শেষবার টেস্ট খেলতে চেয়েছিলেন গেইল, আবেগের মূল্য় দিল না ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের সময়ই ক্রিস গেইল জানিয়েছিলেন, দেশের হয়ে শেষবার ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে খেলতে চান তিনি। কিন্তু ক্য়ারিবিয়ান দৈত্য়ের সেই আবেগের কোনও মূল্য় দিল না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

By: August 10, 2019, 12:48:37 PM

বিশ্বকাপের সময়ই ক্রিস গেইল জানিয়েছিলেন, দেশের হয়ে শেষবার ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে খেলতে চান তিনি। কিন্তু ক্য়ারিবিয়ান দৈত্য়ের সেই আবেগের কোনও মূল্য় দিল না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। শুক্রবার ভারতের বিরুদ্ধে আসন্ন দু’ম্য়াচের টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু টেস্ট স্কোয়াডে জায়গা পাননি ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্য়াটের রাজা।

 

২০০০ সালের ১৬ মার্চ গেইল পোর্ট অফ স্পেনে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। পাঁচ বছর আগে শেষবার টেস্ট খেলেছিলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে কিংসটাউনে খেলেছিলেন তিনি। ৩৯ বছরের গেইল ১০৩টি টেস্ট ম্য়াচ খেলে ৭২১৪ রান করেছেন। হাত ঘুরিয়ে পেয়েছেন ৭৩টি উইকেটও। সর্বোচ্চ ৩৩৩ রানের ইনিংসও রয়েছে তাঁরা। কিন্তু সাম্প্রতিক অতীতে গেইল নিজেকে একজন সাদা বলের ক্রিকেটার হিসেবেই প্রতিষ্ঠিত করেছেন। সারা বিশ্ব ব্য়াপী টি-২০ লিগ খেলেন তিনি।

আরও পড়ুন: অবাক বিশ্ব! ভারতের বিরুদ্ধে ‘হেভিয়েস্ট’ ওয়েস্টইন্ডিজ


এই মুহূর্তে ভারত-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্য়াচের ওয়ান-ডে সিরিজ খেলছে। গেইল রয়েছেন টিমে। আগামী রবিবার, ১১ অগাস্ট দ্বিতীয় ম্য়াচ ও বুধবার ১৪ অগাস্ট সিরিজের তৃতীয় ও অন্তিম ম্য়াচ। মনে করা হচ্ছে এই ম্য়াচের পরেই গেইল নিজের আন্তর্জাতিক কেরিয়ারকে আলবিদা জানাবেন। কিন্তু গেইল যদি টেস্ট টিমে সুযোগ পেতেন তাহলে ঘরের মাঠ জামাইকার সাবাইনা পার্কে শেষ টেস্ট খেলেই মনস্কামনা পূরণ করতে পারতেন। যদিও ক্য়ারিবিয়ান বোর্ড আবেগকে দূরে সরিয়ে বাস্তবতাকে মাথায় রেখেই দল করেছে। ইংল্য়ান্ডের বিরুদ্ধে ২-১ টেস্ট সিরিজ জেতা দলটাই প্রায় ধরে রেখেছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: জেসন হোল্ডার, ক্রেইগ ব্রাথয়ওেট, ড্য়ারেন ব্র্য়াভো, শামরাহ ব্রুকস, জন ক্য়াম্পবেল, রোস্টন চেস, রাকিম কর্নওয়েল, শেন ডরউইচ, শ্য়ানন গ্য়াব্রিয়েল, শিমরন হেটমায়ার, শে হোপ, কেমো পল, কেমার রোচ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Windies announce test squad no sentimental inclusion for chris gayle129762

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X