বড় খবর

কোহলিদের ম্যাচ বৃষ্টিতে পণ্ড হতেই আইসিসিকে তুলোধোনা! বর্ষাকালে কেন ক্রিকেট ইংল্যাণ্ডে

WTC final 2021, India vs New Zealand: সাউদাম্পটনে খারাপ আবহাওয়া শুরু হয়েছে বৃহস্পতিবার থেকেই। সেই বৃষ্টি হয়ে যাচ্ছে এখনো।

জুনের বর্ষায় ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কেন ইংল্যান্ডে? এমন প্রশ্ন তুলেই এবার আইসিসিকে খুল্লামখুল্লা আক্রমণ ক্রিকেট সমর্থকদের। সাউদাম্পটনে আগামী ছয়দিনই বৃষ্টির পূর্বাভাস ছিল। আর পূর্বাভাসের আশঙ্কাকে সত্যি প্রমাণ করেই সাউদাম্পটনে অঝোরে ঝরে পড়ছে বৃষ্টি। কখনও ঝিরিঝিরি, কখনও মুষলধারে। আর বৃষ্টির দাপটের ওয়ার্ল্ড টেস্ট চাম্পিয়নশিপের দুটো সেশন বরবাদ হয়ে গিয়েছে শুক্রবার ফাইনাল টেস্টের প্রথম দিনেই।

প্রথমে ভাবা হয়েছিল কিছুক্ষণ বিরতি নিয়ে ঘন্টাখানেক পরে ভারতীয় সময় দুপুর তিনটে নাগাদ টস করা হবে। তবে বৃষ্টির ঝাপটা না কমায় ম্যাচ তো বটেই টসও করা সম্ভব হয়নি। লাঞ্চের অনেকক্ষণ আগেই সরকারিভাবে আইসিসির তরফে জানিয়ে দেওয়া হয়, লাঞ্চ অবধি খেলা বন্ধ থাকবে। তবে লাঞ্চ পেরিয়ে গেলেও খেলা শুরু করা যায়নি।

আরো পড়ুন: ফাইনালের আগেই কোহলিকে মহা-পরামর্শ সৌরভের! প্রকাশ্যে যুক্তিও দিলেন মহারাজ

ভারতীয় সময়ে সাড়ে পাঁচটা নাগাদ বৃষ্টি থামলেও আউটফিল্ডের অবস্থা শোচনীয় হওয়ায় টস আরো পিছিয়ে যায়। বৃহস্পতিবার থেকেই বৃষ্টি নেমেছে সাউদাম্পটনে। আর তা থামার কোনো ইঙ্গিতই নেই। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বৃষ্টি থামলেও আউটফিল্ডের অবস্থা একদম শোচনীয়।

আর রুদ্ধশ্বাস ক্রিকেটীয় দ্বৈরথ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ক্রিকেট মহলে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে আইসিসিকে। বিসিসিআইয়ের তরফে প্রথম সেশনের পরেই আপডেট দিয়ে জানানো হয় করুণ পরিণতি। তারপরেই সমর্থকরা তুলোধোনা করতে শুরু করেছেন আইসিসিকে। সকলেই নিজেদের হতাশা উগরে দেন আইসিসিকে লক্ষ্য করে।

এর আগে ড্রেসিংরুমে বসেই রবিচন্দ্রন অশ্বিন মাঠের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে লেখেন, “ক্যামেরারও বর্ষাতি রয়েছে।” তারকা স্পিনারের স্ত্রীও অঝোর ধারায় মাঠে বৃষ্টির ভিডিও ছবি শেয়ার করে লেখেন, “পড়েই যাচ্ছে!”

আবহাওয়ার পূর্বাভাসে আগামী ছয়দিনই বৃষ্টির ইঙ্গিত রয়েছে। আর আগাম এই কারণেই অতিরিক্ত একদিন রিজার্ভ ডে হিসাবে একদিন জুড়ে দেওয়া হয়েছে। তবে ছয়দিনেও ম্যাচের ফয়সালা হবে কিনা, তা নিয়ে সংশয় শুরু হয়ে গিয়েছে। কোনো কারণে নির্ধারিত দিনে ম্যাচের ফলাফল পাওয়া না গেলে, ট্রফি এবং পুরস্কার অর্থ ভাগাভাগি করে দেওয়া হবে ভারত এবং নিউজিল্যান্ডকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand icc faces backlashes after rain plays spoilsport in southampton

Next Story
ফের ইংল্যান্ডে ভোগান্তি পোহাক কোহলি, ভারতীয় ক্যাপ্টেনের জন্য এমনটা কে চাইছেন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com