরে যেভাবে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে, তাতে কোহলিরা প্রোটিয়াজ সফরে কতটা নিজেদের মেলে ধরতে পারবেন, তা নিয়ে প্রশ্নচিহ্ন রয়ে যাচ্ছে। এমন অবস্থায় বোর্ডের আরও একটা পদক্ষেপ দলকে আরও ঝড়ের মুখে দাঁড় করিয়ে দিতে পারে।

বোর্ডের এক সূত্র সংবাদসংস্থা কে জানিয়েছেন, “সংবেদনশীল এই ইস্যুতে কী ভাবে পদক্ষেপ করা হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। সভাপতির চেয়ারের মান মর্যাদার সঙ্গে পুরো বিষয় জড়িয়ে রয়েছে। সামনেই টেস্ট সিরিজ রয়েছে। এমন অবস্থায় কড়া শাস্তির পথে হাঁটলে দলের মানসিকতা নষ্ট হয়ে যেতে পারে। সেই বিষয়ে বোর্ড ওয়াকিবহাল।”

জানা যাচ্ছে, সৌরভ অথবা জয় শাহ দুজনেই কেউই ব্যক্তিগতভাবে কোহলির সঙ্গে কথা বলবেন না। বোর্ডের প্রোটোকল অনুযায়ী, কেন্দ্রীয় চুক্তির আওতাধীন প্লেয়াররা কোনওভাবেই বোর্ডের কোনও পদাধিকারীর বিরুদ্ধে বিরূপ মন্তব্য করতে পারেন না। তবে কোহলির জবাব যেহেতু সংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তর হিসাবে বেরিয়ে এসেছে, বোর্ড নিজেও সন্দিহান, তা বোর্ডের নিয়ম ভেঙেছে কিনা। ঘটনাচক্রে, বোর্ড প্রেসিডেন্ট বনাম জাতীয় দলের ক্যাপ্টেনের এমন মলযুদ্ধ ভারতীয় ক্রিকেট তো বটেই বিশ্ব ক্রিকেটেও অভূতপূর্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why sourav ganguly declined to comment on virat kohli issue

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com