scorecardresearch

বড় খবর

বেনজিরভাবে বাতিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ! মাঠেই হুলুস্থূল কাণ্ডে বন্ধ খেলা

কোনো কারণ ছাড়াই চার তারকাকে আর্জেন্টিনা ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিল ব্রাজিলের স্বাস্থ্য সুরক্ষা দফতর। সেই নির্দেশ অমান্য করে চার আর্জেন্টিনীয়কে দেখা যায় টিম বাসে।

বেনজিরভাবে বাতিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ! মাঠেই হুলুস্থূল কাণ্ডে বন্ধ খেলা

গোটা বিশ্বের নজর ছিল রবিবার রাতে। কারণ বিশ্বের শ্রেষ্ঠ দুই ফুটবল শক্তি যে মুখোমুখি হবে বিশ্বকাপের কোয়ালিফায়ারে। তবে ফুটবল ভক্তদের আশাহত করে বাতিল হয়ে গেল ব্রাজিল বনাম আর্জেন্টিনা দ্বৈরথ। মেসি বনাম নেইমার লড়াই আর দেখা হল না।

মাস দুয়েক আগেই কোপা আমেরিকা ফাইনালে ব্লকবাস্টার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল দুই দল। যে ম্যাচে মেসি কাপ জয়ের খরা কাটিয়ে স্বপ্নের রাত উপহার দিয়েছিলেন মারাকানায়। পাল্টা সেই রাতের বদলা ব্রাজিল নিতে পারে কিনা, তা নিয়েই নজর ছিল সকলের। তবে স্বাস্থ্য সুরক্ষার কারণে বাতিল হয়ে গেল এই ম্যাচ।

আরও পড়ুন: বিচ্ছেদের ভরা কোটালে চুক্তি দু-বছরের! ‘আহত’ মেসির বেতন চমকে ওঠার মতই

ম্যাচের আগেই ব্রাজিলের স্বাস্থ্য সুরক্ষা আধিকারিকরা মাঠে নেমে পড়েন আর্জেন্টিনার জিওভানি লো সেলসো, ক্রিশ্চিয়ান রোমেরো এবং এমিলিয়ানো মার্টিনেজকে আটক করার জন্য। তিন তারকার বিরুদ্ধেই অভিযোগ ওঠে কোভিড প্রোটোকল লঙ্ঘন করার।

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের আগেই ইপিএলে খেলা তিন আর্জেন্তিনীয়কে কোয়ারেন্টিন পালন করার নির্দেশ দিয়েছিল ব্রাজিল সরকার। ১০ দিনের কঠোর কোয়ারেন্টিন নিয়মের জন্যই ইপিএল তাঁদের ফুটবলারদের বিশ্বকাপে কোয়ালিফায়ারে খেলার জন্য ছাড়তে রাজি ছিল না। তা সত্ত্বেও আর্জেন্টিনার হয়ে খেলতে ব্রাজিলে পৌঁছে গিয়েছিলেন এস্টন ভিলার মার্টিনেজ, বুয়েন্দিয়া, টটেনহ্যামের জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো।

আরও পড়ুন: অলিম্পিকে সোনা জিতেই শাস্তির মুখে ব্রাজিল ফুটবলাররা! ক্ষোভে ফুঁসছে অলিম্পিক কমিটি

এমন অবস্থায় কোনো কারণ ছাড়াই চার তারকাকে আর্জেন্টিনা ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছিল ব্রাজিলের স্বাস্থ্য সুরক্ষা দফতর। সেই নির্দেশ অমান্য করে চার আর্জেন্টিনীয়কে দেখা যায় টিম বাসে। যথাযথ কোয়ারেন্টিন নিয়ম পালন করেননি বলে এরপরেই মাঠে নামেন ব্রাজিলের স্বাস্থ্য আধিকারিকরা। তারপরেই স্থগিত হয়ে যায় ম্যাচ।

আরও পড়ুন: সব শেষ! বার্সা ছেড়ে কেঁদে ভাসালেন মেসি, দেখুন চোখে জল আনা ভিডিও

কনমেবলের পক্ষ থেকে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, “ম্যাচ রেফারির সিদ্ধান্ত অনুযায়ী, ফিফা আয়োজিত ব্রাজিল-আর্জেন্টিনা কোয়ালিফায়ার বাতিল করা হল।” নিয়ম অনুযায়ী, ব্রাজিলের স্বাস্থ্য সুরক্ষা বিধি অমান্য করায় ফিফা বাতিল হওয়া ম্যাচে পুরো পয়েন্ট দেওয়া হবে ব্রাজিলকেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: World cup qualifier brazil vs argentina match suspended for breaking covid 19 protocol