বড় খবর

কোহলিকে কুকুরের সঙ্গে তুলনা! চূড়ান্ত অসভ্যতায় দাউদাউ বিতর্কে নিউজিল্যান্ড মিডিয়া

WTC final 2021, India vs New Zealand: আইপিএলে বিশাল অঙ্কের চুক্তিতে আরসিবিতে নাম লেখানোর পরে জেমিসন ক্রিকেট মহলে সুপরিচিত হয়ে ওঠেন।

চরম অপমানিত বিরাট কোহলি (টুইটার)

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। প্রথমবারের মত টেস্টে চ্যাম্পিয়নের শিরোপা জিতে নিয়েছে কিউয়িরা। ব্ল্যাক ক্যাপস তারকাদের নিয়ে উচ্ছ্বসিত গোটা নিউজিল্যান্ড। এমন অবস্থাতেই মাত্রাছাড়া উচ্ছ্বাস দেখাতে গিয়ে বিতর্ক বাঁধিয়ে ফেলল নিউজিল্যান্ডের এক ওয়েবসাইট।

‘দ্যা অল্টারনেটিভ কমেন্টারি কালেক্টিভ’ (ইনস্টাগ্রামে theaccnz) নামের ওয়েবসাইট কোহলিকে কুকুরের সঙ্গে তুলনা করে বসল। নিউজিল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার পরই একটি মিম শেয়ার করা হয়েছে সেই ওয়েবসাইটের ইন্সটা-পেজে। সেখানেই দেখা গিয়েছে, একটি বৃদ্ধ মানুষকে গলায় দড়ি দিয়ে কুকুরের মত বেঁধে রেখেছেন একজন তরুণী। সেই দড়ি ধরে রয়েছেন সেই তরুণী। সেই তরুণীর পাশে লেখা কাইল জেমিসন। কুকুরের ভঙ্গিতে বসে থাকা ব্যক্তির পাশে লেখা বিরাট কোহলি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহলিকে দুই ইনিংসেই আউট করেন কাইল জেমিসন। ঘটনাচক্রে দুই দলের দুই তারকা আবার আইপিএলে আরসিবির হয়েই খেলেন। কাইল জেমিসন নিউজিল্যান্ডের জয়ে সবথেকে বড় ভূমিকা রেখেছেন। ৬.৮ ফুটের দীর্ঘকায় পেসার দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৬ রান করেন। কিউয়িরা প্ৰথম ইনিংসে যে ৩২ রানের লিড নিয়েছিল তাঁর অনেকটাই কারণ ছিলেন জেমিসন।

আরো পড়ুন: ভারত নয়, নিউজিল্যান্ডই চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য! হারের পরেই বিস্ফোরক শাস্ত্রী

আইপিএলে বিশাল অঙ্কের চুক্তিতে আরসিবিতে নাম লেখানোর পরে জেমিসন ক্রিকেট মহলে সুপরিচিত হয়ে ওঠেন। তবে ভারতের হারের পর নিউজিল্যান্ডের ওয়েবসাইটের এই বিদ্বেষমূলক মিম, ভারতীয় সমর্থকদের রুষ্ট করে তুলেছে। অনেক ফ্যানই জেমিসনের এক বিবৃতির কথা স্মরণ করিয়ে দিচ্ছেন। যেখানে জেমিসন প্রকাশ্যেই স্বীকার করে নিয়েছিলেন, “আরসিবি এবং বিরাট কোহলি আমার জীবন বদলে দিয়েছে।”

মাঠের বাইরে বিরাট-জেমিসন দারুণ বন্ধু। ফাইনাল ম্যাচের পরেই কোহলি প্রেস কনফারেন্সে বন্ধু জেমিসনকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন, “জেমিসন আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে উঠে এসেছে। দারুণ জায়গায় বল রাখতে পারে। ব্যাট হাতেও মূল্যবান রান করার দক্ষতা রয়েছে ওঁর। ও ম্যাচের সেরা হওয়ার দাবিদার। কেরিয়ারে যে সমস্ত ভালো বোলারদের মোকাবিলা করেছি, ও তাদের মধ্যে অন্যতম। ওর উচ্চতা ওঁকে বাড়তি সুবিধা পাইয়ে দেয়। আমরা ওঁকে যথেষ্ট চাপে রাখতে পারিনি।”

আরো পড়ুন: দলে গণ ছাঁটাই হবে, হারের পরেই ক্ষিপ্ত কোহলি বিস্ফোরণ ঘটালেন প্রকাশ্যে

জেমিসনেরও কোহলির প্রতি যে শ্রদ্ধা রয়েছে, বুঝিয়ে দিয়েছেন ম্যাচের পরেই। জানিয়েছেন, “আরসিবির নেটে ওঁকে বল করার অভিজ্ঞতা দারুণ ছিল। আর এখানে শেষ ছয় দিন ওঁকে বল করা- দারুণ উত্তেজক ব্যাপার।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand new zealand website compares virat kohli with a dog insults with a distasteful meme

Next Story
লর্ডসের সেঞ্চুরিতে অভিষেক! বিরাটদের হারের পরেই সৌরভের গলায় নিজের ঐতিহাসিক কীর্তি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com