বড় খবর

মাঠেই চরম বিদ্বেষের শিকার টেলর! WTC ফাইনালে কড়া ব্যবস্থা নিল ICC

WTC final 2021, India vs New Zealand: মহম্মদ সিরাজের মত মাঠেই বর্ণবিদ্বেষের শিকার হলেন নিউজিল্যান্ডের রস টেলর। দ্রুত অভিযুক্তদের মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে।

বিদ্বেষের শিকার রস টেলর (আইসিসি)

ক্রিকেট মাঠে বর্ণবিদ্বেষের ইতি নেই। কয়েকমাস আগেই মহম্মদ সিরাজ অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে বর্ণবিদ্বেষের মুখে পড়েন অজি সমর্থকদের কাছে। এবার ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচেও একই ঘটনা ঘটল। তবে এবার কোনো ভারতীয় নন। বর্ণবিদ্বেষের লক্ষ্য হয়ে উঠলেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান রস টেলর।

জানা গিয়েছে দুই দর্শক রস টেলরের দিকে আপত্তিকর মন্তব্য ছুড়ে দিচ্ছিলেন। তারপরেই তাঁদের বের করে দেওয়া হয়। নিউজিল্যান্ডের প্ৰচারমাধ্যম সূত্রে জানা গিয়েছে, টিভিতে ম্যাচ দেখার সময় বিষয়টি খেয়াল করেন এক ক্রিকেট সমর্থক। তারপরেই তিনি টুইটারে আইসিসির কাছে অভিযোগ জানান। তারপরেই আইসিসি দ্রুত অভিযুক্ত দর্শকদের মাঠ থেকে বের করে দেয়।

আরো পড়ুন: WTC ফাইনালে কেন নেই ভুবনেশ্বর, কোহলিকে একহাত নিলেন এবার গাভাসকার

ডমিনিক দ্য সউজা আইসিসি-কে ট্যাগ করে টুইট করেন, “হাই, আপনারা কি মাঠে দর্শকদের ব্যবহার সম্পর্কে অবহিত রয়েছেন? একজন নিউজিল্যান্ড ক্রিকেট দলের প্রতি বিদ্বেষ উগরে দিচ্ছে। বেশ কিছু আপত্তিকর মন্তব্য করা হচ্ছে গোটা দিন জুড়েই। এমনকি রস টেলরকে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছে।”

এমন টুইটের পরই নড়েচড়ে বসে আইসিসি। সাউদাম্পটনে নিরাপত্তা আধিকারিকরা বিষয়টি জানার পরেই দ্রুত অভিযুক্তদের খুঁজে বের করে মাঠ থেকে বের করে দেয়। আইসিসি কর্তা ক্রেগ ফারলং পরে অভিযুক্তদের বের করার খবর নিশ্চিত করেন। ফারলংয়ের টুইট বয়ান, “তোমাকে জানিয়ে রাখি, দুজনকে চিহ্নিত করা হয়েছে। ওদের আচরণের জন্য মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। জারড কিম্বারের সঙ্গে কন্ট্যাক্ট করার জন্য ধন্যবাদ। ক্রিকেট মাঠে এমন আচরণের কোনো জায়গা নেই।”

আইসিসির মুখপাত্রের তরফেও জানানো হয়েছে দুই দর্শককে মাঠ থেকে বের করে বিষয়টি। তিনি টুইটারে কনফার্ম করে বলেন, “নিউজিল্যান্ডের ক্রিকেট দলের উদ্দেশ্যে বর্ণ বিদ্বেষী মন্তব্য করা হচ্ছিল। এমন অভিযোগ আমরা পেয়েছিলাম। অপরাধীদের শনাক্ত করতে পেরেছে আমাদের নিরাপত্তা অধিকারিকরা। তাদের মাঠ থেকে বের করে দেওয়া হয়।”

ব্যাট করতে নেমে রস টেলর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। ডেভন কনওয়ের পর ব্যাট করতে নেমে টেলর টিকলেন মাত্র ৩৭ বল। মহম্মদ শামির বল ড্রাইভ করতে গিয়ে এক্সট্রা কভারে শুভমান গিলের হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি। পঞ্চম দিনের শেষে ভারত ৩২ রানে পিছিয়ে ব্যাট করতে নেমে আপাতত ৬৪/২। লিড ৩২ রানের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand two fans evicted from stand after ross taylor gets racially abused

Next Story
শুধু ব্যাটিং নয়, নেতৃত্বেও সেরা তিনি, কোহলি প্রমাণ করলেন সাউদাম্পটনেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com