বড় খবর

কেন তাঁকে বাদ দিয়ে পন্থকে দলে সুযোগ, অবশেষে মুখ খুললেন বাংলার ঋদ্ধি

বিদেশের মাটিতে প্রথম টেস্টেই জায়গা দেওয়া হয়েছিল ঋদ্ধিমান সাহাকে। তবে এডিলেডে হারের পর বাকি তিন টেস্টেই সুযোগ পেয়েছেন পন্থ।

পন্থের উত্থানে টেস্ট দলের একাদশ থেকে বারবার জায়গা হারিয়েছেন ঋদ্ধিমান সাহা। গত দেড় বছরে উপমহাদেশের বাইরে এখনও ফার্স্ট চয়েস উইকেটকিপার ঋষভ পন্থ। অন্যদিকে, দেশের মাটিতে ঋদ্ধিমান সাহা প্রথম চয়েস।

তবে ৮ মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে বিদেশের মাটিতে প্রথম টেস্টেই জায়গা দেওয়া হয়েছিল ঋদ্ধিমান সাহাকে। তবে এডিলেডে হারের পর বাকি তিন টেস্টেই সুযোগ পেয়েছেন পন্থ।

আরো পড়ুন: স্মরণীয় জয়ের পুরস্কার! সবাই নয়, ছয় তারকাকে দামি ‘থর’ গাড়ি দিচ্ছে মাহিন্দ্রা

কেন তাঁকে মাত্র ১ টেস্ট খেলেই বসিয়ে দেওয়া হল, তা জানিয়েই এবার মুখ খুলেছেন ঋদ্ধিমান। দেশে ফিরেই সেই কারণ খোলসা করে তিনি বলেছেন, “ব্যাট হাতে রান করতে পারিনি। তাই ঋষভকে চান্স দেওয়া হয়। আমার বাদ পড়ার কারণ এতটাই সহজ। আমি সবসময়েই নিজের স্কিলের প্রতি ফোকাস করে গিয়েছি। সেটা এখনো লক্ষ্য।”

এডিলেডে দিন রাতের টেস্টে ব্যাট হাতে মাত্র ১৩ রান করেছিলেন তিনি। তারপরেই সুযোগ পান পন্থ। এবং আর ফিরে তাকানোর অবকাশই দেননি তিনি। গত অস্ট্রেলীয় সফরেও দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি।।এবারেও দলের সিরিজ জয়ের অন্যতম স্থপতি।

সিডনি টেস্টে একাই তিনি জেতার মত পরিস্থিতি তৈরি করেন। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে ঝোড়ো ৯৭ করেছিলেন তিনি। তবে ঋষভ আউট হয়ে যেতেই হনুমা বিহারি এবং রবিচন্দ্রন অশ্বিন দলকে নিরাপদে ড্রয়ের দিকে পৌঁছে দেন।

সিডনির পর ব্রিসবেনেও পন্থের ব্যাট জ্বলে ওঠে। তার ইনিংসে ভর করেই জেতে ভারত। বিশাল রান তাড়া করতে নেমে পন্থ ১৩৮ বলে ৮৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। গোটা সিরিজে এবার তিনিই সবথেকে বেশি রান সংগ্রহকারী ভারতীয়দের মধ্যে। করেছেন ২৭৪ রান।

পন্থের এই দুরন্ত ফর্মের কারণে ইংল্যান্ড সিরিজে ফের একবার সীমিত ওভারের ক্রিকেটে ফেরার বড় দাবিদার। সেইসঙ্গে দেশের মাটিতেও তাঁকে ইংরেজদের বিপক্ষে টেস্টে উইকেটের পিছনে দেখা যেতে পারে। সাহাকে পেরিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wridhhiman saha reveals why he was dropped and replaced with rishabh pant

Next Story
খুব শীঘ্রই আইপিএলের মিনি নিলাম, ভেন্যু-দিনক্ষণ ফাঁস হয়ে গেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com