বড় খবর

ভারতের ব্যাটিংকে ‘খুন’ করলেন সেই জেমিসন! বন্ধু কোহলি ফের তাঁর শিকার

WTC final 2021, India vs New Zealand: জেমিসন ভারতকে ফের কাঁপুনি ধরাচ্ছেন। আউট করে দিয়েছেন কোহলি, পূজারাকে। পন্থের উইকেট অবশ্য অল্পের জন্য পাননি।

ফের ঘাতকের নাম সেই ৬.৮ ফুটের দৈত্যাকৃতি পেসার। নাম যার কাইল জেমিসন। প্রথম ইনিংসে ভারতীয় ব্যাটিং লাইন আপকে তুর্কি নাচন নাচানোর পর দ্বিতীয় ইনিংসেও সেই মারণ ফর্মে কিউয়ি তারকা। যার জেরে ভারত আপাতত ৫ উইকেট হারিয়ে ধুঁকছে।

আরো পড়ুন: মাঠেই চরম বিদ্বেষের শিকার টেলর! WTC ফাইনালে কড়া ব্যবস্থা নিল ICC

পরপর দু-ওভারে জেমিসনের শিকার সেই কোহলি এবং চেতেশ্বর পূজারা- গতকালের দুই অপরাজিত ব্যাটসম্যান। গতকাল ৬৪/২-এ ছিল ভারত। লিড ছিল মাত্র ৩২ রানের। সেই রানের পুঁজি নিয়েই ব্যাট করতে নামেন কোহলি এবং পূজারা। রোদ ঝলমলে আবহাওয়া। ব্যাটিংয়ের পক্ষে অনেকটাই আদর্শ।

টিম সাউদি এবং জেমিসনকে দিয়েই দুই প্রান্ত থেকে আক্রমণ শুরু করেন কিউয়ি নেতা কেন উইলিয়ামসন। তবে রিজার্ভ ডে-র আড়মোড়া ভাঙার আগেই ঘাতকের ভূমিকায় অবতীর্ণ কাইল জেমিসন। দিনের ৬ এবং ৮ নম্বর ওভারে ভারতকে জোড়া ধাক্কা দিয়ে বড়সড় ঝটকা দিলেন তিনি।

আউট সাইড অফস্ট্যাম্পের একটি বলে ব্যাট ছুঁইয়ে উইকেটকিপার বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ তুললেন কোহলি। ঠিক তার পরের ওভারেই জেমিসনের শিকার পূজারা। ভিতরে ঢুকে আসা একটি বল পূজারার ব্যাটের কানা লেগে স্লিপে ক্যাচ উঠে যায়।

ভারত ৭২/৪ হয়ে যাওয়ার পরে দলকে টানছিলেন ঋষভ পন্থ এবং রাহানে। দুজনে স্কোরবোর্ডে ৩৭ রান যোগও করে ফেলেছিলেন। তবে ট্রেন্ট বোল্টের একটি লেগস্ট্যাম্পের বল কানায় লাগিয়ে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ তুলে বিদায় নেন রাহানে (১৫)। আপাতত জাদেজার (১২) সঙ্গে ক্রিজে অপরাজিত রয়েছেন পন্থ (২৮)। লাঞ্চ পর্যন্ত ভারত ১৩০/৫।

তবে এর মধ্যেই পন্থ জীবন পেয়ে গিয়েছেন লাঞ্চ ব্রেকের আগেই। সেই জেমিসনের বলেই। ভারতের তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকে পেসে পরাস্ত করেছিলেন জেমিসন। তবে পন্থের ব্যাটের কানায় লেগে স্লিপে উঠলেও সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি টিম সাউদি। পন্থ এই সুযোগের কীভাবে সদ্ব্যবহার করতে করেন সেটাই আবার দেখার।

এদিন পন্থ টার্গেট করেছেন কিউয়ি পেসার নীল ওয়াগনারকে। বেশ কয়েকটা বাউন্ডারি হাঁকানোর পরে উত্তপ্ত বাক্য বিনিময়ও হয়েছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে ব্যাট হাতে চমকে দেওয়ার পরে পন্থ কিউইদের ধরাশায়ী করতে পারবেন, সেটাই দেখার!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand kyle jamieson again wrecks indian batting line up gets virat kohli and cheteshwar pujaras wicket in successive overs

Next Story
বুধবারই দেশের জার্সিতে নামলেন শেষবার! প্রতিপক্ষকে বিদায়ী বার্তায় হৃদয় জয় কোহলির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com