scorecardresearch

বড় খবর

কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

আগে থেকেই ইঙ্গিত ছিল। সেই ইঙ্গিত মেনেই এবার বাদ পড়ে গেলেন ঋদ্ধিমান সাহা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে রাখা হল না তাঁকে।

চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন কমিটি শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট এবং টি২০ সিরিজের দল ঘোষণা করে দিল শনিবার। টি২০ দলে সেই অর্থে কোনও চমক না থাকলেও টেস্ট দল থেকে বাদ পড়েছেন অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, ঋদ্ধিমান সাহা এবং ইশান্ত শর্মার মত চার সিনিয়র তারকা।

আর বাদ পড়ার পরেই সরাসরি ঋদ্ধিমান সাহা নিশানা করলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। কলকাতার এক টিভি চ্যানেলকে পাপালি জানিয়ে দিয়েছেন, কানপুরের কাঁধে ব্যথা নিয়ে হাফ সেঞ্চুরি করার পর সৌরভ তাঁকে বলেছিলেন, “আমি যতদিন আছি চিন্তা করতে হবে না।”

আরও পড়ুন: টেস্টেও ক্যাপ্টেন হলেন রোহিত! ঋদ্ধিমান সহ চার সিনিয়রকে ছেঁটে ফেলা হল সরাসরি

বিষ্ফোরক ভঙ্গিতে জাতীয় দলের হয়ে খেলা তারকা উইকেটকিপার ব্যাটসম্যান বলে দিয়েছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘাড়ে ব্যথা নিয়ে ৬১ করে দিলাম। সেই জন্যই হারা-জেতার ম্যাচে আমরা জয়ের জায়গায় চলে গিয়েছিলাম। সেখানে দাদিও আমাকে জানিয়েছিলেন, যতদিন আমি আছি, তোকে চিন্তা করতে হবে না। সেটা শোনার পর মানসিকভাবে উদ্বুদ্ধ হয়ে গিয়েছিলাম।”

এরপরেই নাকি মোহভঙ্গ হয় তারকার। “তবে সাউথ আফ্রিকায় পুরোটাই যখন উল্টো হল, তখন শকড তো হবই। একটা সিরিজে কী এমন ঘটল যে হয় আমার বয়স বেড়ে গেল, নাহলে কী এমন হল। দাদি বলার পরেও বাদ পড়লে শকড তো হবই।” আরও সংযোজন করেছেন তিনি।

আরও পড়ুন: নাইটদের স্কোয়াড বাছাই নিয়ে প্রশ্ন! তিন সমস্যায় জেরবার হতে পারে KKR

চেতন শর্মা শনিবার দল নির্বাচনের পরে জানিয়ে দিয়েছেন, চার সিনিয়রকেই রঞ্জিতে খেলার পরামর্শ দেওয়া হয়েছে। রাহানে, পূজারা দুজনেই রঞ্জিতে খেলছেন মুম্বই এবং সৌরাষ্ট্রের হয়ে। তবে দিল্লির হয়ে ঈশান্ত এবং বাংলার হয়ে ঋদ্ধিমান নিজেদের সরিয়ে নিয়েছেন।

ঋদ্ধিমানকে ধরা হয় টেকনিক্যালি বিশ্বের এই মুহূর্তে সবথেকে নিখুঁত উইকেটকিপার। ২০১০-এ জাতীয় দলের হয়ে টেস্টে অভিষেক ঘটে বাংলার তারকার। তবে দীর্ঘদিন টেস্টে ধোনির ব্যাক আপ হিসাবে জাতীয় দলে কাটিয়েছেন। ধোনির অবসরের পর একমাত্র টিম ইন্ডিয়ায় টেস্ট দলে নিয়মিত হয়ে ওঠেন। তবে ঋষভ পন্থের উল্কা গতির উত্থান ঋদ্ধিমানকে ফের ব্যাক সিটে ঠেলে দেয়। ২০২০/২১ মরশুমে টেস্ট দলে একনম্বর চয়েস হয়ে ওঠেন ঋষভ পন্থ। দক্ষিণ আফ্রিকা সফরে একটি টেস্টেও একাদশে জায়গা হয়নি তাঁর।

শনিবার জাতীয় দল থেকে বাদ পড়ার পরে তাঁর কেরিয়ারে ফুলস্টপ পড়ে গেল কিনা, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়ঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, ঋষভ পন্থ, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন (ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, উমেশ যাদব, সৌরভ কুমার

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wriddiman saha opens mouth after getting dropped from sri lanka test series sourav ganguly bcci