scorecardresearch

বড় খবর

অহেতুক ঝুঁকি নিয়ে আউট পন্থ! তারকার খেলার ধরণ নিয়ে মুখ খুললেন কোহলি

WTC final 2021, India vs New Zealand: আগ্রাসী খেলার কৌশল এবার কাজে আসেনি ঋষভ পন্থের। ৪৪ রানে আউট হয়ে যান তিনি আক্রমণাত্মক খেলতে গিয়েই।

পন্থের পাশেই দাঁড়ালেন কোহলি (টুইটার)

অস্ট্রেলিয়ায় বাউন্সি উইকেটে কামিন্স-হ্যাজেলউড-লিয়নদের তুলোধোনা করেছিলেন। দেশের মাটিতেও পন্থের ব্যাটিং বিক্রমে উড়ে গিয়েছিল ইংল্যান্ড। তবে ইংল্যান্ডের মাটিতে কিউয়ি পেস আক্রমণকে সেভাবে বিপদে ফেলতে পারলেন না পন্থ। দ্বিতীয় ইনিংসে চাপের মুখে পন্থ জেমিসন, ওয়াগনারদের ওপর চড়াও হতে চেয়েছিলেন। তবে বারবার-ই কিউয়ি পেসাররা বিট করেছেন তরুণ তুর্কিকে।

শেষপর্যন্ত আক্রমণাত্মক খেলতে গিয়েই ৪৪ রানে প্যাভিলিয়নে ফেরেন পন্থ। চাপের মুখে পন্থের আগ্রাসী খেলার ধরণ টিম ম্যানেজমেন্টের একাংশের কাছে প্রশ্ন তুলে দিয়েছে।

আরো পড়ুন: হেরেই গেল ভারত! উইলিয়ামসনের ব্যাটে বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ড

পন্থের এমন ব্যাটিং মানসিকতায় অবশ্য পূর্ণ প্রশ্রয় রয়েছে স্বয়ং অধিনায়ক কোহলির। কোহলি সাফ জানাচ্ছেন, “ঋষভ সুযোগ পেলেই আগ্রাসী খেলতে ভালোবাসে। ও ভালোভাবেই পরিস্থিতি মূল্যায়ন করে খেলে। তবে যখন ভুল হয়, তখন এরর অফ জাজমেন্ট হয়ে থাকে। খেলায় এটা মেনে নেওয়াই যায়। তবে ঋষভ দলের পরিস্থিতি বদলাতে গিয়ে পজিটিভ মানসিকতা হারিয়ে ফেলবে, এটা মোটেই কাম্য নয়।”

তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকে নিয়ে কোহলি আরো বলেছেন, “ওঁকে নিয়ে আমরা বিন্দুমাত্র ভাবিত নই। আগ্রাসী খেলতে গিয়ে আউট হলে সেটা সিদ্ধান্ত নেওয়ার ভুল কিনা, সেই দায়িত্ব ওঁর ওপরেই ছেড়ে দিলাম। ভুল সংশোধন করে ও সামনে আরো এগিয়ে যাক।”

আরো পড়ুন: WTC ফাইনালে লজ্জার রেকর্ড টিম ইন্ডিয়ার! কলঙ্কের সাক্ষী থাকল সাউদাম্পটন

পন্থ সাউদাম্পটনে দ্বিতীয় ইনিংসে যখন নামেন, তখন সাত সকালেই জেমিসনের একটা দুরন্ত স্পেলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন অধিনায়ক কোহলি এবং পূজারা। প্রথমে রাহানে, এবং তারপর জাদেজার সঙ্গে জুটি বাঁধলেও, সেভাবে পার্টনারশিপে দলকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। ক্রিজের অন্যপ্রান্ত থেকে কার্যত কোনো সহায়তাই পাননি তিনি। শেষদিকে, কার্যত মরিয়া হয়েই আগ্রাসী খেলার ঝুঁকি নিয়ে আউট হয়ে যান। দলের দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ স্কোরার তিনিই। কোহলির আস্থা যে তাঁর ওপর রয়েছে, তাতে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wtc final 2021 india vs new zealand virat kohli defends rishabh pants aggressive style of playing