scorecardresearch

বড় খবর

ঋদ্ধি কামব্যাক করবেই! ব্রাত্য বাঙালিকে নিয়ে মুখ খুললেন বিশ্বকাপজয়ী ভারতীয় উইকেটকিপার

ঋদ্ধিমান সাহা বিতর্কে সম্প্রতি উত্তাল হয়েছে ভারতীয় ক্রিকেট। সেই প্রসঙ্গেই এবার মুখ খুললেন কিরমানি। দুর্গাপুরে ঝটিকা সফরে এসেছিলেন তিনি।

ঋদ্ধি কামব্যাক করবেই! ব্রাত্য বাঙালিকে নিয়ে মুখ খুললেন বিশ্বকাপজয়ী ভারতীয় উইকেটকিপার

টি২০ ক্রিকেটকে তীব্র অপছন্দ। টি২০ ক্রিকেট পয়সা ‘কামানোর’ এমনই মন্তব্য করে এবার শোরগোল ফেললেন ভারতের সর্বকালের অন্যতম সেরা উইকেটকিপার সৈয়দ কিরমানি। দুর্গাপুরে এক অনুষ্ঠানে এসেছিলেন কিংবদন্তি। সেখানে এসেই জানিয়ে দেন, “টি টোয়েন্টি ফর্ম্যাটের এই যুগ কখনই সোনালি সময় নয়, বরং পয়সা বানানো হচ্ছে এতে”, দুর্গাপুরে এসে কিরমানির এমনই বিষ্ফোরক মন্তব্য করে বসলেন। ক্রিকেটের এই মারকাটারি ফর্ম্যাট কে তুলোধোনাই করলেন সৈয়দ কিরমানি।

বিশ্বকাপজয়ী উইকেটকিপার বলেন, “আমাদের প্রজন্মের কোনও ক্রিকেটারের টি-টোয়েন্টি খেলতে না পারায় কোনও আফশোস-ই নেই। আমরা দেশের হয়ে খেলতাম , নিজেদের ক্ষমতার জোরে দেশকে বিশ্বকাপ এনে দিয়েছি। আমাদের কেউ বলেনি ক্রিকেট খেলতে। আমাদের সময় কোনও কোচ ছিলনা, ভিডিও এ্যানালিস্ট ছিল না , ডাক্তার ছিল না, একে অপরকে দেখে শিখতাম আর মনের আনন্দে ক্রিকেট খেলতাম। তাই ওটাই ছিল সোনালি সময়।” এক নিঃশ্বাসে গড়গড় করে বলে যান প্রবাদপ্রতিম এই উইকেটকিপার।

আরও পড়ুন: রান আউট মায়াঙ্ক, তবু নো বলে LBW-র আবেদন লঙ্কানদের! অদ্ভুত ভিডিওয় চরম শোরগোল, দেখুন

নিজের সময়ের কথা বলতে গিয়ে কিরমানি আরও বলেন, “আমি টিমে সবচেয়ে জুনিয়র ছিলাম। বড়রা বলত, যাও উইকেটের পেছনে গিয়ে বল ধর। কর্কেট বল , হাতে চোট লাগবে, তাই দুটো ইঁট দু হাতে ধরে উইকেটের পেছনে দাঁড়াতে দাঁড়াতে একদিন উইকেট কিপার হয়ে গেলাম।” হাসতে হাসতে স্মৃতিচারণায় আরও অকপট দেশের সেরা উইকেট রক্ষক। তিনি গল্পের ছলে বলছিলেন, তাঁদের সময়ে ভারতীয় বোর্ড এখনকার মত বিত্তবান ছিল না। শুধু একজন ম্যানেজার টিমের সাথে থাকতেন, যিনি হোটেল আর ফ্লাইটের টিকিট ব্যবস্থা করতেন। এখন তো বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। এমনই মূল্যায়ণ সৈয়দ কিরমানির।

এক বেসরকারি সংস্থার ব্র‍্যান্ড এ্যামবাসাডর হয়ে এদিন ঝটিকা সফরে এসেছিলেন সৈয়দ কিরমানি। ঋদ্ধিমান সাহা নিয়ে সম্প্রতি তৈরি হওয়া বিতর্ক প্রসঙ্গেও মুখ খুলেছেন তিনি। বলেছেন, “এই মুহুর্তে কঠিন প্রতিযোগিতা চলছে। ঋষভ পন্থ, কে এল রাহুল, ঈশান কিষান , সঞ্জু স্যামসন সহ একাধিক ভাল উইকেট রক্ষকের সাথে প্রতিযোগিতা করেই ঋদ্ধিমানকে টিকে থাকতে হবে।” ঋদ্ধিমানকে নিরাশ না হওয়ারও পরামর্শ দিয়েছেন। এই প্রসঙ্গে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করলেন কিরমানি।

আরও পড়ুন: ধনঞ্জয়ের অবিশ্বাস্য বলে আউট কোহলি! গোলাপি টেস্টে বেনজির ব্যাটিং বিপর্যয়ে ভারত-ও, দেখুন ভিডিও

তিনি জানান, “চুড়ান্ত ফর্ম থাকাকালীন তিন বার জাতীয় দল থেকে বাদ পড়েছিলাম। তারপর আবার পারফর্ম করে দলে ফিরে এসেছিলাম। ঋদ্ধিমানও প্রতিভাবান। নিশ্চয়ই ও কামব্যাক করতে পারবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wriddhiman saha will make comeback in indian team belives world cup wining syed kirmani