scorecardresearch

বড় খবর

পাক ক্রিকেটারদের স্ত্রীরা ভারতে এসেছিল নজরদারি করতে! বিষ্ফোরক পিসিবির প্রাক্তন চেয়ারম্যান

বড়সড় মন্তব্যে বিতর্ক হাজির করলেন পিসিবির প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরাফ। জানালেন, স্ত্রীদের নজরদারি করতে ভারতে পাঠানো হয়েছিল।

২০১২-য় শেষবার কোনও দ্বিপাক্ষিক সিরিজে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল। সেই সিরিজ খেলতে পাক ক্রিকেটারদের সঙ্গে ভারতে হাজির হয়েছিলেন তাঁদের স্ত্রী-রাও। চাঞ্চল্যকরভাবে এবার পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরাফ জানিয়ে দিলেন, ভারতে এসে যাতে অনভিপ্রেত ঘটনার সম্মুখীন না হতে হয়, সেই জন্য ক্রিকেটারদের স্ত্রীদের পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল পাক বোর্ড।

ক্রিকেট পাকিস্তান-কে দেওয়া সাক্ষাৎকারে আশরাফের বক্তব্য, “আমার সময়ে পাকিস্তান দল ভারত সফরে গিয়েছিল। সমস্ত ক্রিকেটারদের সঙ্গে যাতে তাঁদের স্ত্রীরাও যায়, সেই পরামর্শ আমারই দেওয়া। ভারতীয় মিডিয়া সবসময় বিতর্ক খোঁজে। সেরকম ঘটনা যাতে না হয়, সেই কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়।”

“সকলেই ভালোভাবে এটা নিয়ে ভারতে গিয়েছিল। সকলেই শৃঙ্খলাপরায়ণ ছিল সেই সময়। তার আগে যতবারই পাকিস্তান দল ভারতে গিয়েছে, ততবারই ভারতীয় মিডিয়া পাক ক্রিকেটার এবং পাকিস্তানের ভাবমূর্তি খারাপ করার কাজে উঠেপড়ে লেগেছে। সেটা এড়ানোর জন্যই এমন ভাবনা।”

আরও পড়ুন: ভেবেছিলাম মুম্বইয়ের নেতৃত্ব ছাড়বে রোহিত! কোহলির প্রসঙ্গ টেনে বিষ্ফোরক তারকা

২০১২/১৩ সফরে পাকিস্তান ভারতে এসে তিনটে টি২০ এবং ২টো ওয়ানডে খেলেছিল। টি২০ সিরিজ ১-! ফলাফলে অমীমাংসিত রয়ে যায়। পাকিস্তান আবার ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জেতে। চেন্নাই এবং কলকাতায় একদিনের ম্যাচ জিতে সিরিজ হস্তগত করে নেন পাক ক্রিকেটাররা।একদশক হয়ে গেলেও তারপরে রাজনৈতিক কারণে দুই দেশ কখনও দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি।

আশরাফ জানিয়েছেন, বিসিসিআই-ও ফিরতি সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। যদিও তা আজও হয়নি। তিনি বলেছেন, “বিসিসিআইয়ের আমন্ত্রণে আমরা স্বল্প ম্যাচের সিরিজ খেলতে ভারতে যাই। ওখানে গিয়ে তৎকালীন বোর্ড চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসনের সঙ্গে আলোচনা হয় আমাদের। পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস পেলে ভারতীয় দলও পাক সফরে যাবে, এমন প্রতিশ্রুতি দেন তিনি। ক্রিকেটে ভারতীয় সরকারের সঙ্গে আমাদের গাঁটছড়া বাঁধার চেষ্টা চালিয়ে যেতে হবে। এখন সবথেকে বড় সুবিধা হল জেনারেল বাজওয়া বর্তমানে সেনাবাহিনীর প্রধান। তিনি বরাবর পাক ক্রিকেটের উন্নতি দেখতে চেয়েছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wives of cricketers were sent to india to keep an eye on pakistan players during bilateral series