scorecardresearch

টিম ইন্ডিয়ার প্রথম এগারোয় পন্থ নাকি ঋদ্ধি! চমকে দেওয়া জবাব বাংলার তারকার

ঋদ্ধিমান ইংল্যান্ডে পা রাখবেন দ্বিতীয় বাছাই হয়েই। ইংল্যান্ডে ১৮ জুলাই ভারত প্ৰথমে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলবে। তারপরেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ।

টিম ইন্ডিয়ার প্রথম এগারোয় পন্থ নাকি ঋদ্ধি! চমকে দেওয়া জবাব বাংলার তারকার

ইংল্যান্ডের স্কোয়াডে রয়েছেন তিনি। অথচ তিনিই ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে ‘প্রতিপক্ষ’কে জায়গা দিয়ে দিলেন। ঋদ্ধিমান সাহা বাড়িতে বসেই এবার জানিয়ে দিলেন, ঋষভ পন্থেরই ইংল্যান্ডে প্ৰথম একাদশে থাকা উচিত। তাঁর নয়। কারণ, পন্থ নিজের জায়গা তৈরি করে নিয়েছেন।

চলতি বছরের শুরুতে ঋদ্ধিমানই ছিলেন টেস্টের প্রথম চয়েস কিপার। অজি সফরেও ফার্স্ট চয়েস কিপার হিসাবে ক্যাঙ্গারুর দেশে পা রাখেন। তবে এডিলেড টেস্টের পরেই নিজের জায়গা হারিয়েছেন। আর মেলবোর্নে দ্বিতীয় টেস্টে সুযোগ পেয়েই কামাল করে দেন ঋষভ পন্থ। প্রথম পছন্দ থেকে দ্বিতীয় পছন্দ হয়েই আপাতত জাতীয় দলে দিন কাটাচ্ছেন বাঙালি তারকা।

আরো পড়ুন: পন্থ ‘বাজিগর’, পূজারা ‘অস্ট্রেলিয়ান’! গাব্বার কীর্তিতে টুপি খোলা কুর্নিশ অজি ওপেনারের

তা নিয়ে অবশ্য আক্ষেপ নেই ঋদ্ধিমানের। স্পোর্টসক্রীড়া-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলছিলেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের শেষ কয়েকটি ম্যাচে ঋষভ দারুন খেলেছে। ইংল্যান্ডে ও-ই আমাদের প্রথম পছন্দের হওয়া উচিত। আমি অপেক্ষা করতে প্রস্তুত। আর সুযোগ পেলে আমি নিজের সেরাটা দেব। সেই একটা সুযোগের জন্যই এখন অনুশীলনে ডুবে রয়েছি।”

কোনো সন্দেহ নেই, ঋদ্ধিমান ইংল্যান্ডে পা রাখবেন দ্বিতীয় বাছাই হয়েই। ইংল্যান্ডে ১৮ জুলাই ভারত প্ৰথমে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলবে। তারপরেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ। বৃহস্পতিবারই বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল ঋদ্ধিমানের স্ট্যান্ড বাই হিসাবে দলে রাখা হচ্ছে অন্ধ্রপ্রদেশের উইকেটকিপার ব্যাটসম্যান কেএস ভারতকে। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজেও রিজার্ভ কিপার হিসাবে দলের সঙ্গে ছিলেন ভারত। সদ্য কোভিড থেকে সেরে উঠেছেন ঋদ্ধিমান। তাই তাঁকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায়না বোর্ড। সেই কারণেই স্ট্যান্ড বাই হিসাবে নতুন তারকার অন্তর্ভুক্তি।

কীভাবে আইপিএলে কোভিড সংক্রমিত হলেন, তা জানাতে গিয়ে ঋদ্ধিমান আরো জানিয়েছেন, “আমি পজিটিভ হওয়ার একদিন আগেই সিএসকের দুজনের শরীরে উপসর্গ দেখা দিয়েছিল। আর তার দিন দুয়েক আগেই আমরা সিএসকের বিরুদ্ধে খেলেছিলাম। মাঠে আমিও ছিলাম। অনুশীলনের সময় বেশ কয়েকজন সিএসকে ক্রিকেটারের সঙ্গে কথাও বলেছিলাম। সেখান থেকেই সংক্রমিত হয়ে থাকতে পারি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wridhhiman saha backs rishabh pant to be team indias first choice wicketkeeper in uk tour