বড় খবর

ভারতের চাই ১০ উইকেট, ইতিহাস গড়তে কিউয়িদের টার্গেট ১৩৯! থ্রিলারে পৌঁছল ফাইনাল

WTC final 2021, India vs New Zealand: মাত্র ১৭০ রানে অলআউট হয়ে গেল টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য সামান্যই।

ফাইনালের মঞ্চে টানটান থ্রিলার (ব্ল্যাক ক্যাপ টুইটার)

বেশিক্ষণ টানতে পারল না ভারত। ১৭০ রানেই গুটিয়ে গেল ভারত। চতুর্থ ইনিংসে ১৩৯ রান করলেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের খেতাব জিতবে নিউজিল্যান্ডকে। বাকি রয়েছে দেড় খান সেশন।

সিমিং পিচে একা লড়লেন ঋষভ পন্থ (৪১)। বাকিরা আয়ারাম গয়ারাম। গতকাল দিনের শেষে ৬৪/২ ছিল ভারত। স্কোরবোর্ডে আর ১০৬ রান যোগ করার ফাঁকেই ষষ্ঠ দিন রিজার্ভ ডে-তে বাকি ৮ উইকেট হারাল ভারত। কিউয়ি পেসারদের মধ্যে উইকেট পেলেন প্রত্যেকেই।

কোহলি এবং পূজারাকে হারিয়ে দিনের শুরুতেই ঝটকা দিয়েছিলেন কাইল জেমিসন। তারপর সেই ধাক্কা থেকে আর বেরোতে পারেনি ভারত। ঋষভ পন্থ একপ্রান্ত আগলে ৪১ করলেও বাকিরা সেভাবে তাঁকে সঙ্গ দিতে পারলেন না। রাহানে (১৫), জাদেজা (১৬), অশ্বিন (৭) কেউ ব্যাট হাতে দাঁড়াতে পারলেন না। শেষদিকে শামি ১৩ রান করে কিছুটা সাহায্য করেন।

আরো পড়ুন: ভারতের ব্যাটিংকে ‘খুন’ করলেন সেই জেমিসন! বন্ধু কোহলি ফের তাঁর শিকার

গতকাল ৬৪/২-এ ছিল ভারত। লিড ছিল মাত্র ৩২ রানের। সেই রানের পুঁজি নিয়েই ব্যাট করতে নামেন কোহলি এবং পূজারা। রোদ ঝলমলে আবহাওয়া। ব্যাটিংয়ের পক্ষে অনেকটাই আদর্শ ছিল।

টিম সাউদি এবং জেমিসনকে দিয়েই দুই প্রান্ত থেকে আক্রমণ শুরু করেন কিউয়ি নেতা কেন উইলিয়ামসন। তবে রিজার্ভ ডে-র আড়মোড়া ভাঙার আগেই ঘাতকের ভূমিকায় অবতীর্ণ কাইল জেমিসন। দিনের ৬ এবং ৮ নম্বর ওভারে ভারতকে জোড়া ধাক্কা দিয়ে বড়সড় ঝটকা দেন তিনি।

আউট সাইড অফস্ট্যাম্পের একটি বলে ব্যাট ছুঁইয়ে উইকেটকিপার বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ তুলে আউট কোহলি (১৩)। ঠিক তার পরের ওভারেই জেমিসনের শিকার পূজারা (১৫)। ভিতরে ঢুকে আসা একটি বল পূজারার ব্যাটের কানা লেগে স্লিপে ক্যাচ উঠে যায়।

আরো পড়ুন: কেরিয়ারের শেষ দিনে ভাঙল আঙ্গুলও, তবু মাঠ ছাড়লেন না কিউয়ি তারকা! চোখে জল সকলের

ভারত ৭২/৪ হয়ে যাওয়ার পরে দলকে টানছিলেন ঋষভ পন্থ এবং রাহানে। দুজনে স্কোরবোর্ডে ৩৭ রান যোগও করে ফেলেছিলেন। তবে ট্রেন্ট বোল্টের একটি লেগস্ট্যাম্পের বল কানায় লাগিয়ে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ তুলে বিদায় নেন রাহানে (১৫)।

শেষদিকে বোল্টের বলে হেনরি নিকোলসের হাতে ক্যাচ তুলে বিদায় নেন পন্থ। সবমিলিয়ে ভারতের দ্বিতীয় ইনিংসে ট্রেন্ট বোল্টের শিকার ৩টি। টিম সাউদি এবং জেমিসন নিয়েছেন যথাক্রমে ৪টি ও ২টি উইকেট। ওয়াগনারের দখলে ১টি শিকার।

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বেলায় ১৩৮ রান ডিফেন্ড করে ইতিহাস গড়তে পারবে টিম ইন্ডিয়া? সেটাই আপাতত লাখ টাকার প্রশ্ন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand new zealand need 139 runs to clinch wtc title after team india gets all out at 170

Next Story
কেরিয়ারের শেষ দিনে ভাঙল আঙ্গুলও, তবু মাঠ ছাড়লেন না কিউয়ি তারকা! চোখে জল সকলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com