scorecardresearch

WWE চ্যাম্পিয়ন Great Khali-র মা প্রয়াত! শোকে মুষড়ে পড়লেন কিংবদন্তি কুস্তিগীর

সেই রেকর্ড শেষ হয় জন সিনা-র কাছে ২০০৭-এ ওয়ান নাইট স্ট্যান্ড-এ হেরে। তারপরের বছরেই ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জেতেন।

WWE চ্যাম্পিয়ন Great Khali-র মা প্রয়াত! শোকে মুষড়ে পড়লেন কিংবদন্তি কুস্তিগীর
WWE প্রাক্তন চ্যাম্পিয়ন গ্রেট খালি (টুইটার)

WWE-র প্রাক্তন চ্যাম্পিয়ন দ্যা গ্রেট খালি মাতৃহারা হলেন। লুধিয়ানার দয়ানন্দ স্বরস্বতী মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে মাল্টিঅর্গ্যান ফেলিওর হয়ে চলে গেলেন খালি-র মা তান্ডি দেবী। রবিবারই প্রয়াত হলেন তিনি। বয়স হয়েছিল ৭৫ বছর।

হাসপাতাল থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়, “কুস্তিগির খালি-র মা মাল্টি অর্গ্যান ফেলিয়র হয়ে মারা গিয়েছেন দয়ানন্দ স্বরস্বতী মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে।” গত দু-বছর ধরেই শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন খালি-র মা। এই আগে জলন্ধরের একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল।

আরো পড়ুন: রীতিমত চাপে ভারত, তবু মাঠেই ভাংড়া নাচ কোহলির! দেখুন চমকে দেওয়া ভিডিও

গত সপ্তাহেই তাঁকে জলন্ধর থেকে লুধিয়ানায় আনা হয়। তারপরে গত বৃহস্পতিবার থেকে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়েছিল। সোমবার হিমাচলপ্রদেশের সিরামর জেলায় ধিরাইনা গ্রামে খালি-র মায়ের শেষকৃত্য সম্পন্ন হবে। খালি-রা আসলে এই গ্রামেরই বাসিন্দা।

দিলীপ সিং রানা আন্তর্জাতিক কুস্তি মহলে দ্যা গ্রেট খালি নামে পরিচিত। ২০০০ সালেই পেশাদারি কুস্তিগির হিসাবে আত্মপ্রকাশ করেন। পাঞ্জাবের প্রাক্তন পুলিশ অফিসার ছিলেন। তবে ২০০৬ থেকে ২০১৪ পর্যন্ত WWE তে লড়াই করেছেন। টানা বাউট জেতার নজিরও ছিল তাঁর। তবে সেই রেকর্ড শেষ হয় জন সিনা-র কাছে ২০০৭-এ ওয়ান নাইট স্ট্যান্ড-এ হেরে। তারপরের বছরেই ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশিপ জেতেন।

কুস্তির রিংয়ের পাশাপাশি বলিউড এবং হলিউড ছবিতেও তাঁকে দেখা গিয়েছে। তাঁর ঝুলিতে রয়েছে দুটো বলিউড এবং চারটি হলিউড ছবিতে কাজ করার অভিজ্ঞতাও। ২০২১সালে WWE হল অফ ফেম-এ তাঁকে অন্তর্ভুক্ত করা হয়। WWE-তে খালি খ্যাতির চরম সীমায় পৌঁছন দ্যা আন্ডারটেকার এবং ডেভিড বাউতিস্তার সঙ্গে ফাইটের জন্য। প্রথম ভারতীয় হিসাবে তিনি WWE-র ইতিহাসে চ্যাম্পিয়নশিপ জেতার নজির রয়েছে তাঁর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wwe champion khalis mother tandi devi passes away after suffering multi organ failure