scorecardresearch

বড় খবর

ভারত নয়, নিউজিল্যান্ডই চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য! হারের পরেই বিস্ফোরক শাস্ত্রী

WTC final 2021, India vs New Zealand: চাম্পিয়ন হওয়ার পরে শাস্ত্রী প্রশংসায় ভাসিয়ে দিলেন নিউজিল্যান্ডকে। জানিয়ে দিলেন ওঁরাই আসল চ্যাম্পিয়ন।

ভারত নয়, নিউজিল্যান্ডই চ্যাম্পিয়ন হওয়ার মত খেলেছে। ম্যাচের পর এমনই সাড়া জাগানো মন্তব্য এবার টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রীর। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়ে খেতাব জিতেছে নিউজিল্যান্ড। তারপরেই কিউয়ি ক্রিকেটের প্রশংসা য় পঞ্চমুখ শাস্ত্রী।

নিজের টুইটার একাউন্টে ম্যাচের পরেই কোচ রবির টুইটে জানিয়েছেন, নিউজিল্যান্ডই চ্যাম্পিয়ন হওয়ার দাবিদার। দীর্ঘদিনের অপেক্ষার পরে নিউজিল্যান্ডই খেতাব জেতার জন্য আদর্শ। কারণ কঠিন জিনিস সহজে পাওয়া যায় না। “এমন কন্ডিশনে সেরা দলই জিতেছে। দীর্ঘদিনের অপেক্ষার শেষে বিশ্বচ্যাম্পিয়নের খেতাব পাওয়ার পুরোপুরি যোগ্য দল নিউজিল্যান্ড। বড় জিনিসের প্রাপ্তি যে সহজে আসে না, তার আদর্শ উদাহরণ এই ম্যাচ। নিউজিল্যান্ড, তোমরা দারুণ খেলেছ। তোমাদের জন্য শ্রদ্ধা রইল।” লিখেছেন রবি শাস্ত্রী।

আরো পড়ুন: রানার্স হলেও ভারতকে আইসিসি দিল কোটি কোটি টাকা, চ্যাম্পিয়ন হয়ে কিউয়িরা কত পেল

https://platform.twitter.com/widgets.js

১৩৯ রানের টার্গেট তাড়া করতে নেমে জোড়া উইকেট হারিয়ে শুরুতে কিছুটা চাপে পড়ে গিয়েছিল কিউয়িরা। সেখান থেকে অধিনায়ক কেন উইলিয়ামসন (৫২) এবং রস টেলর (৪৭) ম্যাচ জেতানো ৯৬ রানের পার্টনারশিপ গড়ে যান।

এরপরে সাংবাদিক সম্মেলনে এসে কোহলি সরাসরি ব্যাটসম্যানদের ওপর দোষ চাপিয়ে দেন। সাফ বলে দেন, “কীভাবে আরো রান স্কোরবোর্ডে যোগ করা যায় সেই পরিকল্পনা আমাদেরই খুঁজতে হবে। মোটেই ম্যাচ থেকে সময়ে সময়ে হারিয়ে যাওয়া নয়, বরং খেলার গতির সঙ্গে পাল্লা দিয়ে রান তোলার চেষ্টা করতে হবে আমাদের। দলের ব্যাটসম্যানদের কোনো টেকনিক্যাল সমস্যা হচ্ছে, মানতে পারছি না। ম্যাচ সম্পর্কে আমাদের আরো বেশি সচেতন হতে হবে। বিপক্ষ বোলাররা যাতে দীর্ঘক্ষণ একই লাইন লেংথে বল না করে যেতে পারে, সেটা নিশ্চিত করতে হবে। তবে প্রথম দিনের মত মেঘলা পরিবেশে সিমিং কন্ডিশন হলে আলাদা বিষয়।”

দলের ব্যাটসম্যানরা যেভাবে আউট হয়ে যাওয়ার ভয়ে খোলামেলা ব্যাটিং করতে পারেননি, তার কড়া সমালোচনা শোনা গিয়েছে তাঁর গলায়। বলে দিয়েছেন, “আউট হওয়া নিয়ে খুব বেশি উদ্বিগ্ন হলে বোলারকে ম্যাচে ফিরে আসার সুযোগ করে দেওয়া হয়। আমাদের স্কোয়াডে যে বোলাররা রয়েছে, তাদের জন্য স্কোরবোর্ডে ন্যূনতম ৩০৯ রান তোলা জরুরি। কঠিন পরিস্থিতিতে রান তোলার চেষ্টা করতে হবে। আউট হওয়ার বিষয়টি সবসময় মাথায় থাকলে প্রতিপক্ষের বোলারদের ওপর চাপটাই থাকবে না। কারণ এতে নেতিবাচক মানসিকতা প্রকাশ পায়। যাঁরা আউট হওয়া নিয়ে অতিরিক্ত সতর্ক থাকে, তাঁরা কিন্তু শেষ পর্যন্ত আউট হয়-ই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wtc final 2021 india vs new zealand new zealand are deserved winner ravi shastri tweets after kiwi clinch wtc title