scorecardresearch

বাদ পড়লেন সিরাজ-ঋদ্ধিমান, WTC ফাইনালের একাদশ জানিয়ে দিল ভারত

India vs New Zealand, WTC Final Playing XI: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগেই ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছিল ভারত।

বাদ পড়লেন সিরাজ-ঋদ্ধিমান, WTC ফাইনালের একাদশ জানিয়ে দিল ভারত

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে চূড়ান্ত একাদশ বেছে ফেলল টিম ইন্ডিয়া। সাউদাম্পটনের রোজ বোলে নামার ২৪ ঘন্টা আগেই চূড়ান্ত একাদশ প্রকাশ করে দিল টিম ইন্ডিয়া।

ভারতের চূড়ান্ত প্ৰথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

কিছুদিন আগেই চূড়ান্ত ১৫ জনের স্কোয়াড বেছে নিয়েছিল টিম ইন্ডিয়া। সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, মহম্মদ সিরাজ এবং উমেশ যাদব।

আরো পড়ুন: কোহলিরা মাঠে নামার আগেই ভেস্তে যেতে পারে WTC ফাইনাল! মাথায় হাত ক্রিকেট কর্তাদের

ইংল্যান্ডের সিমিং কন্ডিশনে ভারতের বোলিং কম্বিনেশন নিয়ে আলোচনা চলছিল। তবে চার পেসার-এক স্পিনার নয়, কোহলির ইন্ডিয়া সাউদাম্পটনে নামছে তিন পেসার-দুই স্পিনারকে সঙ্গী করে। অর্থাৎ জাদেজা-অশ্বিন দুজনেই সাউদাম্পটনে খেলবেন। তিন পেসার হিসেবে বেছে নেওয়া হয়েছে জসপ্রীত বুমরা, মহম্মদ শামি এবং ইশান্ত শর্মাকে। মহম্মদ সিরাজ এবং উমেশ যাদবকে বসতে হচ্ছে।

রোহিত শর্মা এবং শুভমান গিল ভারতীয় ইনিংসের সূচনা করবেন। তারপরে মিডল অর্ডারে নামবেন যথাক্রমে চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে এবং ঋষভ পন্থ। উইকেটকিপার হিসাবে ঋষভ পন্থই অটোমেটিক চয়েস ছিলেন। সেটাই হয়েছে।

সাউদাম্পটনে ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি হচ্ছে আগামীকাল শুক্রবার। ভারতীয় সময় অনুযায়ী, দুপুর ২টো থেকে ম্যাচ শুরু হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wtc final 2021 india vs new zealand team india announces plaging 11 against new zealand in southampton