scorecardresearch

মেগা ফাইনাল হয়ত ড্র-ই! বৃষ্টিতে ধুয়ে গেল কোহলিদের চ্যাম্পিয়ন হওয়ার যাবতীয় আশা

WTC final 2021, India vs New Zealand: প্রথম দিনের মত চতুর্থ দিনও বৃষ্টিতে খেলা ধুয়ে গেল। ড্র-ই যে পরিণতি তা একপ্রকার নিশ্চিত।

মেগা ফাইনাল হয়ত ড্র-ই! বৃষ্টিতে ধুয়ে গেল কোহলিদের চ্যাম্পিয়ন হওয়ার যাবতীয় আশা

ফের খলনায়ক বৃষ্টি। ফের গোটা দিনের খেলা পণ্ড। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল যে বৃষ্টিতে ধুয়ে গেল! প্রথম দিনের পর চতুর্থ দিনেও বল গড়াল না মাঠে। ফলে ইন্দো-কিউয়ি দ্বৈরথ যে অমীমাংসিত থাকতে চলেছে, তা কার্যত নিশ্চিত।

ক্রিকেটার থেকে এজিয়েস বোল-এ খেলা দেখতে হাজির থাকা ক্রিকেট সমর্থকরা হতাশ। কিউয়ি ক্রিকেটাররা ইন্ডোরে টেবিল টেনিস খেলে সময় কাটালেন। দর্শকরা খেলা হবে ধরে নিয়ে ছাতা মাথায় ঠায় স্টেডিয়ামে বসে থাকলেন।

সবমিলিয়ে চার দিনে মাত্র ১৪১.১ ওভার খেলা সম্ভব হল। ম্যাচে এখনো পর্যন্ত এডভান্টেজ নিউজিল্যান্ডই। ভারতকে মাত্র ২১৭ রানে অলআউট কর দিয়ে প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলে ফেলেছে ১০১ রান। পিছিয়ে মাত্র ১১৬ রানে। তৃতীয় দিনের শেষে ক্রিজে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন এবং রস টেলর।

আরো পড়ুন: কোহলিকে আউট করাই ‘অপরাধ’! আইপিএল নিয়ে চরম হুমকির মুখে জেমিসন

প্রথম দিনের খেলা বৃষ্টিতে ভেসে যাওয়ার পরে আইসিসি আশাবাদী ছিল রিজার্ভ ডে মিলিয়ে খেলার ফয়সালা হয়ে যাবে। আইসিসি আগেই জানিয়ে রেখেছিল পাঁচদিনের মধ্যে খেলার ফলাফল না বেরোলে ষষ্ঠ দিন রিজার্ভ ডে-তে খেলা গড়াবে।

তবে চতুর্থদিনও একইভাবে খেলা ভেস্তে যাওয়ায় ফাইনাল নিয়ে কার্যত ফলের আশা করছে না কোনোপক্ষই। দ্বিতীয় দিনে বাধা বিঘ্ন নিয়েও ৬৪.৪ বল খেলা সম্ভব হয়। তাও মন্দ আলোর জন্য তাড়াতাড়ি খেলা শেষ করে দিতে হয়। তৃতীয় দিন দেরিতে খেলা শুরু হয়ে খারাপ আলোর জন্য আগেভাগে খেলা গুটিয়ে দিতে হয়। তবে দু-দলের প্রথম ইনিংসই এখনো শেষ হয়নি। পঞ্চম দিন এবং রিজার্ভ ডে মিলিয়ে চ্যাম্পিয়ন নির্ধারিত হয় কিনা, সেটাই এখন দেখার।

আরো পড়ুন: ল্যাথামকে উত্যক্ত করে শিরোনামে কোহলি! ভিডিওয় ধরা পড়ল বিরাট ‘কুকীর্তি’, দেখুন

আইসিসি আগেই জানিয়ে দিয়েছিল খেলা ড্র অথবা অমীমাংসিত থাকলে পুরস্কার অর্থ এবং চ্যাম্পিয়নশিপের স্মারক দুই দল ভাগাভাগি করে নেবে। ঐতিহাসিক এই ম্যাচে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার। রানার্স আপ দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার। আর ড্র হলে দুই দলই পাবে ১.২ মিলিয়ন মার্কিন ডলার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wtc final 2021 india vs new zealand rain washes away 4th days play and frustration continues