বড় খবর

বুমরার মতো বোলার প্রজন্মে একটাই জন্মায়, বললেন যুবরাজ সিং

ছোট্ট রান-আপ, বিচিত্র ডেলিভারি এবং বিষাক্ত ইয়র্কারে বিপক্ষের ঘুম ছোটাতে ওস্তাদ আহমেদাবাদের বছর পঁচিশের পেসার। বুমরা হয়ে উঠেছেন ভারতের ডেথওভার স্পেশালিস্ট।

Yuvraj Singh hails 'class act' Jasprit Bumrah for Windies exploits
বুমরার মতো বোলার প্রজন্মে একটাই জন্মায়, বললেন যুবরাজ সিং

এই মুহূর্তে বাইশ গজে বল হাতে রাজ করছেন জসপ্রীত বুমরা। শেষ কয়েক বছরে তিনি টিম ইন্ডিয়ার সুপারস্টার হয়ে গিয়েছেন। ক্রিকেটের তিন ফর্ম্য়াটেই বুমরা চিনিয়েছেন নিজের জাত। ছোট্ট রান-আপ, বিচিত্র ডেলিভারি এবং বিষাক্ত ইয়র্কারে বিপক্ষের ঘুম ছোটাতে ওস্তাদ আহমেদাবাদের বছর পঁচিশের পেসার। বুমরা হয়ে উঠেছেন ভারতের ডেথওভার স্পেশালিস্ট। বুমরা এখন বিশ্বের এক নম্বর ওয়ান-ডে বোলার। টেস্ট ফর্ম্য়াটেও তিনি প্রথম দশে।

 

চলতি ওয়েস্ট ইন্ডিজ টেস্টেও বুমরা সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে দেশের তৃতীয় বোলার হিসাবে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে হ্য়াটট্রিকও করেছেন তিনি। আর বুমরায় মজে যুবরাজ সিং। সদ্য়ই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন দেশকে বিশ্বকাপ জেতানো অলরাউন্ডার।

আরও পড়ুন: ভিডিও: কোহলির সঠিক সিদ্ধান্তেই হ্যাটট্র‌িক বুমরার, নাম তুললেন রেকর্ড বুকে

বুমরার বোলিংয়ে উচ্ছ্বসিত যুবি। দ্য় টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বুমরার ভূয়সী প্রশংসা করেছেন যুবরাজ। তিনি বললেন, “বুমরা ক্লাস বোলার। এক প্রজন্মে একটাই এরকম বোলার আসে। আমি ২০১৩ সালে রঞ্জি ট্রফিতে গুজরাতের বিরুদ্ধে প্রথম ওর বল ফেস করেছিলাম।  মোহালির পিসিএ স্টেডিয়ামে ওর করা চার ওভারে আমি নাস্তানাবুদ হয়েছিলাম। তখনই বুঝে গিয়েছিলাম ভবিষ্য়তে ও দেশের হয়ে টেস্ট জেতাবে।”

বুমরার টেস্টে সফল হওয়া নিয়ে অনেকে সন্দিহান ছিলেন। তাঁদেরও বুমরা মুখ বন্ধ করে দিয়েছেন বলেই মত যুবির। তিনি বললেন, “অনেকেই প্রশ্ন করেছিল যে, বুমরা ওই অনন্য় বোলিং অ্যাকশন নিয়ে টেস্টে সফল হবে কি না! কিন্তু  ও অসাধারণ পারফরম্য়ান্সেই সমালোচকদের থামিয়ে দিয়েছে শেষ তিন বছরে। সব ফর্ম্য়াটেই সেটা করেছে। এই মুহূর্তে ও বাকিদের থেকে অনকেটা এগিয়ে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Yuvraj singh hails class act jasprit bumrah for windies exploits137384

Next Story
ক্রিকেটে প্রত্যাবর্তন ইউ-টার্ন নয়, বলছেন রায়ডুAmbati Rayadu
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com