শচীন-সৌরভের ভয়ে রীতিমত কাঁপতেন! ২০ বছর পর পুরোনো ঘটনা সামনে এনে হৈচৈ যুবরাজের Sports: Yuvraj Singh was intimidated by senior players like Sachin Tendulkar Sourav Ganguly in dressing room | Indian Express Bangla

শচীন-সৌরভের ভয়ে রীতিমত কাঁপতেন! ২০ বছর পর পুরোনো ঘটনা সামনে এনে হৈচৈ যুবরাজের

টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম আগে কেমন ছিল, হঠাৎ করেই চাঞ্চল্যকরভাবে জানালেন যুবরাজ

শচীন-সৌরভের ভয়ে রীতিমত কাঁপতেন! ২০ বছর পর পুরোনো ঘটনা সামনে এনে হৈচৈ যুবরাজের

২০০০ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটেছিল যুবরাজ সিংয়ের। সেই সময় তিনি সিনিয়র ক্রিকেটারদের যথেষ্ট ভয় পেতেন বলে স্বীকার করলেন এবার যুবরাজ। সেই দলে একের পর এক তারকা- শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, অনিল কুম্বলে। সিনিয়র ক্রিকেটারদের যথেষ্ট সমঝে চলতেন যুবি।

অনিল কুম্বলের সঙ্গে সাউথ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের উদ্বোধনে এসে তারকা ব্যাটসম্যান বলে যান, “২০ বছর পরে এখনও কুম্বলের সামনে কোনও কথা বললে সতর্ক থাকতে হয়। আসলে পুরো ঘটনা ছিল রীতিমত ঝাঁকুনি দেওয়ার মত। দলে দ্রাবিড়, কুম্বলে, সৌরভ, লক্ষ্মণের মত তারকারা!”

আরও পড়ুন: ইডেনে ফের খেলতে নামবে কোহলি-রোহিতের টিম ইন্ডিয়া! বিরাট ঘোষণায় বড় আপডেট বোর্ডের

বিশাল বিশাল নামের সামনে প্ৰথম দিকে অস্বস্তিতে পড়তেন যুবি। পুরোনো স্মৃতি রোমন্থন করতে গিয়ে সুপারস্টার বলছিলেন, “কোচ আমাকে বলতেন, ওঁরা আমার সতীর্থ। তাই ওঁদের সামনে বসতে পারি নির্দ্বিধায়। ওঁদের সঙ্গে কথা শুরু করতেই অনেকটা সময় লাগিয়ে দিয়েছিলাম। টিভিতে যাঁদের খেলা দেখতে দেখতে বড় হয়েছি, তাঁরাই হঠাৎ করে আমার টিমমেট। কোচকে বলতাম যেন ওঁদের পাশে বসার আসন দেওয়া না হয়। কোচ অবশ্য আশ্বস্ত করতেন। বলতেন, ওঁরা আমার টিমমেট ওঁদের পাশে বসতেই পারি।”

আরও পড়ুন: ক্রিপ্টোর থেকেও দ্রুত গতিতে পড়ছে ভারতীয় ক্রিকেট! রোহিতদের ‘চড়াম চড়াম’ বোমা এবার শেওয়াগের

ভয়ের এই বাতাবরণ আইপিএলের দৌলতে অনেকটা কেটে গিয়েছে, মনে করছেন যুবরাজ। বলছেন, “আইপিএল এসে এই ভেদাভেদ মুছে দিয়েছে। এখন জুনিয়ররা সিনিয়রদের সঙ্গে ড্রেসিংরুমে অনেক স্বচ্ছন্দ।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Yuvraj singh was intimidated by senior players like sachin tendulkar sourav ganguly in dressing room

Next Story
ইডেনে ফের খেলতে নামবে কোহলি-রোহিতের টিম ইন্ডিয়া! বিরাট ঘোষণায় বড় আপডেট বোর্ডের